ঢাকা, শনিবার, সেপ্টেম্বর ২৩, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : রোহিঙ্গাদের আশ্রয় দেয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে : আইনমন্ত্রী * ৬৪ উপজেলায় লক্ষাধিক যুবকের কর্মসংস্থান হয়েছে : বীরেন শিকদার   |    অর্থনীতি : ফ্ল্যাট ক্রয়ে ঋণের সুদহার সিঙ্গেল ডিজিট করবে বিএইচবিএফসি   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী বিএনপির সঙ্গে রাজনৈতিক সমঝোতা নাকচ করে দিয়েছেন   |    জাতীয় সংবাদ : রোহিঙ্গা ইস্যুতে কোন উস্কানিতে সরকার প্ররোচিত হবে না : ওবায়দুল কাদের * ইন্টারপোলের সম্মেলনে যোগ দিতে আইজিপি চীন গেছেন * কারিগরি শিক্ষার্থীদের উদ্ভাবিত প্রকল্পে বিনিয়োগের আহ্বান শিক্ষামন্ত্রীর    |    আন্তর্জাতিক সংবাদ : মেক্সিকোয় ভূমিকম্পে আট বিদেশি নাগরিক নিহত   |   শিক্ষা : বিভিন্ন নদ-নদীর ৬৭ পয়েন্টে পানি হ্রাস পেয়েছে * জঙ্গি অর্থায়নের অভিযোগে ১১ গ্রেফতার   |   শিক্ষা : চ ইউনিটের অংকন পরীক্ষা অনুষ্ঠিত   |   আবহাওয়া : দেশের কিছু কিছু জয়গায় বজ্রসহ বৃষ্টি হতে পারে   |   খেলাধুলার সংবাদ : উল্ফসবার্গের বিপক্ষে জিততে পারলো না বায়ার্ন *ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় রোনাল্ডো, মেসি, নেইমার *শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানের টেস্ট দলে ফিরলেন ইয়াসির   |    বিভাগীয় সংবাদ : রাঙ্গামাটিতে দিনব্যাপী শিক্ষা মেলা শুরু *সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুজনের মৃত্যু   |    আন্তর্জাতিক সংবাদ : পুলিশের সহযোগিতায় ইংলাক দেশ ছেড়েছেন : সামরিক জান্তা * ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ইরানের * পুয়ের্তো রিকোয় বাঁধ ভেঙ্গে যাওয়ায় ৭০ হাজার লোককে সরানোর নির্দেশ * ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ভূমিকম্প   |   

খুলনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত

খুলনা, ১৭ জুলাই, ২০১৭ (বাসস) : জেলায় সোমবার ভোর রাতে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। নগরীর রেলওয়ে প্রভাতী স্কুলের পিছনে খুলনা সদর থানা পুলিশের সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। মৃতরা- বাবু ওরফে গুড্ডু বাবু (৩৫) ও মো. আল মাহমুদ (২৪)। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, ৩ রাউন্ড গুলি, ২টি চাপাতি, একটি ছুরি ও ২টি রামদা উদ্ধার করা হয়।
অপরদিকে নগরীর সোনাডাঙ্গা থানা পুলিশের অভিযানে নূরনগর এলাকায় ইয়াসিন আরাফাত নামে অপর এক সন্ত্রাসী গুলিবিদ্ধ হয়েছেন। এ সময় দেশীয় একটি পাইপগান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) মুখপাত্র এডিসি মনিরা সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, ইতোপূর্বে গ্রেফতার করা সন্ত্রাসী গুড্ডু বাবুকে নিয়ে তার সহযোগীদের গ্রেফতার এবং অস্ত্র উদ্ধারের জন্য ভোর রাতে রেলওয়ে এলাকার প্রভাতী স্কুলের পেছনে অভিযানে যায় পুলিশ। সেখানে আগে থেকে অবস্থানরত সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি চালায়, এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়। উভয় দিক থেকে গুলি চলাকালে গুড্ডু বাবু ও তার সহযোগী আল মাহমুদ গুলিবিদ্ধ হয়। তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তাদের বিরুদ্ধে যুবলীগ কর্মী সাইদুর হত্যা মামলাসহ ৪টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পাইপগান, ৩ রাউন্ড গুলি ও ৪টি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।
সোনাডাঙ্গা থানার ওসি মমতাজুল হক জানান, নগরীর নূরনগর এলাকায় ভোর রাতে পৃথক অভিযানে গিয়ে পুলিশের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়। এরপর পুলিশ অস্ত্র ও গুলিসহ গুলিবিদ্ধ অবস্থায় সন্ত্রাসী ইয়াসিন আরাফাতকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে হত্যা ও অপহরণসহ ৬টি মামলা রয়েছে।