ঢাকা, রবিবার, অগাস্ট ২০, ২০১৭

সংবাদ শিরোনাম 

অর্থনীতি : ২০২১ সালের আগেই ৫০ লাখ মানুষকে করের আওতায় আনবে এনবিআর   |   বিনোদন ও শিল্পকলা : কাল শিল্পকলা একাডেমীতে একুশ আগস্টের ওপর বিহাইন্ড দ্যা গ্রেনেড প্রদর্শনী    |    জাতীয় সংবাদ : বৃষ্টি না হলে ঈদের আগেই ক্ষতিগ্রস্ত সড়কসমূহ যানবাহন চলাচলের উপযোগী করা সম্ভব হবে: ওবায়দুল কাদের *জড়িতদের বিচার দেখে মরতে চান ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহতরা *পনের ও একুশে আগস্টের হামলা একই সূত্রে গাঁথা : তোফায়েল   |   প্রধানমন্ত্রী : বন্যা দুর্গতরা নতুন ফসল ঘরে তোলার আগ পর্যন্ত ত্রাণ সামগ্রী পাবেন : প্রধানমন্ত্রী    |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষা ২৩ আগস্ট শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : পূর্ব ইউক্রেনে সশস্ত্র সংঘাতে প্রায় ৩ হাজার বেসামরিক নাগরিক নিহত * তাল আফর পুনর্দখলে ইরাকের যুদ্ধ শুরু * সিরীয় যুদ্ধ নিয়ে আলোচনা করতে মস্কো যাচ্ছেন নেতানিয়াহু   |   রাষ্ট্রপতি : গণতন্ত্রকে অর্থবহ করতে পরমতসহিষ্ণুতা অপরিহার্য : রাষ্ট্রপতি *সাবেক এমপি খাঁন টিপু সুলতানের ইন্তেকালে রাষ্ট্রপতির শোক   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : বিচারকদের শৃংখলাবিধি প্রকাশের পরবর্তী তারিখ ৮ অক্টোবর * সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা খান টিপু সুলতানের জানাজা অনুষ্ঠিত * কোটালীপাড়ায় শেখ হাসিনাকে হত্যাচেষ্টার দায়ে ১০ আসামীর মৃত্যুদন্ড    |   খেলাধুলার সংবাদ : অনুর্ধ্ব-১৭ ফিফা বিশ্বকাপে সাতজন সহকারী নারী রেফারী *দ্বিতীয় ম্যাচেও বড় ব্যবধানে জয় পেল ম্যানচেস্টার ইউনাইটেড   |    বিভাগীয় সংবাদ : বরগুনায় ৫টি গুরুত্বপূর্ণ সেতু সংস্কারবিহীন * ভোলায় বিট পুলিশিং সেবা চালু * কালিহাতীতে পৌলী রেল সেতুর এপ্রোচ অংশে ধস : যোগাযোগ বন্ধ * জয়পুরহাটে ২শ ১টি পরিবারে বিদ্যুৎ সংযোগ   |   

পাকিস্তানিরা আমাদের চাপে ফেলে দিয়েছিল : কোহলি

লন্ডন, ১৯ জুন, ২০১৭ (বাসস/এএফপি) : পাকিস্তানী বোলাররা অতি মাত্রায় চাপে ফেলে দেয়ায় চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ১৮০ রানে হারতে হয়েছে বলে মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি।
টস জিতে কোহলি পাকিস্তানীদের প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়ে সবাইকে বিষ্মিত করেন। সুযোগটি কাজে লাগিয়ে ফখর জামানের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান চার উইকেটের বিনিময়ে ৩৩৮রান করতে সক্ষম হয়।
ওই লক্ষ্য অতিক্রম করে শিরোপা ধরে রাখতে হলে ভারতকে নতুন রেকর্ড গড়তো হতো। বিশ্ব সেরা ব্যাটিং লাইনআপ দিয়ে হয়তো সেটিও অসাধ্য কোন বিষয় ছিলনা ভারতীয়দের জন্য। কিন্তু মোহাম্মদ আমের যখন ৩৩ রানের মধ্যে তাদের তিনটি উইকেট ফিরিয়ে দেন তখন সত্যিকার অর্থে চাপে পড়ে যায় ভারত। পাকিস্তানের ওই বাঁহাতি বোলার মাত্র ২৮ বল খরচ করে ১৬ রানের বিপরীতে দখল করেন তিনটি মূল্যবান উইকেট।
প্রথমে ওপেনার রোহিত শর্মাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলে বিদায় করার পর তিনি শূন্য হাতে ফিরিয়ে দেন ওডিআই ক্রিকেটে এই মুহূর্তে বিশ্বসেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে। ভারতীয় ওই অধিনায়ক পরে সাংবাদিকদের বলেন, তারা এমনভাবে বোলিং করেছে যাতে আমরা ভুল ব্যাটিং করি। এভাবেই তারা আমাদেরকে চাপে ফেলে দেয়।
এদিন পাকিস্তানের হয়ে ক্যারিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরি হাকানো বাঁ হাতি ওপেনার ফখর একাধিকবার ভাগ্যের সহায়তা লাভ করেছেন। অবশ্য বেশ ঝুকি নিয়েই তিনি ব্যাটিং করেছেন। হাকিয়েছেন দৃষ্টি নন্দন ছয়ের মার। যার ফলে আজহার আলীকে সঙ্গী করে প্রথম উইকেট জুটিতে পাকিস্তানকে ১২৮ রানে পৌছে দেন তিনি।
কোহলি বলেন, যখন একজন খেলোয়াড় দিনটিকে নিজের করে পায় তখন তাদেরকে থামানো সত্যিকার অর্থেই কঠিন হয়ে পড়ে। কারণ তার নেয়া শটের সত্তর ভাগই ছিল খুবই ঝুকিপুর্ন। তারা সবাই এরকম ঝুকি নিয়েই খেলেছেন।
একজন অধিনায়ক বা একজন বোলার যখন এমন কিছু ঘটতে দেখেন তখন তাকে অবশ্যই মেনে নিতে হবে যে এই ছেলেরা নিজেদের দিনে যে কোন অসাধ্যই সাধন করতে পারবে। আমরা সঠিক জায়গায় বল করে তাদেরকে প্রতিহত করার চেষ্টা করেছি। ভেবেছি এতে তাদের অস্বস্তিতে ফেলা যাবে। কিন্তু আমরা কিছুই করতে পারিনি। ব্যাটিং থেকে বড় পার্টনারশীপও আদায় করতে পারিনি।
পরাজয়ের পরও কোহলি বলেন, এই পরাজয়ের পরও আমরা গৌরব করার মত অনেক কিছু অর্জন করেছি। আমরা মাথা উচু করেই এখান থেকে যাচ্ছি। দলকে ফাইনালে পৌঁছে দেয়ার পথে অসাধারণ দক্ষতা প্রদর্শনের কৃতিত্ব দলের সব সদস্যের। ফাইনাল ছাড়া বাকী ম্যাচগুলোতে দলের সব বিভাগ অসাধারণ নৈপুণ্য প্রদর্শন করেছে।
দিন শেষে প্রতিপক্ষ দলের দক্ষতার বিষয়টিকেও মানতে হবে হবে- বলে উল্লেখ করেন ভারতীয় অধিনায়ক।

সম্পর্কিত সংবাদ