ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : পবিত্র রমজান মাস উপলক্ষে ৬ মে থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু * ২০১৮ সালের হজযাত্রীদের প্রাক-নিবন্ধনের চূড়ান্ত ক্রম প্রকাশ * যুদ্ধাপরাধ মামলায় এনএসআইয়ের সাবেক ডিজি গ্রেফতার   |   প্রধানমন্ত্রী : চট্টগ্রামবন্দর দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : প্রধানমন্ত্রী * বেলাল চৌধুরীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * গ্লোবাল উইমেনস লিডারশিপ এওয়ার্ড পাচ্ছেন প্রধানমন্ত্রী   |   রাষ্ট্রপতি : দ্বিতীয় মেয়াদে শপথ নিলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ * ভূ-রাজনৈতিক বিবেচনায় চট্টগ্রাম বন্দরের গুরুত্ব আজ বিশ্বব্যাপী স্বীকৃতি : রাষ্ট্রপতি * কবি বেলাল চৌধুরীর মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |    জাতীয় সংবাদ : আগামী জাতীয় নির্বাচনে বহিঃবিশ্বের হস্তক্ষেপ আশা করে না আওয়ামী লীগ : ওবায়দুল কাদের * রানা প্লাজা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের ২৬১.৮৮ কোটি টাকা দেয়া হয়েছে * ১৬০ কোটি টাকা ব্যয়ে এএসইউ প্ল্যান্টের উদ্বাধন    |   খেলাধুলার সংবাদ : চেলসিকে হারিয়ে ইউয়েফা ইয়ুথ লীগের শিরোপা জিতলো বার্সেলোনা * তিন বছরের জন্য রোমার জার্সির পৃষ্ঠপোষক হলো কাতার এয়ারওয়েজ * আরেকটি ট্রেবল জয়ের চ্যালেঞ্জের মুখোমুখি হেইঙ্কেস   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের সাবলিল উন্নয়নে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতার আহ্বান অর্থমন্ত্রীর * বিশিষ্ট কবি বেলাল চৌধুরী আর নেই * বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগে বিমান ও পর্যটন মন্ত্রী আহ্বান   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোতে নিখোঁজ ৩ ছাত্র বেঁচে নেই * চীনে অগ্নিকাণ্ডে অন্তত ১৮ জনের মৃত্যু *কাবুলে সন্ত্রাসী হামলার নিন্দা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের * টরেন্টোতে পথচারীদের ওপর গাড়ি তুলে দেয়ার ঘটনায় নিহত ১০   |   

বাতে বরিসভকে ৬-০ গোলে ধরাশায়ী করল আর্সেনাল

প্যারিস, ৮ ডিসেম্বর, ২০১৭ (বাসস/এএফপি) : জ্যাক উইলশারের তারকা দ্যূতিতে বাতে বরিসভকে ৬-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। প্রায় অর্ধেক শূন্য আসনের এমিরেটস স্টেডিয়ামে বৃহস্পতিবার অনুষ্ঠিত ইউরোপা লীগের গ্রুপ পর্বের শেষ ম্যাচে এই বড় ব্যবধানের জয় পায় গানাররা। একই রাতে শেষ ৩২তে জায়গা করে নিয়েছে ফ্রান্সের ক্লাব মার্সেই।
গত সপ্তাহের শেষ ভাগে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে যাওয়া স্কোয়াডের ১১টি পরিবর্তন নিয়ে কাল মাঠে নামে আর্সেনাল। তবে কোচ আর্সেন ওয়েঙ্গারের দ্বিতীয় সারির দলটিই দারুন এক খেলা উপহার দিয়েছে। তারা ফরাসি কোচকে আর্সেনালের হয়ে এনে দেয় ৭০০তম বিজয়।
ম্যাচের ১১তম মিনিটেই ইনজুরি থেকে ফেরা ম্যাথিউ ডেবুচি গোল করে প্রথম লীড এনে দেন আর্সেনালকে। ১০৮২ দিনের মধ্যে এটি ছিল তার প্রথম গোল। ৩৭তম মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন থিও ওয়ালকট। গোল খরা মিটিয়ে বিরতির বাঁশি বাজার দুই মিনিট আগে গোল করে গানারদের ৩-০ গোলের ব্যবধানে পৌঁছে দেন উইলশায়ার।
দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচের ৫১তম মিনিটে ড্যানিস পলিয়াকভের আত্মঘাতি গোলে ৪-০ ব্যবধানে পৌঁছে যাওয়া আর্সেনালের হয়ে ৬৪ ও ৭৪তম মিনিটে আরো দুটি গোল করেন যথাক্রমে অলিভার গিরুদ ও মোহাম্মদ এলনেনি।
খেলা শেষে উইলশায়ার বিটি স্পোর্টসকে বলেন, গোল পেয়ে আমি এখন কিছুটা নির্ভার হলাম। তবে এই ম্যাচটি আমাদের জন্য খুব একটা গুরুত্বপূর্ণ ছিলনা। কারণ আমরা আগেই গ্রুপের শীর্ষে ছিলাম। বরং এই ম্যাচটি নিজেকে সঠিক মানষিকতায় ফিরিয়ে আনতে সাহায্য করেছে। ম্যাচটি তাই আমরা দারুনভাবে উপভোগ করেছি। পরের রাউন্ডে উঠতে পেরে আমরা খুশি। আমরা সবাই নিজ নিজ সুযোগকে কাজে লাগানোর মাধ্যমে কোচের মাথা ব্যাথাও অনেক কমিয়ে দিতে পেরেছি।
এই জয়ের মাধ্যমে এইচ গ্রুপের শীর্ষ দল হিসেবে নকআউট পর্বে উঠে গেছে আর্সেনাল। একই রাতে বুন্দেস লীগার সংগ্রামরত ক্লাব কোলনকে ১-০ গোলে হারিয়ে গ্রুপের ২য় অবস্থান নিশ্চিত করেছে সার্বিয়ার ক্লাব ক্রভেনা জভেজদা। আর্সেনালের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে থাকা ক্লাবটিও নিশ্চিত করেছে নকআউট পর্ব।
এদিকে আই গ্রুপ থেকে শীর্ষ পয়েন্টধারী সালজবার্গের সঙ্গে গোল শূন্য ড্র করেই শেষ ৩২-এ জায়গা করে নিয়েছে অলিম্পিক মার্সেই। এই নিয়ে টানা দুই আসরে সরাসরি দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করল ফ্রান্সের লীগ ওয়ানের ক্লাব মার্সেই। ই গ্রুপ থেকে আটলান্টা ১-০ গোলে লিয়ঁকে হারিয়ে নিশ্চিত করেছে নকআউট পর্ব। অবশ্য গ্রুপের দ্বিতীয় অবস্থানে থাকা লিয়ঁ ও শেষ ৩২-এ জায়গা খুজে পেয়েছে। এই পর্বে তাদের লড়তে হবে চ্যাম্পিয়ন্স লীগ থেকে নেমে যাওয়া আট দলের একটির সঙ্গে। ওই আট দলের মধ্যে গত আসরের ফাইনালিস্ট অ্যাটলেটিকো মাদ্রিদ ও নোপোলিও রয়েছে। ইউক্রেনের জরিয়া লুহানস্ককে ২-০ গোলে হারিয়ে টুর্নামেন্টের নক আউট নিশ্চিত করেছে দুইবারের রানার্সআপ অ্যাথলেটিক বিলবাও।