ঢাকা, রবিবার, জুন ২৫, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রথযাত্রা উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনকে দৃঢ় করতে সহায়ক ভূমিকা পালন করবে : রাষ্ট্রপতি   |   প্রধানমন্ত্রী : ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করে : শেখ হাসিনা   |    বিভাগীয় সংবাদ : চট্টগ্রামে ১৫ লাখ ইয়াবা উদ্ধার ও মায়ানমারের নাগরিকসহ ১২ জন গ্রেফতার * নাটোরের ঈদ আনন্দে ছোটদের হাতে হাতে ছড়িয়ে যাচ্ছে খেলনা গাড়ি * নড়াইলে বিউটিফিকেশন এ্যান্ড পার্লার ম্যানেজমেন্ট প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বী হওয়ার স্বপ্ন দেখছেন ৫০ তরুণী    |    জাতীয় সংবাদ : মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে : ওবায়দুল কাদের * এবারের বাজেটে হবে বাংলাদেশের সবচেয়ে শ্রেষ্ঠ বাজেট : বাণিজ্যমন্ত্রী * এবার ঘরমুখো মানুষের ভোগান্তি কম : আইজিপি   |    জাতীয় সংবাদ : জ্বালাও পোড়াও করলে কঠোর হস্তে দমন করা হবে : নাসিম * পীরগঞ্জে সিমেন্ট ভর্তি ট্রাক উল্টে মহিলা ও শিশুসহ নিহত ১৬ * রংপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় স্পিকারের শোক * চট্টগ্রাম ওয়াসা প্রকল্পে বিশ্বব্যাংকের অর্থায়ন বৃদ্ধি অনুমোদন   |    আন্তর্জাতিক সংবাদ : দাবি না মানলে কাতারের সঙ্গে পথ আলাদা হয়ে যাবে : আমিরাত *চীনে বড়ো ধরনের ভূমিধস : ১৪০ জনের প্রাণহানি, প্রায় ১শ লোকের চাপা পড়ার আশঙ্কা *মসুলে আত্মঘাতী বোমা হামলায় নিহত ৩*   |   খেলাধুলার সংবাদ : শ্রীলংকার প্রধান কোচের পদ থেকে সড়ে দাঁড়ালেন ফোর্ড *ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সমতা আনলো দক্ষিণ আফ্রিকা   |   

মাদারীপুরে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনামূলক সেমিনার

মাদারীপুর, ১৯ মে, ২০১৭ (বাসস) : জেলায় স্ট্রোক ও ব্যাক পেইন রোধে সচেতনামূলক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে জেলা শিল্পকলা একাডেমীর হল রুমে আমরা মানবতার গান গাই নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা এ সেমিনারের আয়োজন করে। এতে স্কুল-কলেজের শিক্ষার্থী ছাড়া বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
আমরা মানবতার গান গাই নামের স্বেচ্ছাসেবী সংস্থার সভাপতি খ. ম. খুরশীদের সভাপতিত্বে নিউরো সার্জারী বিশেষজ্ঞ হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. এএসএম কামরুল হাসান সেমিনারে স্ট্রোক ও ব্যাক পেইন রোধে কি করনীয় এসব বিষয় তুলে ধরেন।
এই স্বেচ্ছাসেবী সংস্থা গত ৭ বছর ধরে মাদারীপুর জেলার স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। মানুষের মৃত্যুর দিক থেকে পৃথিবীতে হার্টের অসুখ ও ক্যান্সারের পর তৃতীয় স্থানে রয়েছে স্ট্রোক। যা ইউরোপের মতো উন্নত দেশে গড়ে প্রতি বছর ৬ লক্ষ ৫০ হাজার মানুষ এ রোগে মৃত্যুবরণ করেন। আর আমেরিকায় গড়ে প্রতি ৪০ সেকেন্ডে একজন স্ট্রোকে মারা যান বলেও সেমিনারে উল্লেখ করা হয়।