ঢাকা, বুধবার, জুলাই ২৬, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : নিজ দপ্তরকেই অবাধ তথ্যপ্রবাহের উদাহরণ হিসেবে গড়ে তুলতে তথ্যমন্ত্রীর আহবান * উন্নত চিকিৎসার জন্য সরকারি খরচে সিদ্দিকুরকে বৃহস্পতিবার চেন্নাই নেয়া হচ্ছে   |    জাতীয় সংবাদ : জঙ্গীবাদের মদদদাতা ও অর্থদাতাদের চিহ্নিত করা হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী * বাংলাদেশীদের জন্য প্রবেশ ও নির্গমন সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে ভারতে * জেলা প্রশাসকদের চাহিদার ৩ ঘন্টার মধ্যে ত্রাণ পাঠানো হয়েছে : ত্রাণমন্ত্রী   |    অর্থনীতি : জালিয়ার দ্বীপ হবে দেশের প্রথম ট্যুরিজম পার্ক * হজযাত্রীদের বিমান ভাড়ায় শুল্ক কমলো ১ হাজার টাকা   |    জাতীয় সংবাদ : আল-আকসা মসজিদে নামাজ পড়ার ওপর নিষেধাজ্ঞা আরোপে ঢাকার তীব্র নিন্দা *বেবী মওদুদ মুক্তিযুদ্ধের চেতনা ও অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য লড়াই করে গেছেন* আইন মেনেই নির্বাচন কার্যক্রম সম্পন্ন করা হবে: সিইসি *বিএনপি নির্বাচনকে ভুন্ডল করার পাঁয়তারা করছে: নাসিম   |    আন্তর্জাতিক সংবাদ : অস্ত্রবিরতি সত্ত্বেও সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত শহরে হামলা, নিহত ৮ * ভারতে নতুন রাষ্ট্রপতির আনুষ্ঠানিক শপথ *পাকিস্তানে আত্মঘাতী হামলায় ২৬ জন নিহত *ইন্দোনেশিয়ায় নৌ দুর্ঘটনায় অন্তত ৮ জনের প্রাণহানি * মুম্বাইয়ে ভবন ধসে নিহত ৬   |   খেলাধুলার সংবাদ : রিয়ালের বিপক্ষে খেলতে পারছেন না বেইলি * মেক্সিকান স্ট্রাইকার হার্নান্দেজকে দলে নিল ওয়েস্ট হ্যাম *   |   আবহাওয়া : ঝড়ো হাওয়াসহ মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে   |   প্রধানমন্ত্রী : জেলা প্রশাসকদের জন্য প্রধানমন্ত্রীর ২৩ দফা নির্দেশনা *ডিসিদের প্রতি জনকল্যাণকে সর্বোচ্চ গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর    |    জাতীয় সংবাদ : বেগম খালেদা জিয়া লন্ডনে বসে দেশ অস্থিতিশীল করার নীলনকশা করছেন : ড. হাছান *কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ ৪ জনের মৃত্যু *দুর্যোগ মোকাবেলায় প্রতিবেশী দেশগুলোর চেয়ে বাংলাদেশের প্রস্তুতি ভাল : সজীব ওয়াজেদ জয়   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের যৌন অপরাধ ঠেকাবে নারী পুলিশ *ইরাকের ভাইস প্রেসিডেন্টের সাথে পুতিনের সাক্ষাত *জেরুজালেম থেকে মেটাল ডিটেক্টর সরাচ্ছে ইসরাইল *ইয়েমেন, কাতার ও লিবিয়ার দাতব্য গ্রুপ সন্ত্রাসী গ্রুপ হিসেবে কালো তালিকাভুক্ত   |    বিভাগীয় সংবাদ : নাটোরে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু *সুনামগঞ্জে ২১ কোটি টাকা ব্যয়ে ৭টি একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে   |   

২০২১ পর্যন্ত ম্যান ইউতেই থাকছেন রোমেরো

লন্ডন, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের সাথে নতুন করে চুক্তিতে স্বাক্ষর করেছেন আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরো। ক্লাব সূত্রে একথা বলা হয়েছে।
গত মৌসুমে ইউনাইটেডের হয়ে ১৮টি ম্যাচ খেলেছিলেন এই আর্জেন্টাইন। ইউরোপা লীগে শিরোপা জয়ী দলেও ছিলেন তিনি। নতুন চুক্তি অনুযায়ী ২০২১ পর্যন্ত রেড ডেভিলসদের দলেই থাকছেন রোমেরো। ২০১৬-১৭ মৌসুমে প্রিমিয়ার লীগে মাত্র দুটি ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েছিলেন রোমেরো। দলের এক নম্বর গোলররক্ষক ডেভিড ডি গিয়াকে হটিয়ে মূল একাদশে জায়গা পাওয়াটা সবসময়ই কঠিন ছিল এই আর্জেন্টাইনের জন্য। দলবদলের বাজারে অবশ্য গুজব রয়েছে স্প্যানিশ ২৬ বছর বয়সী ডি গিয়া আসন্ন মৌসুমে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন। স্প্যানিশ গণমাধ্যমে প্রকাশিত খবরে এ কথা বলা হয়েছে।
নতুন চুক্তি প্রসঙ্গে ইউনাইটেডের ওয়েবসাইটে ৩০ বছর বয়সী রোমেরো বলেছেন, নতুন ভাবে চুক্তিভুক্ত হতে পেরে আমি দারুন খুশী। বিশ্বের সেরা ক্লাবগুলোর হয়ে সবাই খেলতে চায়। এই ক্লাবে ভাল মানের বেশ কয়েকজন গোলরক্ষক রয়েছে এবং আমরা সবসময়ই একে অপরের কাছ থেকে শিখছি। অবশ্য ইউরোপা লীগে ফাইনালে খেলতে পারাটা আমার ও আমার পরিবারের জন্য অনেক গর্বের মুহূর্ত ছিল। ২০১৭/১৮ মৌসুমে দলকে এগিয়ে নিয়ে যাবার জন্য সহযোগিতা করতে মুখিয়ে আছি।
ইউনাইটেড ম্যানেজার হোসে মরিনহো আর্জেন্টাইন গোলরক্ষকের প্রশংসা করে বলেছেন, সার্জিও একজন অসাধারণ পেশাদার গোলরক্ষক। গত মৌসুমে সে দলের জয়ে দারুন পারফর্ম করেছে, বিশেষ করে ইউরোপা লীগের ফাইনালে। ইউনাইটেডের হয়ে নতুন চুক্তি তার প্রাপ্য ছিল। সার্জিও ও ডেভিড ইউনাইটেডের অন্যতম গুরুত্বপর্ন খেলোয়াড়।
ক্লাব পর্যায়ে দ্বিতীয় গোলরক্ষক হিসেবে দলে থাকলেও আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে এখনো নিজেকে এক নম্বরে ধরে রেখেছেন রোমেরো। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে এ পর্যন্ত খেলা ১৪টি ম্যাচেই তিনি মূল একাদশে খেলেছেন।
ডি গিয়া যদি ইউনাইটেডে থেকে যান তবে তার পাশাপাশি মৌসুমে নিজেদের প্রমাণে লড়াই চালিয়ে যেতে হবে রোমেরো ও অপর গোলরক্ষক জোয়েল পেরেইরাকে। মরিনহোর আর্শীবাদপুষ্ট পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের নিয়মিত গোলরক্ষক পেরেইরা গত সপ্তাহে নতুন করে চার বছরের জন্য চুক্তিভুক্ত হয়েছেন।