ঢাকা, মঙ্গলবার, অক্টোবর ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : যশোরে জঙ্গি সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধার * রোহিঙ্গাদের সহায়তায় আরো ৩ কোটি ইউরোর প্রতিশ্রুতি দিয়েছে ইইউ   |   রাষ্ট্রপতি : শিলা ইসলামের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক   |   প্রধানমন্ত্রী : ত্রাণ তহবিলে প্রধানমন্ত্রীর অনুদান গ্রহণ * শিলা ইসলামের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক * মন্ত্রিসভায় শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আইন অনুমোদন   |   বিজ্ঞান ও প্রযুক্তি : নাটোরে ই-সেবা সম্পর্কিত প্রেস ব্রিফিং   |   শিক্ষা : জয়পুরহাটের হাবিবুর বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত   |   খেলাধুলার সংবাদ : পাকিস্তান সফরে যাবে না লংকান কোচ * পন্টিংকে পেছনে ফেললেন কোহলি * ১০ জনের এভারটনকে ৫-২ গোলে উড়িয়ে দিল আর্সেনাল * আবারো চাইনিজ সুপার লীগের শিরোপা জিতলো গুয়াংজু এভারগ্রান্ডে * কেনের দুই গোলে টটেনহ্যামে বিধ্বস্ত লিভারপুল   |    বিভাগীয় সংবাদ : নারায়ণগঞ্জে দেয়াল চাপায় তিন বোন নিহত * জয়পুরহাটে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণে ১ হাজার ১৭৮টি প্রকল্প বাস্তবায়ন *নিষেধাজ্ঞা শেষ : পদ্মা মেঘনায় ইলিশ ধরা শুরু *কচা নদীর ওপর নির্মিত হবে বেকুটিয়া সেতু   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে   |    আন্তর্জাতিক সংবাদ : নাইজেরিয়ায় ত্রয়ী আত্মঘাতী হামলায় ১৩ জন নিহত *জাপানে ঘূর্ণিঝড়ের আঘাতে ২ জনের প্রাণহানি * উত্তর কোরিয়াকে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার অ্যাবের * আফগান-ন্যাটো যৌথ অভিযানে ৫ জঙ্গি নিহত ও আহত ১৩ * ইয়েমেনে সামরিক ঘাঁটিতে হামলায় ৮ জন নিহত   |    জাতীয় সংবাদ : দেশের প্রতি আস্থা হারাবেন না : জয় * জামায়াত নেতা আজিজসহ ৬ জনের বিরুদ্ধে রায় যে কোন দিন *সৈয়দ আশরাফের সহধর্মিনীর ইন্তেকাল * ৭৫-এর ১৫ আগস্ট ও ২০০৪-এর ২১ আগস্ট হত্যাকান্ড একই সূত্রে গাথা : সৈয়দ রেজাউর   |   

বিশ্বকাপের জন্য প্রস্তুত কাতারের শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়াম

দোহা, ১৯ মে ২০১৭ (বাসস/এএফপি) : কাতারে বিশ্বকাপ শুরু হতে এখনো ২০২২ দিন বাকী। এরই মধ্যে টুর্নামেন্টের জন্য বহুপ্রতীক্ষিত শীতাতপ নিয়ন্ত্রিত স্টেডিয়ামটি সম্পূর্ণভাবে নির্মাণ করে ফেলেছে মধ্যপ্রাচ্যের সম্পদশালী দেশটি। আজ (শুক্রবার) দেশটির শীর্ষ ঘরোয়া ফুটবল টুর্নামেন্ট আমীর কাপের ফাইনাল ম্যাচ আয়োজনের মাধ্যমে দ্য খালিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হচ্ছে।
ওই ম্যাচে শিরোপার লড়াইয়ে নামবে সাবেক বার্সা কিংবদন্তী জাবি হার্নান্দেজের নেতৃত্বাধীন আল সাদ ও আল রায়ান। কাতারের বিশ্বকাপ আয়োজক কমিটির শীর্ষস্থানীয় কর্মকর্তা নাসের আল-খাতার বার্তা সংস্থা এএফপিকে বলেন, এটাই হবে আমাদের গৌরবের প্রতীক। এটা আমাদের হৃদয়ে স্থান করে নেয়া স্টেডিয়াম, খালিফা স্টেডিয়াম। টুর্নামেন্টের জন্য নির্মান কাজ সম্পন্ন হওয়া প্রথম স্টেডিয়াম হচ্ছে এটি। যেটি আপনার হৃদয়ে অন্যরকম এক অনুভূতি জাগাতে সক্ষম হবে। এটি একটি বাস্তবতা যা দেখে আপনি সত্যিই রোমাঞ্চ অনুভব করবেন।
৪০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামটিতে এমন শীতল প্রযুক্তি স্থাপিত হয়েছে যেটি খেলোয়াড়দের পাশাপাশি দর্শকদেরও শীতল রাখবে। ২০১৯ সালের বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশীপও অনুষ্ঠিত হবে কাতারের প্রাণকেন্দ্রে স্থাপিত এই স্টেডিয়ামে।