ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীকে স্বাস্থ্যবীমা প্রকল্পের আওতায় আনা হবে : উপাচার্য   |    জাতীয় সংবাদ : বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ফেরার অপেক্ষায় স্টোকস * দুবাইয়ে খেলছেন না ফেদেরার   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

গোপালগঞ্জ মুক্ত দিবস উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা

গোপালগঞ্জ, ৭ ডিসেম্বর, ২০১৭ (বাসস) : বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে গোপালগঞ্জ মুক্ত দিবস পালন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জেলা শিল্প একাডেমী চত্বর থেকে জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সহ-সভাপতি ইসমত কাদির গামা, অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক মাহাবুব আলী খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, অতিরিক্ত পুলিশ সুপার আমীনুল ইসলাম, মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা বদর, আবুল কালাম মোল্যা প্রমূখ বক্তব্য রাখেন। এসব কর্মসূচিতে মুক্তিযোদ্ধারা অংশ নেন।
উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিন (৭ ডিসেম্বর) গোপালগঞ্জ মুক্ত হয়।