ঢাকা, সোমবার, এপ্রিল ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

খেলাধুলার সংবাদ : পিএফএ বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হলেন সালাহ * সাউদাম্পটনকে হারিয়ে এফএ কাপের ফাইনালে চেলসি *নেইমারের পিএসজি ত্যাগ করা উচিত : রিভালদো   |    জাতীয় সংবাদ : রাজধানীর পল্টনে দুই বাসের সংঘর্ষে নিহত ১ *১৯ ক্যাটাগরির কর্মী প্রেরণ করা হবে সংযুক্ত আরব আমিরাতে   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিজলী চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   প্রধানমন্ত্রী : দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সাইনবোর্ড স্থাপন * বিভিন্ন স্থানে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন   |    আন্তর্জাতিক সংবাদ : লিবিয়ায় ১১ শরণার্থীর লাশ উদ্ধার * প্যারাগুয়ের প্রেসিডেন্ট নির্বাচনে রক্ষণশীলদের জয় *সীমান্ত সংক্রান্ত বার্তা প্রচার বন্ধ দ.কোরিয়ার    |   

খুলনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত

খুলনা, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : জেলায় সোমবার ভোর রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। নগরীর রেলওয়ে প্রভাতী স্কুলের পিছনে খুলনা সদর থানা পুলিশের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। মৃতরা- বাবু ওরফে গুড্ডু বাবু (৩৫) ও মো. আল মাহমুদ (২৪)। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, ৩ রাউন্ড গুলি, ২টি চাপাতি, একটি ছুরি ও ২টি রামদা উদ্ধার করা হয়।
অপরদিকে নগরীর সোনাডাঙ্গা থানা পুলিশের অভিযানে নূরনগর এলাকায় ইয়াসিন আরাফাত নামে অপর এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় দেশীয় একটি পাইপগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র এডিসি মনিরা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ইতোপূর্বে গ্রেফতার করা সন্ত্রাসী গুড্ডু বাবুকে নিয়ে তার সহযোগীদের গ্রেফতার এবং অস্ত্র উদ্ধারের জন্য ভোর রাতে রেলওয়ে এলাকার প্রভাতী স্কুলের পেছনে অভিযানে যায় পুলিশ। সেখানে আগে থেকে অবস্থানরত সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়, এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। উভয় দিক থেকে গুলি চলাকালে গুড্ডু বাবু ও তার সহযোগী আল মাহমুদ গুলিবিদ্ধ হয়। তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের বিরুদ্ধে যুবলীগ কর্মী সাইদুর হত্যা মামলাসহ ৪টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পাইপগান, ৩ রাউন্ড গুলি ও ৪টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক জানান, নগরীর নূরনগর এলাকায় ভোর রাতে পৃথক অভিযানে গিয়ে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়। এরপর পুলিশ অস্ত্র ও গুলিসহ গুলিবিদ্ধ অবস্থায় সন্ত্রাসী ইয়াসিন আরাফাতকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে হত্যা ও অপহরণসহ ৬টি মামলা রয়েছে।