ঢাকা, শনিবার, জানুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলোকে বিশ্বমানে উন্নীত করতে সরকার কাজ করছে : নাহিদ   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে ৯ রাতব্যাপী যাত্রা উৎসব শুরু * নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার * শতভাগ বিদ্যুতায়নের পথে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ৬টি উপজেলা   |    জাতীয় সংবাদ : বিএনপির কোন নীতি আদর্শ নেই : তোফায়েল *বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত আগামীকাল * সরকারি খরচে ২০১৭ সালে প্রায় ১৬ হাজার মামলা নিষ্পত্তি * দেশের উত্তরাঞ্চলে মৃদু ভূমিকম্প অনুভূত   |   খেলাধুলার সংবাদ : মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আগামীকাল মুখোমুখি জিম্বাবুয়ে ও শ্রীলংকা *৬০ মিটার ইনডোর মিটে বিশ্ব রেকর্ড গড়লেন কোলম্যান   |   আবহাওয়া : নড়াইলে ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ হচ্ছে পানি শোধনাগার   |    আন্তর্জাতিক সংবাদ : তুরস্কে বাস দুর্ঘটনায় নিহত ১১, আহত ৪৬ *নাইজারে বোকো হারামের হামলায় ৭ সৈন্য নিহত * সিউলে মোটেলে আগুন ধরিয়ে দেয়ায় ৫ জনের মৃত্যু   |   

আইসিসি ঘোষিত চ্যাম্পিয়ন্স ট্রফির দলে তামিম

ঢাকা, ১৯ জুন, ২০১৭ (বাসস) : গতকাল শেষ হয়েছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। সমগ্র টুর্নামেন্টের পারফরমেন্স বিবেচনায় রেখে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭র দল ঘোষণা করেছে ক্রিকেটের বিশ্ব নির্বাহী সংস্থাটি। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশ ওপেনার তামিম ইকবাল।
ঘোষিত সেরা একাদশে চ্যাম্পিয়ন পাকিস্তানের সর্বোচ্চ চার, ভারত ও ইংল্যান্ডের তিন জন করে ও টুর্নামেন্টে তৃতীয় সর্বোচ্চ রান করা বাংলাদেশের তামিম জায়গা পেয়েছেন। দ্বাদশ খেলোযাড় হিসেবে রাখা হয়েছে নিউজির‌্যান্ড অধিনায়ক কেন উইলয়ামসনকে। তবে শ্রীলংকা, অস্ট্রেলিযা এবং দক্ষিণ আফ্রিকার কোন খেলোয়াড়ই এ দলে জায়গা পাননি।
টুর্নামেন্টে এক সেঞ্চুরি ও দুই হাফ সেঞ্চুরিসহ ২৯৩ মোট ২৯৩ রান করায় দলে জায়গা পেয়েছেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার। টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ভারতের শিখর ধাওয়ান এবং সর্বোচ্চ উইকেট শিকারী ও টুর্নামেন্ট সেরা নির্বাচিত হওয়া পাকিস্তানের হাসান আলীও আছেন দলে।
দলটির নেতৃত্বে রাখা হয়েছে পাকিস্তানকে নেতৃত্ব দেয়া সরফরাজ আহমেদ।
আইসিসি দল :
শিখর ধাওয়ান (ভারত), ফখর জামান (পাকিস্তান), তামিম ইকবাল (বাংলাদেশ), বিরাট কোহলি (ভারত), জো রুট (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড) সরফরাজ আহমেদ (পাকিস্তান, অধিনায়ক ও উইকেটরক্ষক), আদিল রশিদ (ইংল্যান্ড), জুনাইদ খান (পাকিস্তান), ভুবনেশ্বর কুমার, হাসান আলী (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, দ্বাদশ খেলোয়াড়)।

সম্পর্কিত সংবাদ