ঢাকা, শুক্রুবার, এপ্রিল ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাণিজ্য ব্যবস্থাকে অধিকতর টেকসই করতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * নীল অর্থনীতির সুফল পেতে প্রযুক্তি ও গবেষণা বিনিময়ের আহ্বান প্রধানমন্ত্রীর * প্রত্যাশা পূরণে চাই কমনওয়েলথ সংস্কার : প্রধানমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাস্টিন ট্রুডো * ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান * লন্ডনে প্রধানমন্ত্রীর ১৩ গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর   |    জাতীয় সংবাদ : দেশের প্রয়োজন সৎ ব্যবসায়ী উদ্যোক্তা : তথ্যমন্ত্রী * প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

ইব্রার হ্যাট্রিকে এতিয়েনিকে ৩-০ গোলে হারাল ম্যানইউ

ম্যানচেস্টার (ইউকে), ১৭ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস/এএফপি) : চমক অব্যাহত রেখেছেন ম্যানচেস্টার ইউনইটেডের সুইডিশ তারকা জ্লাটান ইব্রাহিমোভিচ। তার হ্যাট্রিকে ভর করে বৃহস্পতিবার ইউরোপা লীগের প্রথম লেগে সেন্ট এতিয়েনিকে ৩-০ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এই ম্যাচের মাধ্যমে ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে ২৩ গোলের মালিক বনে গেলেন ইব্রা।
এই জয়ের সুবাদে হোসে মরিনহোর ইংলিশ ক্লাবটি শেষ ষোলতে এক পা দিয়ে রাখল। আগামী বুধবার ক্লাব দুটির ফিরতি লেগের ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে হলুদ কার্ড পাওয়ায় আগামী ম্যাচে ইউনাইটেডের হয়ে খেলতে পারবেননা এন্ডার হেরেরা। পরপর দুই ম্যাচে হলুদ কার্ড দেখার কারণে স্তাদে জিওফরয়-গুইচার্ডে অনুষ্টিতব্য ফিরতি লেগের ম্যাচে অংশ নিতে পারবেননা তিনি।
এই ম্যাচেই প্রথমবারের মত সেরা একাদশে ফিরে এসেছেন ইউনাইটেডের তারকা ফুটবলার পল পগবা। সেরা একাদশে ফিরেই গোল করার একটি দারুন সুযোগও পেয়ে গিয়েছিলেন তিনি। তবে তার নেয়া হেডের বলটি দুর্ভাগ্যবশত: বারে লেগে ফিরে আসে।
খেলা শেষে বিটি স্পোর্টসকে ইব্রাহিমোভিচ বলেন, আমরা দারুন কতগুলো গোলের সুযোগ সৃস্টি করেছি। নিজেদের মাঠে এরকম ভাল একটি জয় খুবই গুরুত্বপূর্ণ ছিল। ম্যাচটি ভাল হয়েছে। তবে আমার মতে আরো ভাল হতে পারতো।
আমরা জয় পাচ্ছি ঠিকই। কিন্তু খুবই কম সময়ের মধ্যেই সবকিছু পাল্টে যেতে পারে। তাই জয়ের ধারাটা ধরে রাখা খুবই গুরুত্বপূর্ণ। কারণ এটি আমাদের জন্য বেশ দরকারী। এটি পরিবর্তন হয়ে যাবার সম্ভাবনা থাকলেও এই মুহুর্তে ঘরের মাঠের এই জয়ে আমরা খুবই খুশি।
তবে শুরুতেই হোচট খেতে যাচ্ছিল স্বাগতিক ইউনাইটেড। ওল্ড ট্রাফোর্ডের ওই ম্যাচে রক্ষনভাগের বোকামির কারণে স্টিফেন রাফার সফরকারীদের এগিয়ে দেয়ার দারুন একটি সুযোগ পেয়ে গিয়েছিলেন। আনুমানিক ২৫ গজ দূর থেকে তার নেয়া শটের বলটি হেডের সাহায্যে প্রতিহত করেন এন্থনি মার্টিয়াল। এরপর ১৫তম মিনিটে দারুন এক গোলে ইউনাইটেডকে এগিয়ে দেন ইব্রাহিমোভিচ (১-০)। পরবর্তীতে ব্যবধান বাড়ানোর আরো দুটি সহজ সুযোগ হাতছাড়া করে ইউনাইটেড। পগবার দারুন পাসের একটি বলে হুয়ান মাতা ভলি করলে সেটি প্রতিহত করেন রাফার। এরপর মার্টিয়ালের একটি নীচু শটের বলও আটকে দেন এতিয়েনির এই ফুটবলার।
দ্বিতীয়ার্ধের শেষভাগে এসে ইউনাইটেডের হয়ে আরো দুটি গোল করে হ্যাট্রিক পুর্ন করেন পিএসজি ছেড়ে আসা এই স্ট্রাইকার। ৭৫তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি আদায় করেন এই সুইডিশ তারকা (২-০)। এর আগে অবশ্য গোল করার দারুন একটি সুযোগ হাতছাড়া করেছেন তিনি। প্রতিপক্ষের বারে লেগে ফিরে আসা বলে তিনি শট নিয়েছিলেন ঠিকই। কিন্তু সেটি গোল বারের উপর দিয়ে বাইরে চলে যায়। শেষ বাঁশি বাজার ২ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে হ্যাট্রিক পুর্ন করেন ইব্রাহিমোভিচ (৩-০)।
বৃহস্পতিবার ইউরোপা লীগের অন্য ম্যাচে ক্রাসনোদার ১-০ গোলে ফেনারবেচকে, এফসি কোপেনহেগেন ২-১ গোলে রাজগ্রাদকে, ফিওরেন্টিনা ১-০ গোলে বরুশিয়া মনচেনগ্লাদবেচকে, লিয়ঁ ৪-১ গোলে এজেড আলকামারকে, শাতকার দোনেস্ক ১-০ গোলে সেল্টাভিগোকে, রোস্তেব ৪-০ গোলে স্পার্তা পাগুকে, কাজেন্ট ১-০ গোলে টোটেনহ্যাম হটস্পারকে, অ্যাথলেটিক বিলবাও ৩-২ গোলে এপোয়েল নিকোশিয়াকে, বেসিকতাস ৩-১ গোলে হেপোয়েল বিরকে, শাকলে ৩-০ গোলে পাওক সালোনিকাকে এবং এএস রোমা ৪-০ গোলে ভিলারিয়ালকে পরাজিত করে।