ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

যুক্তরাষ্ট্রে ড্রিমার কর্মসূচি বন্ধে ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিলেন দ্বিতীয় একজন বিচারক

নিউইয়র্ক, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : দ্বিতীয় মার্কিন বিচারক মঙ্গলবার ড্রিমার কর্মসূচি বন্ধে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিয়েছেন। এর আগে তার আবেদনটির বিরুদ্ধে অপর একজন বিচারক রুল জারি করেন।
শিশু অবস্থায় যারা অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশ করেছে এই ড্রিমার কর্মসূচি যেসব অভিবাসীকে বহিষ্কার করা থেকে রক্ষা করে আসছে।
ডেফার্ড অ্যাকশন ফর চাইল্ডহুড অ্যারাইভালস অথবা ডিএসিএ কর্মসূচি বাতিলের বিরুদ্ধে জানুয়ারি মাসে সানফ্রান্সিসকোর একজন ফেডারেল বিচারক রুল জারি করার পর দ্বিতীয় এই বিচারক ট্রাম্পের নির্দেশ ঠেকিয়ে দিলেন। খবর বার্তা সংস্থা এএফপির।
ট্রাম্প সেপ্টেম্বর মাসে ডিএসিএ কর্মসূচি বাতিলের কথা জানান। তবে কংগ্রেসের সমর্থন পাওয়ার জন্যে তাকে মার্চ মাস পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।
কর্মসূচিটি অনানুষ্ঠানিকভাবে ড্রিমার্স হিসেবে পরিচিত।
এই কর্মসূচির আওতায় প্রায় ৬ লাখ ৯০ হাজার ড্রিমার নিবন্ধিত হয়েছে এবং আরো প্রায় ১১ লাখ এই কর্মসূচির আওতাভূক্ত হওয়ার জন্য উপযুক্ত হয়েছে।
আদালত পর পর দুটি রুলের ফলে অস্থায়ীভাবে ডিএসিএ কর্মসূচি অব্যাহত রাখা যাবে।