ঢাকা, শুক্রুবার, এপ্রিল ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : বাণিজ্য ব্যবস্থাকে অধিকতর টেকসই করতে কমনওয়েলথের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান * নীল অর্থনীতির সুফল পেতে প্রযুক্তি ও গবেষণা বিনিময়ের আহ্বান প্রধানমন্ত্রীর * প্রত্যাশা পূরণে চাই কমনওয়েলথ সংস্কার : প্রধানমন্ত্রী   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট মোকাবেলায় শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন জাস্টিন ট্রুডো * ব্রিটেনের রাণী এলিজাবেথের ২৫তম সিএইচওজিএম উদ্বোধন, বাংলাদেশের প্রধানমন্ত্রীর যোগদান * লন্ডনে প্রধানমন্ত্রীর ১৩ গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর   |    জাতীয় সংবাদ : দেশের প্রয়োজন সৎ ব্যবসায়ী উদ্যোক্তা : তথ্যমন্ত্রী * প্রবাসীদের ভোটার করার ক্ষেত্রে দ্বৈত নাগরিকত্ব প্রধান সমস্যা : সিইসি * মৌলভীবাজারে আগর শিল্পপার্ক স্থাপন করা হবে : আমু   |   রাষ্ট্রপতি : পাঁচটি বিলে রাষ্ট্রপতির সম্মতি   |    অর্থনীতি : অর্থবছরের প্রথম ৮ মাসে যুক্তরাষ্ট্রে রফতানিতে ১.৬২ শতাংশ প্রবৃদ্ধি * সিএনজি-থ্রী হুইলার্স করের আওতায় আসছে   |    জাতীয় সংবাদ : উৎসব কেন্দ্রিক পর্যটন গড়ে তোলা এখন সময়ের দাবি : বিমান ও পর্যটনমন্ত্রী * এক মাসের মধ্যে মুক্তিযোদ্ধাদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা শুরু : মোজাম্মেল হক * ২০২০ সালের মধ্যে দেশের বনাঞ্চল ২০ শতাংশে উন্নীত করা হবে   |    আন্তর্জাতিক সংবাদ : আর্মেনিয়ায় সরকার বিরোধী বিক্ষোভকারী আটক   |    আন্তর্জাতিক সংবাদ : রাসায়নিক অস্ত্র বিশেষজ্ঞদের নিরাপত্তা বিষয়ে সিরিয়া ও রাশিয়ার সাথে জাতিসংঘের আলোচনা * ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ২ জনের মৃত্যু, আহত ২১ *উ.কোরিয়ায় আটক জাপানী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সহযোগিতার অঙ্গীকার ট্রাম্পের   |   খেলাধুলার সংবাদ : শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল *আইপিএল : রানার অলরাউন্ড নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠলো কলকাতা    |    বিভাগীয় সংবাদ : বানিয়াচংয়ে বাস খাদে, আহত ১০ * জয়পুরহাটে শিশু খাদ্য আইন ও বিধিমালা বিষয়ক অবহিতকরণ সভা *ভোলায় ভুট্টার বাম্পার ফলনের সম্ভাবনা * নকলায় কৃষি ইকোপার্ক গড়ে উঠেছে   |   

কক্সবাজারে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) একটি টুর্নামেন্টে আগামী মাসে বাংলাদেশের মাটিতে মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এসিসির সদস্য আটটি দল নিয়ে আগামী ১৫ মার্চ থেকে বাংলাদেশে শুরু হবে ইমার্জিং এশিয়া কাপ ক্রিকেট টুর্নামেন্ট। এ আসরে মুখোমুখি হবে বিশ্ব ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।
রাজনৈতিক বিরোধে গেল কয়েক বছর ধরেই দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান ক্রিকেট দল। তবে দ্বিপক্ষীয় সিরিজ বাদে অন্য টুর্নামেন্টে ঠিকই দেখা হচ্ছে তাদের। ঠিক তেমনই অনূর্ধ্ব-২৩ এশিয়া কাপেও এবার দেখা হবে ভারত ও পাকিস্তানের। চট্টগ্রামের কক্সবাজার স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াই করবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী।
এ টুর্নামেন্টে দলের অংশগ্রহণ নিশ্চিত করে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) পক্ষ থেকে বলা হয়েছে, টুর্নামেন্টে দল পাঠাবে ভারত। কেননা, এটি এসিসির টুর্নামেন্ট। ভারত-পাকিস্তানের কোন দ্বিপক্ষীয় সিরিজ নয়। এটি ভিন্ন ধরনের লড়াই।
ভারত, পাকিস্তান, শ্রীলংকা, নেপাল, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত, হংকং ও স্বাগতিক বাংলাদেশকে নিয়ে নিয়ে এই প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে ইমার্জিং এশিয়া কাপ। অনূর্ধ্ব-২৩-এ টুর্নামেন্টে জাতীয় দলের সর্বোচ্চ চারজন খেলোয়াড় অংশ নিতে পারবেন।