ঢাকা, বৃহস্পতিবার, মে ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে রাষ্ট্রপতির আহ্বান * নজরুল চর্চার মাধ্যমে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে অঙ্গীকার নেয়ার আহবান রাষ্ট্রপতির * রাষ্ট্রপতির কাছে আইন কমিশনের রিপোর্ট পেশ   |    জাতীয় সংবাদ : রপ্তানি ৬০ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত করতে বাজার সম্প্রসারণের বিকল্প নেই : বাণিজ্যমন্ত্রী * ১৪ দল ও মহাজোটের ঐক্য চাই চোখের মনির মতো : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রিটেনে সর্বোচ্চ সতর্কতা, নেমেছে সেনাবাহিনী   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রিটেনে সর্বোচ্চ সতর্কতা, নেমেছে সেনাবাহিনী   |    জাতীয় সংবাদ : ঈদে যাত্রীদের সেবা নিশ্চিত করতে বিআরটিসির নয়শ বাস প্রস্তুত থাকবে : ওবায়দুল কাদের * শ্রমঘন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসার জরুরি : আমু * ইসির প্রস্তাবিত রোডম্যাপ বিষয়ে আওয়ামী লীগ পজিটিভ : ওবায়দুল কাদের   |   প্রধানমন্ত্রী : সৌদি আরব সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রিকা কুমারাতুঙ্গার সৌজন্য সাক্ষাৎ * নজরুল ছিলেন অসাম্প্রদায়িকতা ও জাতীয়তাবোধের মূর্ত প্রতীক : শেখ হাসিনা * অ্যাডভোকেট মুকতাদিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক    |    জাতীয় সংবাদ : বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নই ছিল ড. ওয়াজেদ মিয়ার স্বপ্ন * ষোড়শ সংশোধনী বিষয়ে আপিল শুনানি অব্যাহত * বিএনপির গুলশান অফিস গণতন্ত্রের নয়, মানুষ পুড়িয়ে মারার প্রতীক : ড. হাছান মাহমুদ   |   বিজ্ঞান ও প্রযুত্তি : হবিগঞ্জে ৪ দিনব্যপী কৃষি ও প্রযুক্তি মেলা শুরু   |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে র‌্যাংকিং-এ ষষ্ঠ স্থানে ওঠা ও বিশ্বকাপ অনেকাংশেই নিশ্চিত করলো বাংলাদেশ *জয় দিয়ে সুপার লিগ শুরু করলো আবাহনী *কষ্টার্জিত জয়ে সুপার লিগ শুরু হলো মোহামেডানের *ইমতিয়াজের সেঞ্চুরিতে জয় দিয়ে সুপার লিগ শুরু প্রাইম দোলেশ্বরের   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে বন্দুকযুদ্ধে ১০ জঙ্গি নিহত * কিম জং-উন উন্মাদ : ট্রাম্প * চীনে কয়লা খনিতে বন্যায় ৬ জনের মৃত্যু * ফিলিপাইনে দুতার্তের মাদক বিরোধী অভিযানের প্রশংসা ট্রাম্পের * ভারতে পুণ্যার্থীবাহী বাস খাদে পড়ে নিহত ২১   |    বিভাগীয় সংবাদ : সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুইজনের মৃত্যু   |   

মালিঙ্গায় আস্থা জয়সুরিয়ার

কলম্বো, ১৯ মে, ২০১৭ (বাসস) : স্বদেশী লাসিথ মালিঙ্গার উপর আস্থা রাখছেন শ্রীলংকা ক্রিকেট দলের সাবেক ওপেনার ও বর্তমানে প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করা সনত জয়সুরিয়া। মালিঙ্গা খুব শিগগিরই নিজের সেরা ফর্মে ফিরবেন বলেও আশা প্রকাশ করেছেন সাবেক এ তারকা।
জয়সুরিয়া বলেন, ফর্মহীনতা ক্রিকেটেরই একটা অংশ। আমি আমার ১৭-১৮ বছরের ক্যারিয়ারে কখনোই কোন ক্রিকেটারকে সব সময় ফর্মে থাকতে দেখিনি। মালিঙ্গার হয়তোবা একটু খারাপ সময় যাচ্ছে। তবে সে ঘুরে দাঁড়ানো ও ভাল কিছু স্পেলের বোলিং করার মত যথেষ্ট শক্তিশালী।
যে সকল চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) খেলছে তাদের জন্য মাত্র ১০ দিন পর চ্যাম্পিয়ন্স ট্রফিতে মনোনিবেশ করাটা চ্যালেঞ্জিং হবে বলেও উল্লেখ করেন জয়সুরিয়া।
তিনি বলেন, নতুন এ ফর্মেটের সঙ্গে মানিয়ে নেয়াটা বেশ চ্যালেঞ্জিং হবে। খেলোয়াড়রা টি-২০ খেলছে এবং তারা একা ভিন্ন মানসিকতার মধ্যে আছে। অবশ্য কন্ডিশনও হবে সম্পূর্ণ ভিন্ন। তবে খেলোয়াড়রা মানিয়ে নেয়ার মত যথেষ্ট আন্তর্জতিক ক্রিকেট খেলছে। একটা পন্থা বের করে নেয়াটা খেলোয়াড়দের ব্যক্তিগত ব্যাপার।
আট জাতির এ টুর্নামেন্টে ভাল করতে হলে উপমহাদেশের দলগুলোকে দ্রুত সিমিং ও স্যুয়িং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে বলেও বিশ্বাস করেন তিনি।
তিনি বলেন, ইংল্যান্ডের কন্ডিশন, পারিপার্শিক অবস্থা ও উইকেট সম্পূর্ণ ভিন্ন। সেখানে এখন গ্রীষ্মের শুরু। কিছুটা ঠান্ডা থাকবে এবং উইকেটে অনেক বেশি সিম ও স্যুয়িং থাকতে পারে। উপমহাদেশের জন্য এটা কিছুটা কঠিন হবে। তবে যত দ্রুত সম্ভব তা মানিয়ে নেয়ার মত যথেষ্ট অভিজ্ঞতা খেলোয়াড়দের আছে। ভারতীয় দলটি খুবই ভাল। শ্রীলংকাও একটি অভিজ্ঞ দল। সুতরাং জমজমাট একটি প্রতিদ্বন্দ্বিতা হবে।

সম্পর্কিত সংবাদ