ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

শিকাগোতে বন্দুক হামলায় পুলিশ কমান্ডার নিহত

শিকাগো, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): শিকাগোর কেন্দ্রস্থলে মঙ্গলবার বন্দুক হামলায় উচ্চপদস্থ এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।
কর্তৃপক্ষ একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপির।
একটি সরকারি ভবনে এক ব্যক্তি সাথে বন্দুযুদ্ধে তিনি নিহত হন। ওই লোকটি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল।
খবরে বলা হয়, ৫৩ বছর কমান্ডার পল বাউয়ার হামলাকারীর গুলির আঘাতে মারাত্মকভাবে আহত হলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা নেয়ার সময় তার মৃত্যু হয়।
পুলিশ প্রধান এডি জনসন জানান, সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার পরিচয় জানা যায়নি।
এক সংবাদ সম্মেলনে জনসন বলেন, আমাদের জন্য আজ একটি কঠিন দিন।
জনসন জানান, নিরাপত্তা বাহিনীর টহল দল মঙ্গলবার বিকেলের দিকে এক ব্যক্তিকে এগিয়ে আসতে দেখে। লোকটির কর্মকান্ডে সন্দেহ হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হলে সে কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়।
শিকাগোর গুরুত্বপূর্ণ সরকারি ভবন থমসন সেন্টারের নিচ তলায় এ বন্দুকযুদ্ধ হয়। এ ভবনটিতে বিভিন্ন সংস্থার অনেক অফিস রয়েছে।
ইলিনয় গভর্নর ব্রুস রনার টুইটারে এক বার্তায় বলেন, আজ থমসন সেন্টারে বন্দুকযুদ্ধে নিহত কর্মকর্তার পরিবার ও সহকর্মীদের প্রতি আমরা শোক ও সমবেদনা জানাচ্ছি।