ঢাকা, শনিবার, এপ্রিল ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : ইংল্যান্ডের নির্বাচক হিসেবে নিয়োগ পেলেন সাবেক ব্যাটসম্যান স্মিথ *ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়ার বিপক্ষে দিবা-রাত্রির টেস্ট খেলবে না ভারত * ওয়েঙ্গারের উত্তরসূরী হিসেবে পাঁচজনকে বিবেচনা করা হচ্ছে * ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরের মোমিনুলের আর্সেনিকমুক্ত প্লান্ট আবিস্কার *পিরোজপুর আধুনিক কারাগারের নির্মাণ কাজ এগিয়ে চলছে    |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

মহিলা অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে ভুটানকে ৩-০ গোলে হারাল বাংলাদেশ

ঢাকা, ১৯ ডিসেম্বর ২০১৭ (বাসস) : সাফ অনূর্ধ্ব-১৫ মহিলা ফুটবলের ফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ। আজ কমলাপুরস্থ বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে ভুটানের নারী দলকে ৩-০ গোলে পরাজিত করেছে প্রমীলা টাইগাররা। এটি ছিল টুর্নামেন্টে স্বাগতিক নারী দলের দ্বিতীয় জয়। প্রথম ম্যাচে সফরকারী নেপালকে ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছিল লাল সবুজের কিশোরীরা।
ডিফেন্ডার আঁখি আক্তারের জোড়া গোল স্বাগতিক দলকে এই সহজ জয় এনে দেয়। অপরদিকে পরপর দুই ম্যাচে হারের কারণে এক ম্যাচ হাতে থাকলেও টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েছে ভুটান। প্রথম ম্যাচে ভারতের কাছে হার মেনেছিল তারা। লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচে নোপালের মোকাবেলা করবে ভুটান।
আজ অনুষ্ঠিত ম্যাচের ১৩তম মিনিটেই গোল করে স্বাগতিকদের এগিয়ে দেন আঁখি। বাম প্রান্ত থেকে মার্জিয়া আক্তারের কর্নারের বলে দর্শনীয় হেডের মাহায্যে গোল করেন তিনি (১-০)।
এরপর ম্যাচের ৫৬তম মিনিটে ফের গোল করে লাল সবুজদের দ্বিগুন ব্যবধানে এগিয়ে দেন আঁখি। এবারও মার্জিয়ার কর্ণারের বল দক্ষতার সঙ্গে কাজে লাগান তিনি (২-০)।
খেলার শেষ বাঁশি বাজার ১০ মিনিট আগে গোল করে স্বাগতিকদের নিরাপদ দূরত্বে পৌঁছে দেন বদলী খেলোয়াড় সাজেদা খাতুন। নিজেদের বিপজ্জনক এলাকা থেকে বল নিয়ন্ত্রনে নিয়ে বেশ দক্ষতার সঙ্গেই প্রতিপক্ষের পোস্টে ঢুকে গোল করেন তিনি (৩-০)। এ সময় প্রতিপক্ষ দলকে প্রতিহত করার কোন সুযোগই দেননি সাজেদা।
গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামী বৃহস্পতিবার ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ। দুই দিন বিরতির পর আগামী ২৪ ডিসেম্বর রোববার দুপুর ২টায় একই মাঠে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ।

সম্পর্কিত সংবাদ