ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    জাতীয় সংবাদ : বিএনপি অপরাধীদের দলে ভিড়িয়ে সমাজে হালাল করার রাজনীতি করে : ইনু * শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় : তোফায়েল * তথ্য প্রযুক্তি খাতে নারীর অংশগ্রহণ বাড়াতে সরকারের বিশেষ প্রকল্প   |   আবহাওয়া : রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় বৃষ্টি হতে পারে    |   খেলাধুলার সংবাদ : দশ বছর পরে জিম্বাবুয়ে দলে ডাক পেলেন জুওয়াও *দুবাইয়ে খেলছেন না ফেদেরার   |    বিভাগীয় সংবাদ : কেরানীগঞ্জে ট্রাক-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত   |    আন্তর্জাতিক সংবাদ : মোগাদিশুতে বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৮ *উ.কোরিয়ার বিরুদ্ধে এ যাবতকালের সবচেয়ে কঠিন অবরোধ আরোপের ঘোষণা ট্রাম্পের *মিয়ানমারের রাখাইন রাজ্যের রাজধানীতে ৩টি বোমা বিস্ফোরণ   |   

নীলফামারীতে তিন দিনব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুরু

নীলফামারী, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : ফজরের নামাজের পর আজ বৃহস্পতিবার আম-বয়ানের মধ্যদিয়ে নীলফামারীতে শুরু হয়েছে ৩ দিনব্যাপী তাবলীগ জামাতের বিশ্ব মিনি ইজতেমা। জেলা সদরের সংঙ্গলশী ইউনিয়নের নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। আগামী শনিবা বেলা ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ওই ইজতেমার।
আয়োজক সূত্রে জানা যায়, ৫টি দেশের ১২০ জন অতিথি অংশ নিয়েছেন। এ ছাড়া বিদেশী অনেক ইসলামী চিন্তাবিদসহ ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বীরা উপস্থিত রয়েছেন। আলেমরা দ্বীনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মূল্যবান বয়ান দিচ্ছেন। দেশী-বিদেশী মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করা হচ্ছে।
ইজতেমার আয়োজক কমিটির সদস্য আলহাজ্ব রকিবুল আলম চৌধুরী বলেন, সৌদি আরব, সুদান, ইন্দোনেশিয়া, কাতার, মালয়েশিয়াসহ ৫টি দেশের বিদেশী মেহমানসহ লক্ষাধিক মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছেন।
ইজতেমার চত্বর ঘুরে দেখা যায় স্বাস্থ্য সেবার জন্য নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগের ১০টি মেডিকেল টিম রয়েছে। সেখানে বিনামূল্যে ওষুধ সরবরাহসহ সকল ব্যবস্থা নেয়া হয়েছে।
নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, সকল প্রকার নিরাপত্তায় ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও নীলফামারী র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে।
নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান জানান, ইজতেমা এলাকার পাশেই দারোয়ানী সুতাকল ও উত্তরা ইপিজেড। এই তিনদিন ইজতেমার মুসল্লি ও সাধারণ পথচারীর চলাচলের কারণে সড়কে ভারী যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক জাকির হোসেন জানান, সফলভাবে ইজতেমা সম্পন্ন করার জন্য পানি, বিদ্যুৎ, জনস্বাস্থ্য ও ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ পিডিবি সজাগ রয়েছে।