ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

আইসিসি ঘোষিত চ্যাম্পিয়ন্স ট্রফির দলে তামিম

ঢাকা, ১৯ জুন, ২০১৭ (বাসস) : গতকাল শেষ হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। সমগ্র টুর্নামেন্টের পারফরমেন্স বিবেচনায় রেখে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র দল ঘোষণা করেছে ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থাটি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল।
ঘোষিত সেরা একাদশে চ্যাম্পিয়ন পাকিস্তানের সর্বোচ্চ চার, ভারত ও ইংল্যান্ডের তিন জন করে ও টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান করা বাংলাদেশের তামিম জায়গা পেয়েছেন। দ্বাদশ খেলোযাড় হিসেবে রাখা হয়েছে নিউজির‌্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসনকে। তবে শ্রীলংকা, অস্ট্রেলিযা এবং দক্ষিণ আফ্রিকার কোন খেলোয়াড়ই এ দলে জায়গা পাননি।
টুর্নামেন্টে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিসহ ২৯৩ মোট ২৯৩ রান করায় দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের শিখর ধাওয়ান এবং সর্বোচ্চ উইকেট শিকারী ও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হওয়া পাকিস্তানের হাসান আলীও আছেন দলে।
দলটির নেতৃত্বে রাখা হয়েছে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া সরফরাজ আহমেদ।
আইসিসি দল :
শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড) সরফরাজ আহমেদ (পাকিস্তান, অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনাইদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার, হাসান আলী (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, দ্বাদশ খেলোয়াড়)।

সম্পর্কিত সংবাদ