ঢাকা, বুধবার, ডিসেম্বর ১৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : গেইল ঝড়ে ঢাকাকে হারিয়ে বিপিএলের শিরোপা জিতলো মাশরাফির রংপুর   |    জাতীয় সংবাদ : শেখ হাসিনার পাঁচ দফাই রোহিঙ্গা সমস্যা সমাধানের কার্যকর উপায়   |    জাতীয় সংবাদ : জঙ্গি আস্তানা বর্জনের আহবান তথ্যমন্ত্রীর * মিয়ানমারের ওয়ার্কিং গ্রুপ আগামী ১৯ ডিসেম্বর ঢাকা সফরে আসছে * মধ্যম আয়ের দেশে পরিণত হতে প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে : শিরীন শারমিন চৌধুরী    |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গাদের আগমনে পরিবেশের ওপর মারাত্মক ক্ষতিকর প্রভাব পড়েছে : প্রধানমন্ত্রী * অর্থনৈতিক সম্পর্ক জোরদারে ঢাকা-প্যারিস যৌথ কমিশন গঠনে ঐকমত্য * প্রধানমন্ত্রী আজ ওয়ান প্লানেট শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন   |   রাষ্ট্রপতি : জেরুজালেম বিষয়ে ওআইসির বিশেষ শীর্ষ সম্মেলনে যোগ দিতে ইস্তাম্বুুলে পৌঁছেছেন রাষ্ট্রপতি * রাষ্ট্রপতির তোপকাপি জাদুঘর ও ব্লু মসজিদ পরিদর্শন   |    জাতীয় সংবাদ : জরুরি সেবা ৯৯৯র উদ্বোধন করলেন জয় * নিউইয়র্কে হামলার নিন্দা জানিয়েছে বাংলাদেশ * দেশে শস্য বহুমুখীকরণে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে : কৃষি বিশেষজ্ঞগণ * রোহিঙ্গা শিশুদের মাঝে ডিপথেরিয়া ও অন্যান্য রোগ প্রতিরোধে টিকা অভিযান শুরু   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান অংশগ্রহণ নিশ্চিত করায় এশিয়া কাপ আয়োজনে ভারতের অস্বীকৃতি * ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে নিউজিল্যান্ড * আফ্রিকান বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন সালাহ   |   শিক্ষা : ঢাবি অধিভুক্ত সাত কলেজের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ   |   আবহাওয়া : সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস হ্রাস পেতে পারে    |    বিভাগীয় সংবাদ : হবিগঞ্জে ট্রাক-পিকআপ সংঘর্ষে নিহত ২ *আখাউড়া স্থলবন্দরে ছুটির দিনেও ব্যাংক বুথ খোলা থাকবে   |    জাতীয় সংবাদ : জাতিসংঘে বাংলাদেশের শান্তির সংস্কৃতি রেজুলেশন গৃহীত * বিচারকদের আচরণ বিধির গেজেট করায় সুপ্রিম কোর্টের ক্ষমতা ক্ষুণ্ন করা হয়নি : আইনমন্ত্রী * তৃণমূল পর্যায়ের সুপ্ত প্রতিভার বিকাশ ঘটাতে পারলে দেশ অনেক দূর এগিয়ে যাবে : স্পিকার   |    আন্তর্জাতিক সংবাদ : ট্রাম্পের জেরুজালেম পদক্ষেপের প্রতিক্রিয়ায় মধ্যপ্রাচ্যে বিক্ষোভের পঞ্চম দিন * গাজায় ইসরাইলি বাহিনীর ট্যাঙ্ক ও বিমান হামলা * আফগানিস্তানে গাড়ি দুর্ঘটনায় মার্কিন সৈন্য নিহত   |   

২০২১ পর্যন্ত ম্যান ইউতেই থাকছেন রোমেরো

লন্ডন, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে নতুন করে চুক্তিতে স্বাক্ষর করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। ক্লাব সূত্রে একথা বলা হয়েছে।
গত মৌসুমে ইউনাইটেডের হয়ে ১৮টি ম্যাচ খেলেছিলেন এই আর্জেন্টাইন। ইউরোপা লীগে শিরোপা জয়ী দলেও ছিলেন তিনি। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ পর্যন্ত রেড ডেভিলসদের দলেই থাকছেন রোমেরো। ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লীগে মাত্র দুটি ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েছিলেন রোমেরো। দলের এক নম্বর গোলররক্ষক ডেভিড ডি গিয়াকে হটিয়ে মূল একাদশে জায়গা পাওয়াটা সবসময়ই কঠিন ছিল এই আর্জেন্টাইনের জন্য। দলবদলের বাজারে অবশ্য গুজব রয়েছে স্প্যানিশ ২৬ বছর বয়সী ডি গিয়া আসন্ন মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন। স্প্যানিশ গণমাধ্যমে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।
নতুন চুক্তি প্রসঙ্গে ইউনাইটেডের ওয়েবসাইটে ৩০ বছর বয়সী রোমেরো বলেছেন, নতুন ভাবে চুক্তিভুক্ত হতে পেরে আমি দারুন খুশী। বিশ্বের সেরা ক্লাবগুলোর হয়ে সবাই খেলতে চায়। এই ক্লাবে ভাল মানের বেশ কয়েকজন গোলরক্ষক রয়েছে এবং আমরা সবসময়ই একে অপরের কাছ থেকে শিখছি। অবশ্য ইউরোপা লীগে ফাইনালে খেলতে পারাটা আমার ও আমার পরিবারের জন্য অনেক গর্বের মুহূর্ত ছিল। ২০১৭/১৮ মৌসুমে দলকে এগিয়ে নিয়ে যাবার জন্য সহযোগিতা করতে মুখিয়ে আছি।
ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো আর্জেন্টাইন গোলরক্ষকের প্রশংসা করে বলেছেন, সার্জিও একজন অসাধারণ পেশাদার গোলরক্ষক। গত মৌসুমে সে দলের জয়ে দারুন পারফর্ম করেছে, বিশেষ করে ইউরোপা লীগের ফাইনালে। ইউনাইটেডের হয়ে নতুন চুক্তি তার প্রাপ্য ছিল। সার্জিও ও ডেভিড ইউনাইটেডের অন্যতম গুরুত্বপর্ন খেলোয়াড়।
ক্লাব পর্যায়ে দ্বিতীয় গোলরক্ষক হিসেবে দলে থাকলেও আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে এখনো নিজেকে এক নম্বরে ধরে রেখেছেন রোমেরো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এ পর্যন্ত খেলা ১৪টি ম্যাচেই তিনি মূল একাদশে খেলেছেন।
ডি গিয়া যদি ইউনাইটেডে থেকে যান তবে তার পাশাপাশি মৌসুমে নিজেদের প্রমাণে লড়াই চালিয়ে যেতে হবে রোমেরো ও অপর গোলরক্ষক জোয়েল পেরেইরাকে। মরিনহোর আর্শীবাদপুষ্ট পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের নিয়মিত গোলরক্ষক পেরেইরা গত সপ্তাহে নতুন করে চার বছরের জন্য চুক্তিভুক্ত হয়েছেন।