ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : দশ বছর পরে জিম্বাবুয়ে দলে ডাক পেলেন জুওয়াও *দুবাইয়ে খেলছেন না ফেদেরার   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

ড. ওয়াজেদ মিয়া নতুন প্রজন্মের প্রেরণার উৎস

রংপুর, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়া সততা ও দেশপ্রেমের সঙ্গে নিঃস্বার্থভাবে জাতির সেবা প্রদানে নতুন প্রজন্মের কাছে প্রেরণার আদর্শ মডেল হয়ে থাকবেন।
পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাতে টাউন হল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বিআরইউআর) ভিসি প্রফেসর ড. এ কে এম নুরুন নবী একথা বলেন।
ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ (ডিডব্লিউএসএস) এই আলোচনা সভার আয়োজন করে। আলোচনা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে দুদিনব্যাপী অনুষ্ঠান শেষ হয়েছে।
ওয়াজেদ মিয়ার গ্রাম লালদিঘি ফতেহপুরে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া মোনাজাতের মাধ্যমে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও পরিবারের সদস্যদের কল্যাণ কামনা করা হয়।
কর্মসূচির অংশ হিসেবে শিশুদের জন্য চিত্রাংকন, হাতের লেখা, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তির প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ডিডব্লিউএসএস সভাপতি প্রফেসর ড. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ সভাপতি এ্যাডভোকেট সাফিয়া কাকন এবং প্রফেসর মোজাম্মেল হক বিশেষ অতিথির বক্তব্য রাখেন।