ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

জয়পুরহাটে ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহণ

জয়পুরহাট, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস) : অনলাইন ভিত্তিক আয় বৃদ্ধি ও আইটি সেক্টরে ব্যাপক কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্য নিয়ে আগামী ১২ ফেব্রুয়ারি থেকে জয়পুরহাটে শুরু হতে যাচ্ছে ৩ দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৮। মেলা সফল করতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে স্থানীয় জেলা প্রশাসন।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রামের উদ্যোগে ও জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় এ ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্যোগ নেয়া হয়েছে। কালেক্টরেট ঈদগাহ মাঠে আয়োজিত ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) কবির বিন আনোয়ার।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক। ডিজিটাল উদ্ভাবনী মেলায় সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানের ডিজিটাল উদ্ভাবন মুলক ৫টি প্যাভিলিয়নে ৬০ টি ডিজিটাল উদ্ভাবনী স্টল স্থান পাবে বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। মেলায় শ্রেষ্ঠ ডিজিটাল সেন্টার ২টি, শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ২টি পুরস্কার প্রদান করা হবে।
এ ছাড়াও শিক্ষকদের জন্য অনলাইন নেটওয়াকিং প্লাটফর্ম শিক্ষক বাতায়ন এবং ১২-১৮ বছর বয়সী শিক্ষার্থীদের জন্য একটি অনলাইন ভিত্তিক শিক্ষা বিনোদন প্লাটফর্ম কিশোর বাতায়ন থাকবে জেলা শিক্ষা অফিসারের সার্বিক তত্বাবধানে। একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় যৌথ উদ্যোগে মাল্টিমিডিয়া ক্লাসরুম মনিটিরিং ও মেন্টরিং অ্যাপ প্রদর্শন করা হবে বলে জানান, জেলা প্রশাসক মো. মোকাম্মেল হক।