ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আন্তর্জাতিক সংবাদ : পরমাণু পরীক্ষা বন্ধে উত্তর কোরীয় নেতার প্রতিশ্রতির প্রশংসা দক্ষিণ কোরীয় নেতার * গাজায় ইসরাইলি সৈন্যের গুলিতে আহত ফিলিস্তিনীর মৃত্যু * লিবিয়ার বেনগাজিতে সংঘর্ষে ২ জন নিহত * ভারতের মধ্যাঞ্চলে সড়ক দুর্ঘটনায় নিহত ৫   |    জাতীয় সংবাদ : কপিরাইট আইন সম্পর্কে সচেতনতা জরুরি : সংস্কৃতি মন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে * বিএসসি বহরে নতুন জাহাজ বাংলার জয়যাত্রা আসছে জুলাইতে * পাহাড়ের ঢালে বসবাসকারী সকলকে অবিলম্বে সরিয়ে নিতে হবে : মায়া চৌধুরী   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার * প্রিন্স উইলিয়ামের স্ত্রী কেট হাসপাতালে * উত্তর কোরিয়ায় বাস দুর্ঘটনা : কমপক্ষে ৩২ চীনা নাগরিক নিহত   |   

গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান এবং বনজ ও ফলদ বৃক্ষ মেলা

গোপালগঞ্জ, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : জেলায় একদিনে একসাথে এক লাখ গাছের চারা রোপণ এবং শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে শুরু হয়েছে ৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান এবং বনজ ও ফলদ বৃক্ষ মেলা। জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ উদ্যোগে এ বৃক্ষ মেলা শুরু হয়েছে।
এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পার্কে গিয়ে শেষ হয়। পরে শহরের হাইওয়ে সংযোগ সড়কে সারা জেলায় লক্ষাধিক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।
বেলা সাড়ে ১১টায় পৌর পার্ক চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিখি ছিলেন প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। গোপালগঞ্জ কৃৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সমীর কুমার গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলি খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলি ও ফরিদপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ এনামুল হক ভূইয়া বক্তব্য রাখেন।
পৌর পার্কে অনুষ্ঠিত বৃক্ষ মেলায় ২০ টি স্টল বসেছে। এসব স্টলে বিভিন্ন ধরনের বনজ ও ফলদ বৃক্ষের চারা প্রদর্শন করা হচ্ছে। এ মেলার অংশ হিসাবে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন কর্তৃপক্ষ। মুকসুদপুর, কাশিয়ানি কোটালীপাড়া, টুঙ্গিপাড়ায় অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে।