ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

যে কোন মূল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা হবে : আইজিপি

চাঁদপুর, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, যে কোন মূল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা হবে।
তিনি বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য জঙ্গিবাদ বাধা হয়ে দাঁড়িয়েছিলো। কিন্তু বাংলাদেশ পুলিশ অত্যন্ত সাহসিকতার সঙ্গে জঙ্গিবাদ মোকাবেলা করতে সক্ষম হয়েছে।
বুধবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরউজ্জামান, চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারীএবং প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী।
আইজিপি বলেন, দেশের থানাগুলোকে সাধারণ মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তর করার চেষ্টা করা হচ্ছে। আর এ জন্য গণমাধ্যমসহ সবার সহযোগিতা প্রয়োজন। কারণ পুলিশই জনতা, জনতাই পুলিশ এ স্লোগানের বাস্তবরূপ তখনই হবে, যখন সেবা নিয়ে নারী, শিশু ও সাধারণ মানুষ থানা থেকে হাসিমুখে বের হবে।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সমাজের দর্পণ। আপনাদের লেখনির মাধ্যমে মানুষ তার ভুল বুঝে নিজেকে সুধরে নিতে পারে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আপনাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।
দেশে ২ লাখ পুলিশ সদস্য কর্মরত রয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, এদের মধ্যে যে সব পুলিশ সদস্য ভাল কাজ করবে তাদের বিষয়ে আপনারা লিখবেন। কারণ একজন ভাল কাজ করে প্রশংসা পেলে অন্যরা ভাল কাজ করার জন্য উৎসাহিত হবে। আবার যারা ভুল করবে অথবা অপরাধের সঙ্গে জড়িত হবে তাদের ভুলগুলোও গঠনমূলকভাবে তুলে ধরবেন। এতেও তারা নিজেদের ভুল ও অনিয়ম থেকে সরে আসবে।