ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন   |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান এবং বনজ ও ফলদ বৃক্ষ মেলা

গোপালগঞ্জ, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : জেলায় একদিনে একসাথে এক লাখ গাছের চারা রোপণ এবং শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে শুরু হয়েছে ৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান এবং বনজ ও ফলদ বৃক্ষ মেলা। জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ উদ্যোগে এ বৃক্ষ মেলা শুরু হয়েছে।
এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পার্কে গিয়ে শেষ হয়। পরে শহরের হাইওয়ে সংযোগ সড়কে সারা জেলায় লক্ষাধিক বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।
বেলা সাড়ে ১১টায় পৌর পার্ক চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিখি ছিলেন প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার। গোপালগঞ্জ কৃৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সমীর কুমার গোস্বামীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলি খান, পৌর মেয়র কাজী লিয়াকত আলি ও ফরিদপুর বিভাগীয় বন কর্মকর্তা মোঃ এনামুল হক ভূইয়া বক্তব্য রাখেন।
পৌর পার্কে অনুষ্ঠিত বৃক্ষ মেলায় ২০ টি স্টল বসেছে। এসব স্টলে বিভিন্ন ধরনের বনজ ও ফলদ বৃক্ষের চারা প্রদর্শন করা হচ্ছে। এ মেলার অংশ হিসাবে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছেন কর্তৃপক্ষ। মুকসুদপুর, কাশিয়ানি কোটালীপাড়া, টুঙ্গিপাড়ায় অনুরূপ কর্মসূচি পালিত হয়েছে।