ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

যে কোন মূল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা হবে : আইজিপি

চাঁদপুর, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, যে কোন মূল্যে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা হবে।
তিনি বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য জঙ্গিবাদ বাধা হয়ে দাঁড়িয়েছিলো। কিন্তু বাংলাদেশ পুলিশ অত্যন্ত সাহসিকতার সঙ্গে জঙ্গিবাদ মোকাবেলা করতে সক্ষম হয়েছে।
বুধবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন- পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরউজ্জামান, চাঁদপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার, জেলা আওয়ামী লীগের সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারীএবং প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী।
আইজিপি বলেন, দেশের থানাগুলোকে সাধারণ মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তর করার চেষ্টা করা হচ্ছে। আর এ জন্য গণমাধ্যমসহ সবার সহযোগিতা প্রয়োজন। কারণ পুলিশই জনতা, জনতাই পুলিশ এ স্লোগানের বাস্তবরূপ তখনই হবে, যখন সেবা নিয়ে নারী, শিশু ও সাধারণ মানুষ থানা থেকে হাসিমুখে বের হবে।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা সমাজের দর্পণ। আপনাদের লেখনির মাধ্যমে মানুষ তার ভুল বুঝে নিজেকে সুধরে নিতে পারে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আপনাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।
দেশে ২ লাখ পুলিশ সদস্য কর্মরত রয়েছে উল্লেখ করে আইজিপি বলেন, এদের মধ্যে যে সব পুলিশ সদস্য ভাল কাজ করবে তাদের বিষয়ে আপনারা লিখবেন। কারণ একজন ভাল কাজ করে প্রশংসা পেলে অন্যরা ভাল কাজ করার জন্য উৎসাহিত হবে। আবার যারা ভুল করবে অথবা অপরাধের সঙ্গে জড়িত হবে তাদের ভুলগুলোও গঠনমূলকভাবে তুলে ধরবেন। এতেও তারা নিজেদের ভুল ও অনিয়ম থেকে সরে আসবে।