ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ধানমন্ত্রী আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৯ হাজার ৭০৫ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * হবিগঞ্জে গ্রেফতার ৩১   |    জাতীয় সংবাদ : জাতীয় জরুরি সেবা ৯৯৯ সার্ভিসের উদ্বোধন আজ   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের জেরুজালেম পদক্ষেপের প্রতিক্রিয়ায় মধ্যপ্রাচ্যে বিক্ষোভের পঞ্চম দিন * গাজায় ইসরাইলি বাহিনীর ট্যাঙ্ক ও বিমান হামলা * আফগানিস্তানে গাড়ি দুর্ঘটনায় মার্কিন সৈন্য নিহত   |   

৫ জন ক্রিকেটার ধরে রাখতে পারবে আইপিএলের দলগুলো

নয়া দিল্লি, ৮ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : ২০১৮ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের জন্য আগের স্কোয়াড থেকে ৫ জন করে খেলোয়াড়দের ধরে রাখতে পারবে ফ্র্যাঞ্চাইজিরা। মঙ্গলবার দিল্লিতে আইপিএলের গভর্নিং কাউন্সিলের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। তাই ৫ জন খেলোয়াড়ের মধ্যে ৩ জন ভারত জাতীয় খেলা এবং ২ জন বিদেশী রাখা যাবে। এছাড়া ২ জন ভারত জাতীয় দলে না খেলোয়াড়ও রাখার সিদ্ধান্ত নিয়েছে আইপিএলের গর্ভনিং কাউন্সিল।
এছাড়া প্রত্যক ফ্র্যাঞ্চাইজিদের জন্য নিলামে অর্থের পরিমাণও নির্দিষ্ট করে দিয়েছে আইপিএল গর্ভনিং কাউন্সিল। সর্বোচ্চ ৮০ কোটি রুপি দিয়ে খেলোয়াড় বিকি-কিনি করতে পারবে তারা। যা গত বছর ছিলো ৬৬ কোটি রুপি। অবশ্য আগামী দুবছরও এই অংকের পরিমাণ বাড়বে। ২০১৯ সালে ৮২ কোটি রুপি ও ২০২০ সালে হবে ৮৫ কোটি রুপি।
এদিকে, দুবছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী মৌসুমেই ফিরতে যাচ্ছে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। তাই আগামী আসর থেকে সড়ে যাচ্ছে রাইজিং পুনে সুপার জায়ান্ট ও গুজরাট লায়ন্সকে। যারা চেন্নাই ও রাজস্থানের জায়গায় দল গঠন করেছিলো।
নিলামের তারিখ এখনো চূড়ান্ত না হলেও, আগামী ২৯ জানুয়ারি বা ৩ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবার কথা রয়েছে।