ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

বিজয়ের পরিবর্তে ধাওয়ান

নয়াদিল্লি, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে ডান-হাতি ওপেনার মুরালি বিজয়ের পরিবর্তে ভারত স্কোয়াডে ডাক পেলেন বাঁ-হাতি ওপেনার শিখর ধাওয়ান। ডান-হাতের কব্জির ইনজুরির কারণে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াড থেকে নিজেকে সরিয়ে নিলেন বিজয়।
দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে ইনজুরিতে পড়েন বিজয়। এরপর ইংল্যান্ডে কব্জির অস্ত্রোপচারও করান তিনি। এরপর সুস্থবোধ করায় বিজয়কে রেখেই শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।
কিন্তু প্রস্তুতিমূলক ম্যাচের সময় আবারো পুরনো ইনজুরিতে ব্যাথা অনুভব করেন বিজয়। তাই শ্রীলংকার বিপক্ষে সিরিজের জন্য ঘোষিত স্কোয়াড থেকে বিজয়কে সরিয়ে দিলো বিসিসিআই। তার পরিবর্তে দলে নেয়া হয়েছে ধাওয়ানকে।
আজ এক বিবৃতি বিসিসিআই জানায়, অস্ট্রেলিয়া সিরিজে ডান হাতের কব্জির ইনজুরিতে পড়েন বিজয়। সুস্থ হয়ে উঠায় তাকে শ্রীলংকার সফরে বিবেচনা করা হয়েছে। কিন্তু প্রস্তুতিমূলক ম্যাচে ডান-হাতের কব্জিতে ব্যথা অনুভব করেছেন তিনি। তাই বিসিসিআই মেডিকেল দল, বিজয়কে আবারো পুনর্বাসন প্রোগামে পাঠিয়েছে।
একসময় ভারতীয় দলের নিয়মিত ওপেনার ছিলেন ধাওয়ান। হাতের ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েন তিনি। ২০১৬ সালে কলকাতায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার সময়ই হাতের ইনজুরিতে পড়েছিলেন ধাওয়ান। ভারতের হয়ে এখন পর্যন্ত ২৩টি টেস্টে ১৪৬৪ রান করেছেন তিনি।
শ্রীলংকার বিপক্ষে সিরিজে ঘোষিত ভারত স্কোয়াডে অন্য দুই ওপেনার হলেন- লোকেশ রাহুল ও অভিনব মুকুন্দ।
আসন্ন শ্রীলংকা সফরে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও ১টি টুয়েন্টি টুয়েন্টি ম্যাচ খেলবে ভারত। ২৬ জুলাই থেকে গল-এ শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।