ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

বিশ্বকাপের জন্য প্রস্তুত কাতারের শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম

দোহা, ১৯ মে ২০১৭ (বাসস/এএফপি) : কাতারে বিশ্বকাপ শুরু হতে এখনো ২০২২ দিন বাকী। এরই মধ্যে টুর্নামেন্টের জন্য বহুপ্রতীক্ষিত শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়ামটি সম্পূর্ণভাবে নির্মাণ করে ফেলেছে মধ্যপ্রাচ্যের সম্পদশালী দেশটি। আজ (শুক্রবার) দেশটির শীর্ষ ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট আমীর কাপের ফাইনাল ম্যাচ আয়োজনের মাধ্যমে দ্য খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হচ্ছে।
ওই ম্যাচে শিরোপার লড়াইয়ে নামবে সাবেক বার্সা কিংবদন্তী জাবি হার্নান্দেজের নেতৃত্বাধীন আল সাদ ও আল রায়ান। কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটির শীর্ষস্থানীয় কর্মকর্তা নাসের আল-খাতার বার্তা সংস্থা এএফপিকে বলেন, এটাই হবে আমাদের গৌরবের প্রতীক। এটা আমাদের হৃদয়ে স্থান করে নেয়া স্টেডিয়াম, খালিফা স্টেডিয়াম। টুর্নামেন্টের জন্য নির্মান কাজ সম্পন্ন হওয়া প্রথম স্টেডিয়াম হচ্ছে এটি। যেটি আপনার হৃদয়ে অন্যরকম এক অনুভূতি জাগাতে সক্ষম হবে। এটি একটি বাস্তবতা যা দেখে আপনি সত্যিই রোমাঞ্চ অনুভব করবেন।
৪০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামটিতে এমন শীতল প্রযুক্তি স্থাপিত হয়েছে যেটি খেলোয়াড়দের পাশাপাশি দর্শকদেরও শীতল রাখবে। ২০১৯ সালের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপও অনুষ্ঠিত হবে কাতারের প্রাণকেন্দ্রে স্থাপিত এই স্টেডিয়ামে।