ঢাকা, রবিবার, অক্টোবর ২২, ২০১৭

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : সরকারি-বেসরকারি সম্মিলিত উদ্যোগে দেশে নিরাপদ সড়ক সম্ভব : প্রধানমন্ত্রী * রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের ওপর আরো চাপ দিন : প্রধানমন্ত্রী   |    অর্থনীতি : পেপল সার্ভিসে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি পাবে   |    জাতীয় সংবাদ : নতুন করে আসা রোহিঙ্গাদের সহায়তা দেয়া হচ্ছে : ইউএনএইচসিআর * প্রধানমন্ত্রীর প্রেস সচিবের বাসস অফিস পরিদর্শন * আগামীকাল আসছেন সুষমা স্বরাজ * স্থল নিম্নচাপটি ক্রমান্বয়ে দুর্বল হয়ে যেতে পারে * বাংলাদেশের বন্ধু মুক্তিযোদ্ধা ম্যারিনো রিগন আর নেই   |    জাতীয় সংবাদ : আদর্শবান মানুষদের রাজনীতিতে আসা উচিত : শিল্পমন্ত্রী * ৩শ ৬০ টি বধ্যভূমির তালিকা তৈরি করা হয়েছে : মুক্তিযুদ্ধ মন্ত্রী * রোহিঙ্গাদের জঙ্গিবাদী কাজে ব্যবহার করতে একটি মহল তৎপর হয়ে উঠেছে : কামরুল ইসলাম   |   শিক্ষা : ঢাবি ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণীর খ ইউনিটের ভর্তিচ্ছুদের সাক্ষাৎকারের তারিখ পরিবর্তন   |   রাষ্ট্রপতি : স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডন যাত্রা * সড়ক দুর্ঘটনা রোধে বিকল্প যানবাহনের টেকসই পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করতে হবে : রাষ্ট্রপতি * স্বাস্থ্য পরীক্ষার জন্য রাষ্ট্রপতির লন্ডনে পৌঁছেছেন   |   আবহাওয়া : আগামীকাল সকাল পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : শেষ ম্যাচে জয় চায় বাংলাদেশ * ছেলেবেলার স্বপ্ন পূরণ হয়েছে হাসান আলীর *আগুয়েরোকে ডাকা হলেও আবরো বাদ হিগুয়েইন * ২০১৮ সালে ফুটবল ক্যারিয়ার শুরু করতে চান বোল্ট * কোহলি-ধোনির বিপক্ষে বোলিং করলেন অর্জুন   |    জাতীয় সংবাদ : ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : ২৩ অক্টোবর থেকে যুক্তিতর্ক * সারাদেশে ৮৪ হাজার ভূমিহীন পরিবারকে খাসজমি দেয়া হয়েছে : ভূমিমন্ত্রী * জনগণের কাছে গ্রহণযোগ্যরা আওয়ামী লীগের মনোনয়ন পাবে : ওবায়দুল কাদের   |    আন্তর্জাতিক সংবাদ : মালয়েশিয়ায় ভূমিধসে ১৪ জনের মৃত্যুর আশংকা * সোমালিয়ায় গাড়ি বোমা হামলা : মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৫৮ *আফগানিস্তানে মসজিদে আত্মঘাতী হামলার নিন্দা জাতিসংঘ মহাসচিবের * মিসরে সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত   |   

নীলফামারীতে তিন দিনব্যাপী মিনি বিশ্ব ইজতেমা শুরু

নীলফামারী, ১৬ ফেব্রুয়ারি ২০১৭ (বাসস) : ফজরের নামাজের পর আজ বৃহস্পতিবার আম-বয়ানের মধ্যদিয়ে নীলফামারীতে শুরু হয়েছে ৩ দিনব্যাপী তাবলীগ জামাতের বিশ্ব মিনি ইজতেমা। জেলা সদরের সংঙ্গলশী ইউনিয়নের নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে এ ইজতেমার আয়োজন করা হয়েছে। আগামী শনিবা বেলা ১১টায় আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে ওই ইজতেমার।
আয়োজক সূত্রে জানা যায়, ৫টি দেশের ১২০ জন অতিথি অংশ নিয়েছেন। এ ছাড়া বিদেশী অনেক ইসলামী চিন্তাবিদসহ ঢাকার কাকরাইল মসজিদের মুরুব্বীরা উপস্থিত রয়েছেন। আলেমরা দ্বীনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মূল্যবান বয়ান দিচ্ছেন। দেশী-বিদেশী মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করা হচ্ছে।
ইজতেমার আয়োজক কমিটির সদস্য আলহাজ্ব রকিবুল আলম চৌধুরী বলেন, সৌদি আরব, সুদান, ইন্দোনেশিয়া, কাতার, মালয়েশিয়াসহ ৫টি দেশের বিদেশী মেহমানসহ লক্ষাধিক মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছেন।
ইজতেমার চত্বর ঘুরে দেখা যায় স্বাস্থ্য সেবার জন্য নীলফামারী জেলা স্বাস্থ্য বিভাগের ১০টি মেডিকেল টিম রয়েছে। সেখানে বিনামূল্যে ওষুধ সরবরাহসহ সকল ব্যবস্থা নেয়া হয়েছে।
নীলফামারী সদর থানার ওসি বাবুল আকতার বলেন, সকল প্রকার নিরাপত্তায় ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও নীলফামারী র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে।
নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খান জানান, ইজতেমা এলাকার পাশেই দারোয়ানী সুতাকল ও উত্তরা ইপিজেড। এই তিনদিন ইজতেমার মুসল্লি ও সাধারণ পথচারীর চলাচলের কারণে সড়কে ভারী যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক জাকির হোসেন জানান, সফলভাবে ইজতেমা সম্পন্ন করার জন্য পানি, বিদ্যুৎ, জনস্বাস্থ্য ও ফায়ার সার্ভিস, পল্লী বিদ্যুৎ পিডিবি সজাগ রয়েছে।