ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

বিশাল জয়ে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা

নটিংহাম, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : নটিংহাম টেস্টে স্বাগতিক ইংল্যান্ডকে ৩৪০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ে ৪ ম্যাচের সিরিজে ১-১ সমতা আনলো প্রোটিয়ারা। ইংল্যান্ডের বিপক্ষে রান ব্যবধানে এটি প্রোটিয়াদের দ্বিতীয় বড় জয়।
তৃতীয় দিনই ইংল্যান্ডের সামনে জয়ের জন্য ৪৭৪ রানের টার্গেট ছুঁড়ে দেয় দক্ষিণ আফ্রিকা। শেষ বেলায় ৪ ওভারে বিনা উইকেটে ১ রান তুলে দিন শেষ করেছিলো ইংল্যান্ড। চতুর্থ দিন দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে ইংলিশদের ব্যাটসম্যান। ফলে ১৩৩ রানে নিজেদের ইনিংস গুটিয়ে নেয় স্বাগতিকরা। দলের পক্ষে সাবেক অধিনায়ক অ্যালিস্টার কুক সর্বোচ্চ ৪২ রান করেন। দক্ষিণ আফ্রিকার ভারনন ফিলান্ডার ও কেশব মহারাজ ৩টি করে উইকেট নেন।
ওভালে আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় টেস্ট।
সংক্ষিপ্ত স্কোর :
দক্ষিণ আফ্রিকা : ৩৩৫ ও ৩৪৩/৯ডি, ১০৪ ওভার (আমলা ৮৭, এলগার ৮০, মঈন ৪/৭৮)।
ইংল্যান্ড : ২০৫ ও ১৩৩, ৪৪.২ ওভার (কুক ৪২, মঈন ২৭, ফিলান্ডার ৩/২৪)।
ফল : দক্ষিণ আফ্রিকা ৩৪০ রানে জয়ী।
সিরিজ : ৪ ম্যাচের সিরিজে ১-১ সমতা।