ঢাকা, শনিবার, অক্টোবর ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : ২৩ অক্টোবর থেকে যুক্তিতর্ক   |    আন্তর্জাতিক সংবাদ : সোমালিয়ায় গাড়ি বোমা হামলা : মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৮   |   

২০২১ পর্যন্ত ম্যান ইউতেই থাকছেন রোমেরো

লন্ডন, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে নতুন করে চুক্তিতে স্বাক্ষর করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। ক্লাব সূত্রে একথা বলা হয়েছে।
গত মৌসুমে ইউনাইটেডের হয়ে ১৮টি ম্যাচ খেলেছিলেন এই আর্জেন্টাইন। ইউরোপা লীগে শিরোপা জয়ী দলেও ছিলেন তিনি। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ পর্যন্ত রেড ডেভিলসদের দলেই থাকছেন রোমেরো। ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লীগে মাত্র দুটি ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েছিলেন রোমেরো। দলের এক নম্বর গোলররক্ষক ডেভিড ডি গিয়াকে হটিয়ে মূল একাদশে জায়গা পাওয়াটা সবসময়ই কঠিন ছিল এই আর্জেন্টাইনের জন্য। দলবদলের বাজারে অবশ্য গুজব রয়েছে স্প্যানিশ ২৬ বছর বয়সী ডি গিয়া আসন্ন মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন। স্প্যানিশ গণমাধ্যমে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।
নতুন চুক্তি প্রসঙ্গে ইউনাইটেডের ওয়েবসাইটে ৩০ বছর বয়সী রোমেরো বলেছেন, নতুন ভাবে চুক্তিভুক্ত হতে পেরে আমি দারুন খুশী। বিশ্বের সেরা ক্লাবগুলোর হয়ে সবাই খেলতে চায়। এই ক্লাবে ভাল মানের বেশ কয়েকজন গোলরক্ষক রয়েছে এবং আমরা সবসময়ই একে অপরের কাছ থেকে শিখছি। অবশ্য ইউরোপা লীগে ফাইনালে খেলতে পারাটা আমার ও আমার পরিবারের জন্য অনেক গর্বের মুহূর্ত ছিল। ২০১৭/১৮ মৌসুমে দলকে এগিয়ে নিয়ে যাবার জন্য সহযোগিতা করতে মুখিয়ে আছি।
ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো আর্জেন্টাইন গোলরক্ষকের প্রশংসা করে বলেছেন, সার্জিও একজন অসাধারণ পেশাদার গোলরক্ষক। গত মৌসুমে সে দলের জয়ে দারুন পারফর্ম করেছে, বিশেষ করে ইউরোপা লীগের ফাইনালে। ইউনাইটেডের হয়ে নতুন চুক্তি তার প্রাপ্য ছিল। সার্জিও ও ডেভিড ইউনাইটেডের অন্যতম গুরুত্বপর্ন খেলোয়াড়।
ক্লাব পর্যায়ে দ্বিতীয় গোলরক্ষক হিসেবে দলে থাকলেও আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে এখনো নিজেকে এক নম্বরে ধরে রেখেছেন রোমেরো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এ পর্যন্ত খেলা ১৪টি ম্যাচেই তিনি মূল একাদশে খেলেছেন।
ডি গিয়া যদি ইউনাইটেডে থেকে যান তবে তার পাশাপাশি মৌসুমে নিজেদের প্রমাণে লড়াই চালিয়ে যেতে হবে রোমেরো ও অপর গোলরক্ষক জোয়েল পেরেইরাকে। মরিনহোর আর্শীবাদপুষ্ট পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের নিয়মিত গোলরক্ষক পেরেইরা গত সপ্তাহে নতুন করে চার বছরের জন্য চুক্তিভুক্ত হয়েছেন।