ঢাকা, রবিবার, এপ্রিল ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : তারেক লন্ডনে বসে সন্ত্রাসী কর্মকান্ড করছে : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : সাইবার অপরাধের বিরুদ্ধে কমনওয়েলথের দৃঢ় অবস্থান * বাণিজ্য ও বিনিয়োগের জন্য যোগাযোগ এজেন্ডা গ্রহণ করলো কমনওয়েলথ * উন্নয়ন ও সুশাসনের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকায় ভোট দিন : স্বাস্থ্যমন্ত্রী   |    জাতীয় সংবাদ : প্রধানমন্ত্রী দেশে ফেরার পরই মহার্ঘ্য ভাতা সম্পর্কিত প্রজ্ঞাপন : ইনু * বিসিএসআইআর মডেল রাস্তা নির্মাণে জাপানের টুইস্টার টেকনোলজি ব্যবহার করবে * জাতিসংঘের ৫৪টি শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের ১ লাখ ৫৬ হাজার ৩২৮ জন শান্তিরক্ষীর অংশ গ্রহণ   |   খেলাধুলার সংবাদ : আইপিএল : গেইল-রাহুল ঝড়ে উড়ে গেল কলকাতা *ওয়াটসনের সেঞ্চুরিতে জয়ের ধারায় ফিরলো চেন্নাই *মিরপুরে শুরু হয়েছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবল   |   আবহাওয়া : দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে   |    বিভাগীয় সংবাদ : টাঙ্গাইলে বজ্রপাতে কৃষকের মৃত্যু *দিনাজপুরে পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১৯ জন আহত   |    আন্তর্জাতিক সংবাদ : উ. কোরিয়ার প্রতিশ্রুতিতে সন্তুষ্ট নয় জাপান *সিনেট প্যানেলে প্রত্যাখ্যাত হতে পারেন পম্পেও * অশালীন ভিডিও : সৌদি আরবে বন্ধ করে দেয়া হলো নারী শরীরচর্চা কেন্দ্র *পারমাণবিক অস্ত্র নিরস্ত্রীকরণ প্রশ্নে ইতিবাচক পদক্ষেপ উ.কোরিয়ার   |   

মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনামূলক সেমিনার

মাদারীপুর, ১৯ মে, ২০১৭ (বাসস) : জেলায় স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনামূলক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে আমরা মানবতার গান গাই নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা এ সেমিনারের আয়োজন করে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
আমরা মানবতার গান গাই নামের স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি খ. ম. খুরশীদের সভাপতিত্বে নিউরো সার্জারী বিশেষজ্ঞ হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম কামরুল হাসান সেমিনারে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে কি করনীয় এসব বিষয় তুলে ধরেন।
এই স্বেচ্ছাসেবী সংস্থা গত ৭ বছর ধরে মাদারীপুর জেলার স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। মানুষের মৃত্যুর দিক থেকে পৃথিবীতে হার্টের অসুখ ও ক্যান্সারের পর তৃতীয় স্থানে রয়েছে স্ট্রোক। যা ইউরোপের মতো উন্নত দেশে গড়ে প্রতি বছর ৬ লক্ষ ৫০ হাজার মানুষ এ রোগে মৃত্যুবরণ করেন। আর আমেরিকায় গড়ে প্রতি ৪০ সেকেন্ডে একজন স্ট্রোকে মারা যান বলেও সেমিনারে উল্লেখ করা হয়।