ঢাকা, সোমবার, অগাস্ট ২১, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : দেশের উত্তরাঞ্চলে বন্যা পরিস্থিতি উন্নতি অব্যাহত এবং দক্ষিণ-মধ্যাঞ্চলের নিম্নাঞ্চলে উন্নতি শুরু   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী বর্ষণ হতে পারে   |    জাতীয় সংবাদ : গ্যাটকো মামলা : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আবেদন খারিজ * নারায়ণগঞ্জের সাত খুন মামলা: হাইকোর্টের রায় আগামীকাল ২২ আগস্ট * মুক্তামনির অবস্থার উন্নতি হচ্ছে, আগামী সপ্তাহে আরো একটি অস্ত্রোপচার   |   খেলাধুলার সংবাদ : প্রস্তুতি ম্যাচ বাতিল করলো অস্ট্রেলিয়া * আলোনসোর দুই গোলে টটেনহ্যামকে পরাজিত করলো চেলসি * লা লিগায় রামোসের লাল কার্ডের রেকর্ড * ৩-০ গোলের বড় জয় দিয়ে লা লিগা শুরু করলো মাদ্রিদ   |    আন্তর্জাতিক সংবাদ : দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের বার্ষিক যৌথ সামরিক মহড়া শুরু * ম্যাসেডোনিয়ায় বাস দুর্ঘটনা ॥ হতাহত ২৯ * সিরিয়ায় সন্ত্রাসীদের গাড়িবহর রুশ হামলায় ধ্বংস * ফিলিপাইনে হামলায় ৯ জন নিহত   |    বিভাগীয় সংবাদ : কুষ্টিয়ায় বন্দুকযুদ্ধে অপহরণকারী নিহত * পিরোজপুরে জেলা কারাগার নির্মাণ কাজ এগিয়ে চলছে   |    অর্থনীতি : জয়পুরহাটে ১১ লাখ ৩৫ হাজার মে. টন সবজি উৎপাদন   |   

কক্সবাজারে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) একটি টুর্নামেন্টে আগামী মাসে বাংলাদেশের মাটিতে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এসিসির সদস্য আটটি দল নিয়ে আগামী ১৫ মার্চ থেকে বাংলাদেশে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। এ আসরে মুখোমুখি হবে বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।
রাজনৈতিক বিরোধে গেল কয়েক বছর ধরেই দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান ক্রিকেট দল। তবে দ্বিপক্ষীয় সিরিজ বাদে অন্য টুর্নামেন্টে ঠিকই দেখা হচ্ছে তাদের। ঠিক তেমনই অনূর্ধ্ব-২৩ এশিয়া কাপেও এবার দেখা হবে ভারত ও পাকিস্তানের। চট্টগ্রামের কক্সবাজার স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াই করবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।
এ টুর্নামেন্টে দলের অংশগ্রহণ নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পক্ষ থেকে বলা হয়েছে, টুর্নামেন্টে দল পাঠাবে ভারত। কেননা, এটি এসিসির টুর্নামেন্ট। ভারত-পাকিস্তানের কোন দ্বিপক্ষীয় সিরিজ নয়। এটি ভিন্ন ধরনের লড়াই।
ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, হংকং ও স্বাগতিক বাংলাদেশকে নিয়ে নিয়ে এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ইমার্জিং এশিয়া কাপ। অনূর্ধ্ব-২৩-এ টুর্নামেন্টে জাতীয় দলের সর্বোচ্চ চারজন খেলোয়াড় অংশ নিতে পারবেন।