ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মরতুজা আহমদ নতুন প্রধান তথ্য কমিশনার * মুন সিনেমা হলের মালিককে ৯৯ কোটি টাকা দেয়ার নির্দেশ   |   বিনোদন ও শিল্পকলা : ঝিনাইদহে ১৫ দিনব্যাপী যাত্রা উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় দুদকর আয়োজনে শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ *জয়পুরহাটে প্রবীণদের কম্বল, বয়স্ক ভাতা, উপকরণ প্রদান *হবিগঞ্জে ১১ জন আসামি গ্রেফতার * ভোলায় ৫টি বদ্ধভূমির সংস্কার ও উন্নয়ন করা হচ্ছে   |   খেলাধুলার সংবাদ : পিএসজির আট গোলের বিশাল জয়ে নেইমারের চার গোল *কোপা ডেল রে : মেসির পেনাল্টি মিসে বার্সেলোনার হার   |   আবহাওয়া : দেশের কিছু স্থানে শৈত্যপ্রবাহ কেটে যেতে পারে   |    জাতীয় সংবাদ : বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আগামীকাল থেকে শুরু * নির্বাচন বন্ধের জন্য বিএনপিকে অভিযুক্ত করা উচিত * জ্ঞান ও প্রযুক্তি রপ্তানিতেও সক্ষমতা অর্জন করতে হবে : শিক্ষামন্ত্রী * শিশু আলপনা হত্যা মামলায় ২ আসামির ফাঁসির রায় বহাল   |   প্রধানমন্ত্রী : রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ * প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২০ প্রতিষ্ঠানের অনুদান প্রদান * ওপেক বাংলাদেশের সঙ্গে সম্পর্ক সম্প্রসারণে আগ্রহী   |    আন্তর্জাতিক সংবাদ : কাজাখস্তানে বাস দুর্ঘটনায় ৫২ জন নিহত * নির্ধারিত সময়ে কম্বোডিয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে : কম্বোডিয়ার প্রধানমন্ত্রী * কান্দাহারে অনলাইনে শিক্ষা নিচ্ছে আফগান তরুণীরা   |   

সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন বার্তোলি ফিরে আসার ঘোষণা দিলেন

প্যারিস, ২০ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : টুইটারে এক ভিডিও পোস্টের মাধ্যমে পেশাদার টেনিসে ফিরে আসার ঘোষণা দিয়েছেন সাবেক উইম্বলডন চ্যাম্পিয়ন মারিয়ন বার্তোলি।
৩৩ বছর বয়সী এই তারকা ২০১৩ সালে উইম্বলডন জয়ের পরপরই অবসরের ঘোষণা দেন। এই শিরোপা জয়ের মাধ্যমে ক্যারিয়ারে তার দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হয়। ফিরে আসা প্রসঙ্গে বার্তোলি বলেছেন, এটা আমার জন্য অনেক বড় একটি চ্যালেঞ্জ। এখনো আমার সামনে অনেক দিন বাকি রয়েছে, যে দিনগুলোতে আমাকে কঠোর পরিশ্রম করে কোর্টে ফিরতে হবে। আবারো কোর্টে ফেরার জন্য সত্যিকার অর্থেই আমি মুখিয়ে আছি। বিশেষ করে আমার হোম গ্রাউন্ড রোলা গ্যাঁরোতে ফিরতে চাই। এছাড়াও ফেড কাপ ও উইম্বলডনও আমার লক্ষ্য।
তারকা এই ফ্রেঞ্চউইম্যান আরো ইঙ্গিত দিয়েছেন মার্চে মিয়ামিতে হার্ডকোর্ট টেনিসেও তিনি খেলতে চান। ক্যারিয়ারে বার্তোলি আটটি ডব্লিউটিএ শিরোপা জিতেছেন। ২০১২ সালে ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিংয়ের সপ্তম স্থানে উন্নীত হয়েছিলেন। ২০১৬ সালে অজানা এক ভাইরাসে আক্রান্ত হয়ে হঠাৎ করে তার ২০ কেজি ওজন কমে যায়। ঐ বছর উইম্বলডনকে সামনে রেখে অল ইংল্যান্ড ক্লাকে একটি প্রীতি ইভেন্টে তিনি অসুস্থতার কারনে অংশ নিতে পারেননি। মাসখানেক পরে তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেন। কিন্তু চিকিৎসকরা জানিয়েছেন এই ধরনের ভাইরাস সাধারণত মানব দেহে পাওয়া যায় না।
চার বছর আগে একমাত্র ফ্রেঞ্চ খেলোয়াড় হিসেবে তিনি গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতেছিলেন। ২০০৬ সালে এমেলি মরেসমোর পরে প্রথম ফ্রেঞ্চ খেলোয়াড় হিসেবে উইম্বলডনের শিরোপা জেতার কৃতিত্বও বার্তোলির।