ঢাকা, সোমবার, মার্চ ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা দিবসে স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী    |   খেলাধুলার সংবাদ : স্বাধীনতা দিবস রাগবি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনাবাহিনী * প্রত্যাশিত জয় পর্তুগাল, ফ্রান্স, সুইজারল্যান্ড ও সুইডেনের * দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জবাব দিচ্ছে নিউজিল্যান্ডও * মেসি-রোনাল্ডোর চেয়ে নেইমার ভালো খেলোয়াড় : কস্তাকুর্তা   |    আন্তর্জাতিক সংবাদ : অস্ট্রেলিয়ার দিকে ধেয়ে আসছে প্রলয়ঙ্করী সাইক্লোন * ওয়েস্টমিনস্টারে খালিদ মাসুদ একাই হামলা চালিয়েছে : স্কটল্যান্ড ইয়ার্ড *   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে স্বাধীনতা দিবসে জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার * নড়াইলে মহান স্বাধীনতা দিবস দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত * লক্ষ্মীপুরে ৮ জেলের কারাদন্ড, জালে অগ্নিসংযোগ *   |   আবহাওয়া : কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ দেশের ৬টি বিভাগের দুএক জায়গায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : লাস ভেগাস স্ট্রিপে বন্দুক হামলায় এক ব্যক্তি নিহত* আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় সিনিয়র আল কায়েদা নেতা নিহত * চীনের গুইঝৌউয়ে ভূমিধসে ৫ জনের মৃত্যু * ভারতের উত্তর-পূর্বাঞ্চলে প্রবল বর্ষণ ও বজ্রপাতে ৪ জনের মৃত্যু *    |    জাতীয় সংবাদ : বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি সারাবিশ্বে সমাদৃত : পরিকল্পনা মন্ত্রী * সিলেটের আতিয়া মহলে অভিযান অব্যাহত : বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬ * চুয়াডাঙ্গায় ট্রাক ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে ১৩ জন নিহত *   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার ও শুভেচ্ছা * শিশু-কিশোরদের ভবিষ্যতের নেতা হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের আহবান প্রধানমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা* স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভা কাল * বঙ্গবন্ধুর প্রতি আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন *   |   

ড. ওয়াজেদ মিয়া নতুন প্রজন্মের প্রেরণার উৎস

রংপুর, ১৭ ফেব্রুয়ারি, ২০১৭ (বাসস) : বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়া সততা ও দেশপ্রেমের সঙ্গে নিঃস্বার্থভাবে জাতির সেবা প্রদানে নতুন প্রজন্মের কাছে প্রেরণার আদর্শ মডেল হয়ে থাকবেন।
পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়ার ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার রাতে টাউন হল মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বিআরইউআর) ভিসি প্রফেসর ড. এ কে এম নুরুন নবী একথা বলেন।
ওয়াজেদ মিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে ড. ওয়াজেদ স্মৃতি সংসদ (ডিডব্লিউএসএস) এই আলোচনা সভার আয়োজন করে। আলোচনা ও পুরস্কার বিতরণের মধ্যদিয়ে দুদিনব্যাপী অনুষ্ঠান শেষ হয়েছে।
ওয়াজেদ মিয়ার গ্রাম লালদিঘি ফতেহপুরে তাঁর কবরে পুষ্পস্তবক অর্পণ, মিলাদ মাহফিল ও বিশেষ দোয়া মোনাজাতের মাধ্যমে মরহুমের রুহের মাগফেরাত কামনা ও পরিবারের সদস্যদের কল্যাণ কামনা করা হয়।
কর্মসূচির অংশ হিসেবে শিশুদের জন্য চিত্রাংকন, হাতের লেখা, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তির প্রতিযোগিতার আয়োজন করা হয়।
ডিডব্লিউএসএস সভাপতি প্রফেসর ড. হামিদুল হক খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পরিষদ সভাপতি এ্যাডভোকেট সাফিয়া কাকন এবং প্রফেসর মোজাম্মেল হক বিশেষ অতিথির বক্তব্য রাখেন।