ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ২৭, ২০১৭

সংবাদ শিরোনাম 

জাতীয় সংসদ : সারাদেশে ৪১টি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল স্থাপন করা হবে : আইনমন্ত্রী * গত ৩ অর্থবছরে মাছ রফতানি খাতে ১,৭৭৫ মিলিয়ন ডলার আয় হয়েছে : ছায়েদুল হক * সংসদে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিল বিল-২০১৭র রিপোর্ট উপস্থাপন *    |    অর্থনীতি : বিসিক ভবনে বসন্তমেলা ও ত্রৈমাসিক কারুশিল্প প্রদর্শনী শুরু *   |    জাতীয় সংবাদ : দ্রুত ড্যাপ বাস্তবায়ন করা হবে : এলজিআরডি মন্ত্রী * কবি ওয়াহিদ রেজা আর নেই * বাংলাদেশের অর্থনৈতিক সাফল্য এখন সারা বিশ্বে প্রশংসিত : তোফায়েল আহমেদ * বাংলাদেশের মানুষ সন্ত্রাসী দলকে প্রত্যাখান করবে : নাসিম * বিমান বাহিনী প্রধানের অস্ট্রেলিয়া গমন   |    জাতীয় সংবাদ : খুলনা বিভাগে চলমান পরিবহন ধর্মঘট অযৌক্তিক : ওবায়দুল কাদের * ২৫ মার্চকে জাতীয় গণহত্যা দিবস হিসেবে পালনের আহবান জানালেন নৌ মন্ত্রী * কারাবন্দিদের মোবাইল ফোনে পরিবারের সঙ্গে কথা বলার দ্বার উন্মোচিত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী *   |   প্রধানমন্ত্রী : বগুড়ার শান্তাহারে দেশের প্রথম সৌর সাইলো উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী * শান্তি ও উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগকে পুনর্নির্বাচিত করুন : প্রধানমন্ত্রী * সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন জয়া সেনগুপ্ত   |   খেলাধুলার সংবাদ : টেস্ট পরাজয়ে কোহলি বাহিনীকে টেন্ডুলকারের বার্তা *চতুর্থ ওয়ানডেতে নিউজিল্যান্ড দলে ফিরলেন গাপটিল *রিয়াল বেটিসকে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো সেভিয়া *   |   আবহাওয়া : সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে   |    জাতীয় সংবাদ : দন্ডিত হলে খালেদা নির্বাচন করতে পারবেন না : বাহাউদ্দিন নাছিম * স্থায়ী নিয়োগ বঞ্চিত দুই বিচারপতির আবেদনের শুনানি একসঙ্গে *ব্যবসায়ী শেখ গোলাম সারোয়ারের মৃত্যুতে শিল্পমন্ত্রীর শোক * শিশু জিহাদের মৃত্যুর ঘটনায় চার জনের ১০ বছর করে কারাদন্ড   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে জেলভেঙ্গে পালিয়েছে ১৩ কয়েদি * সংবাদদাতাদের নৈশভোজে যাবেন না ট্রাম্প * কিম জং-নাম হত্যাকান্ড ॥ মালয়েশিয়ায় বিমানবন্দর টার্মিনালকে নিরাপদ ঘোষণা * ভিয়েতনামে অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪ জনের মৃত্যু    |    বিভাগীয় সংবাদ : বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ব্যবহৃত বাইসাইকেলটি জাদুঘরে সংরক্ষিত হচ্ছে * চট্টগ্রামে স্থাপিত হয় স্কুল পর্যায়ে দেশের প্রথম শহীদ মিনার   |   

নীলফামারীতে তিন দিনব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুরু

নীলফামারী, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : ফজরের নামাজের পর আজ বৃহস্পতিবার আম-বয়ানের মধ্যদিয়ে নীলফামারীতে শুরু হয়েছে ৩ দিনব্যাপী তাবলীগ জামাতের বিশ্ব মিনি ইজতেমা। জেলা সদরের সংঙ্গলশী ইউনিয়নের নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। আগামী শনিবা বেলা ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ওই ইজতেমার।
আয়োজক সূত্রে জানা যায়, ৫টি দেশের ১২০ জন অতিথি অংশ নিয়েছেন। এ ছাড়া বিদেশী অনেক ইসলামী চিন্তাবিদসহ ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বীরা উপস্থিত রয়েছেন। আলেমরা দ্বীনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মূল্যবান বয়ান দিচ্ছেন। দেশী-বিদেশী মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করা হচ্ছে।
ইজতেমার আয়োজক কমিটির সদস্য আলহাজ্ব রকিবুল আলম চৌধুরী বলেন, সৌদি আরব, সুদান, ইন্দোনেশিয়া, কাতার, মালয়েশিয়াসহ ৫টি দেশের বিদেশী মেহমানসহ লক্ষাধিক মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছেন।
ইজতেমার চত্বর ঘুরে দেখা যায় স্বাস্থ্য সেবার জন্য নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগের ১০টি মেডিকেল টিম রয়েছে। সেখানে বিনামূল্যে ওষুধ সরবরাহসহ সকল ব্যবস্থা নেয়া হয়েছে।
নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, সকল প্রকার নিরাপত্তায় ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও নীলফামারী র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে।
নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান জানান, ইজতেমা এলাকার পাশেই দারোয়ানী সুতাকল ও উত্তরা ইপিজেড। এই তিনদিন ইজতেমার মুসল্লি ও সাধারণ পথচারীর চলাচলের কারণে সড়কে ভারী যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক জাকির হোসেন জানান, সফলভাবে ইজতেমা সম্পন্ন করার জন্য পানি, বিদ্যুৎ, জনস্বাস্থ্য ও ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ পিডিবি সজাগ রয়েছে।