ঢাকা, শনিবার, জুন ২৪, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : ইসলাম শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই : শিল্পমন্ত্রী * পবিত্র ঈদুল ফিতরে পর্যাপ্ত নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে : আইজিপি   |   খেলাধুলার সংবাদ : টেস্ট মর্যাদা পেল আফগানিস্তান ও আয়ারল্যান্ড *সানচেজের রেকর্ডময় ম্যাচে জার্মানির সাথে ড্র করলো চিলি *আট ম্যাচ নিষিদ্ধ অস্কার *   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রেক্সিটের পরও ব্রিটেনে অভিবাসী ইইউ নাগরিকরা সমান অধিকার পাবেন : টেরেসা মে * একসঙ্গে ৩১ কৃত্রিম উপগ্রহ উৎক্ষেপণ করল ভারত * আফগানিস্তানের হেলমান্দে জঙ্গি হামলায় নিহত ৩৪ * কোয়েটায় পুলিশ প্রধানের দফতরের কাছে গাড়ি বোমা হামলা : নিহত ১১   |    জাতীয় সংবাদ : দেশব্যাপী জুমাতুল বিদা পালিত * আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা * ১ হাজার মেগাওয়াট সৌর বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা করছে বেজা * রাজধানীসহ সারাদেশে আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত   |   আবহাওয়া : দেশের ৮টি বিভাগের কিছু কিছু জায়গায় মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : যশোরে ১৩ হাজার ২শ ৯৯ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ * নড়াইলে বিনামূল্যে জিংক সমৃদ্ধ ধানের বীজ বিতরণ    |   প্রধানমন্ত্রী : আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জাতির পিতার প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন * আওয়ামী লীগকে দেশ সেবার সময় ও সুযোগ দিন : দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রী   |   

কক্সবাজারে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) একটি টুর্নামেন্টে আগামী মাসে বাংলাদেশের মাটিতে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এসিসির সদস্য আটটি দল নিয়ে আগামী ১৫ মার্চ থেকে বাংলাদেশে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। এ আসরে মুখোমুখি হবে বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।
রাজনৈতিক বিরোধে গেল কয়েক বছর ধরেই দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান ক্রিকেট দল। তবে দ্বিপক্ষীয় সিরিজ বাদে অন্য টুর্নামেন্টে ঠিকই দেখা হচ্ছে তাদের। ঠিক তেমনই অনূর্ধ্ব-২৩ এশিয়া কাপেও এবার দেখা হবে ভারত ও পাকিস্তানের। চট্টগ্রামের কক্সবাজার স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াই করবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।
এ টুর্নামেন্টে দলের অংশগ্রহণ নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পক্ষ থেকে বলা হয়েছে, টুর্নামেন্টে দল পাঠাবে ভারত। কেননা, এটি এসিসির টুর্নামেন্ট। ভারত-পাকিস্তানের কোন দ্বিপক্ষীয় সিরিজ নয়। এটি ভিন্ন ধরনের লড়াই।
ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, হংকং ও স্বাগতিক বাংলাদেশকে নিয়ে নিয়ে এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ইমার্জিং এশিয়া কাপ। অনূর্ধ্ব-২৩-এ টুর্নামেন্টে জাতীয় দলের সর্বোচ্চ চারজন খেলোয়াড় অংশ নিতে পারবেন।