ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

বরিশালে ১০ লাখ চিংড়ির পোনা উদ্ধার

বরিশাল, ১৯ মে, ২০১৭ (বাসস) : কোস্টগার্ড সদস্যরা জেলার সদর উপজেলায় ১০ লাখ গলদা চিংড়ি রেণু পোনা উদ্ধার করেছে। আজ শুক্রবার সকালে উপজেলার লাহারহাট এলাকা থেকে একটি ইঞ্জিন চালিত নৌকা থেকে পোনাগুলো জব্দ করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত রেণু পোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছ।
কোস্টগার্ড বরিশাল স্টেশনের সিনিয়র চিফ পেটি অফিসার মো. মকবুল হোসেন জানান, চিংড়ির রেণু পোনা পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে লাহার হাট এলাকায় সকালে অভিযান চালানো হয়। এসময় একটি ইঞ্জিন চালিত নৌকাকে থামানোর নির্দেশ দেয়া হলে তারা নৌকা ফেলে পালিয়ে যায়।
তিনি আরো জানান, পরে নৌকায় তল্লাশী চালিয়ে ১০ লাখ গলদা চিংড়ির রেণু উদ্ধার করা হয়। এসব পোনা কীর্তনখোলা নদীতে অবমুক্ত করা হয়েছে বলে মকবুল হোসেন জানান।