ঢাকা, সোমবার, মার্চ ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতির সংবর্ধনা   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা দিবসে স্মারক ডাকটিকেট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড অবমুক্ত করেছেন প্রধানমন্ত্রী    |   খেলাধুলার সংবাদ : স্বাধীনতা দিবস রাগবি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশ সেনাবাহিনী * প্রত্যাশিত জয় পর্তুগাল, ফ্রান্স, সুইজারল্যান্ড ও সুইডেনের * দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জবাব দিচ্ছে নিউজিল্যান্ডও * মেসি-রোনাল্ডোর চেয়ে নেইমার ভালো খেলোয়াড় : কস্তাকুর্তা   |    আন্তর্জাতিক সংবাদ : অস্ট্রেলিয়ার দিকে ধেয়ে আসছে প্রলয়ঙ্করী সাইক্লোন * ওয়েস্টমিনস্টারে খালিদ মাসুদ একাই হামলা চালিয়েছে : স্কটল্যান্ড ইয়ার্ড *   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে স্বাধীনতা দিবসে জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গীকার * নড়াইলে মহান স্বাধীনতা দিবস দিনব্যাপী কর্মসূচির মধ্য দিয়ে উদযাপিত * লক্ষ্মীপুরে ৮ জেলের কারাদন্ড, জালে অগ্নিসংযোগ *   |   আবহাওয়া : কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ দেশের ৬টি বিভাগের দুএক জায়গায় বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে   |    আন্তর্জাতিক সংবাদ : লাস ভেগাস স্ট্রিপে বন্দুক হামলায় এক ব্যক্তি নিহত* আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় সিনিয়র আল কায়েদা নেতা নিহত * চীনের গুইঝৌউয়ে ভূমিধসে ৫ জনের মৃত্যু * ভারতের উত্তর-পূর্বাঞ্চলে প্রবল বর্ষণ ও বজ্রপাতে ৪ জনের মৃত্যু *    |    জাতীয় সংবাদ : বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি সারাবিশ্বে সমাদৃত : পরিকল্পনা মন্ত্রী * সিলেটের আতিয়া মহলে অভিযান অব্যাহত : বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৬ * চুয়াডাঙ্গায় ট্রাক ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে ১৩ জন নিহত *   |   প্রধানমন্ত্রী : স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা * স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের প্রধানমন্ত্রীর উপহার ও শুভেচ্ছা * শিশু-কিশোরদের ভবিষ্যতের নেতা হিসেবে গড়ে তুলতে অভিভাবকদের আহবান প্রধানমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা* স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভা কাল * বঙ্গবন্ধুর প্রতি আওয়ামী লীগ ও বিভিন্ন সংগঠনের শ্রদ্ধা নিবেদন *   |   

নীলফামারীতে তিন দিনব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুরু

নীলফামারী, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : ফজরের নামাজের পর আজ বৃহস্পতিবার আম-বয়ানের মধ্যদিয়ে নীলফামারীতে শুরু হয়েছে ৩ দিনব্যাপী তাবলীগ জামাতের বিশ্ব মিনি ইজতেমা। জেলা সদরের সংঙ্গলশী ইউনিয়নের নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। আগামী শনিবা বেলা ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ওই ইজতেমার।
আয়োজক সূত্রে জানা যায়, ৫টি দেশের ১২০ জন অতিথি অংশ নিয়েছেন। এ ছাড়া বিদেশী অনেক ইসলামী চিন্তাবিদসহ ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বীরা উপস্থিত রয়েছেন। আলেমরা দ্বীনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মূল্যবান বয়ান দিচ্ছেন। দেশী-বিদেশী মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করা হচ্ছে।
ইজতেমার আয়োজক কমিটির সদস্য আলহাজ্ব রকিবুল আলম চৌধুরী বলেন, সৌদি আরব, সুদান, ইন্দোনেশিয়া, কাতার, মালয়েশিয়াসহ ৫টি দেশের বিদেশী মেহমানসহ লক্ষাধিক মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছেন।
ইজতেমার চত্বর ঘুরে দেখা যায় স্বাস্থ্য সেবার জন্য নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগের ১০টি মেডিকেল টিম রয়েছে। সেখানে বিনামূল্যে ওষুধ সরবরাহসহ সকল ব্যবস্থা নেয়া হয়েছে।
নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, সকল প্রকার নিরাপত্তায় ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও নীলফামারী র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে।
নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান জানান, ইজতেমা এলাকার পাশেই দারোয়ানী সুতাকল ও উত্তরা ইপিজেড। এই তিনদিন ইজতেমার মুসল্লি ও সাধারণ পথচারীর চলাচলের কারণে সড়কে ভারী যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক জাকির হোসেন জানান, সফলভাবে ইজতেমা সম্পন্ন করার জন্য পানি, বিদ্যুৎ, জনস্বাস্থ্য ও ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ পিডিবি সজাগ রয়েছে।