ঢাকা, বৃহস্পতিবার, মে ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : দুর্নীতির বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে রাষ্ট্রপতির আহ্বান * নজরুল চর্চার মাধ্যমে সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠন করতে অঙ্গীকার নেয়ার আহবান রাষ্ট্রপতির * রাষ্ট্রপতির কাছে আইন কমিশনের রিপোর্ট পেশ   |    জাতীয় সংবাদ : রপ্তানি ৬০ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত করতে বাজার সম্প্রসারণের বিকল্প নেই : বাণিজ্যমন্ত্রী * ১৪ দল ও মহাজোটের ঐক্য চাই চোখের মনির মতো : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রিটেনে সর্বোচ্চ সতর্কতা, নেমেছে সেনাবাহিনী   |    আন্তর্জাতিক সংবাদ : ব্রিটেনে সর্বোচ্চ সতর্কতা, নেমেছে সেনাবাহিনী   |    জাতীয় সংবাদ : ঈদে যাত্রীদের সেবা নিশ্চিত করতে বিআরটিসির নয়শ বাস প্রস্তুত থাকবে : ওবায়দুল কাদের * শ্রমঘন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসার জরুরি : আমু * ইসির প্রস্তাবিত রোডম্যাপ বিষয়ে আওয়ামী লীগ পজিটিভ : ওবায়দুল কাদের   |   প্রধানমন্ত্রী : সৌদি আরব সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রিকা কুমারাতুঙ্গার সৌজন্য সাক্ষাৎ * নজরুল ছিলেন অসাম্প্রদায়িকতা ও জাতীয়তাবোধের মূর্ত প্রতীক : শেখ হাসিনা * অ্যাডভোকেট মুকতাদিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক    |    জাতীয় সংবাদ : বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নই ছিল ড. ওয়াজেদ মিয়ার স্বপ্ন * ষোড়শ সংশোধনী বিষয়ে আপিল শুনানি অব্যাহত * বিএনপির গুলশান অফিস গণতন্ত্রের নয়, মানুষ পুড়িয়ে মারার প্রতীক : ড. হাছান মাহমুদ   |   বিজ্ঞান ও প্রযুত্তি : হবিগঞ্জে ৪ দিনব্যপী কৃষি ও প্রযুক্তি মেলা শুরু   |   খেলাধুলার সংবাদ : নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে র‌্যাংকিং-এ ষষ্ঠ স্থানে ওঠা ও বিশ্বকাপ অনেকাংশেই নিশ্চিত করলো বাংলাদেশ *জয় দিয়ে সুপার লিগ শুরু করলো আবাহনী *কষ্টার্জিত জয়ে সুপার লিগ শুরু হলো মোহামেডানের *ইমতিয়াজের সেঞ্চুরিতে জয় দিয়ে সুপার লিগ শুরু প্রাইম দোলেশ্বরের   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : আফগানিস্তানে বন্দুকযুদ্ধে ১০ জঙ্গি নিহত * কিম জং-উন উন্মাদ : ট্রাম্প * চীনে কয়লা খনিতে বন্যায় ৬ জনের মৃত্যু * ফিলিপাইনে দুতার্তের মাদক বিরোধী অভিযানের প্রশংসা ট্রাম্পের * ভারতে পুণ্যার্থীবাহী বাস খাদে পড়ে নিহত ২১   |    বিভাগীয় সংবাদ : সিলেটে বজ্রপাতে স্কুলছাত্রসহ দুইজনের মৃত্যু   |   

লক্ষ্মীপুরে বন্ধুকযুদ্ধে নিহত-১, অস্ত্র ও গুলি উদ্ধার

লক্ষ্মীপুর, ১৯ মে, ২০১৭ (বাসস) : জেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. রাসেল ওরফে কালা রাসেল নামে একাধিক মামলার এক আসামী নিহত হয়েছে। এ সময় ১টি পিস্তল, ১টি এলজি, ৫রাউন্ড কার্তুজ ও ২রাউন্ড গুলি উদ্ধার করা হয়।
পুলিশ জানিয়েছে, শুক্রবার ভোর রাতে লক্ষ্মীপুরের দত্তপাড়া ও নোয়াখালীর চাটখীল সমান্তবর্তী এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এর আগে বৃহস্পতিবার ভোরে লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তরজয়পুর গ্রাম থেকে নিহত রাসেল ও বাবুল নামে তার এক সহযোগীকে একটি একনলা বন্দুকসহ আটক করে পুলিশ।
পুলিশ বলেছে, ১ বন্দুকযুদ্ধে নিহত রাসেল নোয়াখালী আন্ত:জেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে ডাকাতিসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে বিভিন্ন থানায় ২০টি মামলা রয়েছে। নিহত রাসেল নোয়াখালীর চাটখিল থানার চয়ানী টকবা গ্রামের আব্দুল করিমের ছেলে।
চন্দ্রগঞ্জ থানার ওসি মোক্তার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে রাসেল ও তার এক সহযোগীকে একটি বন্দুকসহ আটক করা হয়। পরে শুক্রবার ভোর রাতে রাসেলের স্বীকারোক্তি মতে অস্ত্র উদ্ধার গেলে লক্ষ্মীপুরের দত্তপাড়া ও নোয়াখালীর চাটখীল সিমান্তবর্তী এলাকায় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুঁড়লে রাসেল গুলিবিদ্ধ হয়। একইসময় ৩ পুলিশ সদস্যও আহত হয়। পরে তার সহযোগীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১টি পিস্তল, ১টি এলজি, ৫রাউন্ড কার্তুজ ও ২রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত রাসেলের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ২০টি মামলা রয়েছে।
ওসি জানান, আহত পুলিশ সদস্যরা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ।