ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংসদ : সারাদেশে ৪১টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল স্থাপন করা হবে : আইনমন্ত্রী * গত ৩ অর্থবছরে মাছ রফতানি খাতে ১,৭৭৫ মিলিয়ন ডলার আয় হয়েছে : ছায়েদুল হক * সংসদে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল বিল-২০১৭র রিপোর্ট উপস্থাপন *    |    অর্থনীতি : বিসিক ভবনে বসন্তমেলা ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী শুরু *   |    জাতীয় সংবাদ : দ্রুত ড্যাপ বাস্তবায়ন করা হবে : এলজিআরডি মন্ত্রী * কবি ওয়াহিদ রেজা আর নেই * বাংলাদেশের অর্থনৈতিক সাফল্য এখন সারা বিশ্বে প্রশংসিত : তোফায়েল আহমেদ * বাংলাদেশের মানুষ সন্ত্রাসী দলকে প্রত্যাখান করবে : নাসিম * বিমান বাহিনী প্রধানের অস্ট্রেলিয়া গমন   |    জাতীয় সংবাদ : খুলনা বিভাগে চলমান পরিবহন ধর্মঘট অযৌক্তিক : ওবায়দুল কাদের * ২৫ মার্চকে জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালনের আহবান জানালেন নৌ মন্ত্রী * কারাবন্দিদের মোবাইল ফোনে পরিবারের সঙ্গে কথা বলার দ্বার উন্মোচিত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী *   |   প্রধানমন্ত্রী : বগুড়ার শান্তাহারে দেশের প্রথম সৌর সাইলো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী * শান্তি ও উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পুনর্নির্বাচিত করুন : প্রধানমন্ত্রী * সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন জয়া সেনগুপ্ত   |   খেলাধুলার সংবাদ : টেস্ট পরাজয়ে কোহলি বাহিনীকে টেন্ডুলকারের বার্তা *চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ড দলে ফিরলেন গাপটিল *রিয়াল বেটিসকে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো সেভিয়া *   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    জাতীয় সংবাদ : দন্ডিত হলে খালেদা নির্বাচন করতে পারবেন না : বাহাউদ্দিন নাছিম * স্থায়ী নিয়োগ বঞ্চিত দুই বিচারপতির আবেদনের শুনানি একসঙ্গে *ব্যবসায়ী শেখ গোলাম সারোয়ারের মৃত্যুতে শিল্পমন্ত্রীর শোক * শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় চার জনের ১০ বছর করে কারাদন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে জেলভেঙ্গে পালিয়েছে ১৩ কয়েদি * সংবাদদাতাদের নৈশভোজে যাবেন না ট্রাম্প * কিম জং-নাম হত্যাকান্ড ॥ মালয়েশিয়ায় বিমানবন্দর টার্মিনালকে নিরাপদ ঘোষণা * ভিয়েতনামে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু    |    বিভাগীয় সংবাদ : বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ব্যবহৃত বাইসাইকেলটি জাদুঘরে সংরক্ষিত হচ্ছে * চট্টগ্রামে স্থাপিত হয় স্কুল পর্যায়ে দেশের প্রথম শহীদ মিনার   |   

ড. ওয়াজেদ মিয়া নতুন প্রজন্মের প্রেরণার উৎস

রংপুর, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়া সততা ও দেশপ্রেমের সঙ্গে নিঃস্বার্থভাবে জাতির সেবা প্রদানে নতুন প্রজন্মের কাছে প্রেরণার আদর্শ মডেল হয়ে থাকবেন।
পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাতে টাউন হল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বিআরইউআর) ভিসি প্রফেসর ড. এ কে এম নুরুন নবী একথা বলেন।
ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ (ডিডব্লিউএসএস) এই আলোচনা সভার আয়োজন করে। আলোচনা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে দুদিনব্যাপী অনুষ্ঠান শেষ হয়েছে।
ওয়াজেদ মিয়ার গ্রাম লালদিঘি ফতেহপুরে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া মোনাজাতের মাধ্যমে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও পরিবারের সদস্যদের কল্যাণ কামনা করা হয়।
কর্মসূচির অংশ হিসেবে শিশুদের জন্য চিত্রাংকন, হাতের লেখা, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তির প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ডিডব্লিউএসএস সভাপতি প্রফেসর ড. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ সভাপতি এ্যাডভোকেট সাফিয়া কাকন এবং প্রফেসর মোজাম্মেল হক বিশেষ অতিথির বক্তব্য রাখেন।