ঢাকা, বৃহস্পতিবার, এপ্রিল ১৯, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

বিজয়ের পরিবর্তে ধাওয়ান

নয়াদিল্লি, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে ডান-হাতি ওপেনার মুরালি বিজয়ের পরিবর্তে ভারত স্কোয়াডে ডাক পেলেন বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান। ডান-হাতের কব্জির ইনজুরির কারণে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিলেন বিজয়।
দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরিতে পড়েন বিজয়। এরপর ইংল্যান্ডে কব্জির অস্ত্রোপচারও করান তিনি। এরপর সুস্থবোধ করায় বিজয়কে রেখেই শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
কিন্তু প্রস্তুতিমূলক ম্যাচের সময় আবারো পুরনো ইনজুরিতে ব্যাথা অনুভব করেন বিজয়। তাই শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড থেকে বিজয়কে সরিয়ে দিলো বিসিসিআই। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে ধাওয়ানকে।
আজ এক বিবৃতি বিসিসিআই জানায়, অস্ট্রেলিয়া সিরিজে ডান হাতের কব্জির ইনজুরিতে পড়েন বিজয়। সুস্থ হয়ে উঠায় তাকে শ্রীলংকার সফরে বিবেচনা করা হয়েছে। কিন্তু প্রস্তুতিমূলক ম্যাচে ডান-হাতের কব্জিতে ব্যথা অনুভব করেছেন তিনি। তাই বিসিসিআই মেডিকেল দল, বিজয়কে আবারো পুনর্বাসন প্রোগামে পাঠিয়েছে।
একসময় ভারতীয় দলের নিয়মিত ওপেনার ছিলেন ধাওয়ান। হাতের ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েন তিনি। ২০১৬ সালে কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার সময়ই হাতের ইনজুরিতে পড়েছিলেন ধাওয়ান। ভারতের হয়ে এখন পর্যন্ত ২৩টি টেস্টে ১৪৬৪ রান করেছেন তিনি।
শ্রীলংকার বিপক্ষে সিরিজে ঘোষিত ভারত স্কোয়াডে অন্য দুই ওপেনার হলেন- লোকেশ রাহুল ও অভিনব মুকুন্দ।
আসন্ন শ্রীলংকা সফরে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও ১টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ২৬ জুলাই থেকে গল-এ শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।