ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর গভীর শ্রদ্ধা নিবেদন   |   প্রধানমন্ত্রী : রোহিঙ্গা সংকট অবসানে প্রধানমন্ত্রী মিয়ানমারের ওপর ভারতের চাপ প্রয়োগ কামনা করেছেন   |    জাতীয় সংবাদ : স্বাধীনতা পুরস্কারের জন্য ১৬ জন মনোনীত * ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামী পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন অব্যাহত * রাজধানীসহ সারাদেশে র‌্যাবের নিরাপত্তা জোরদার   |   রাষ্ট্রপতি : পিএসসির প্রতি জনগণের আস্থা অর্জনে কাজ করতে রাষ্ট্রপতির আহ্বান * দুটি বিলে রাষ্ট্রপতির সম্মতি * ভাষা ও সংস্কৃতি রক্ষায় অমর একুশের চেতনা অনুপ্রেরণার অবিরাম উৎস : রাষ্ট্রপতি   |   বিনোদন ও শিল্পকলা : ওবায়দুল কাদেরের বই মাটি ও মানুষের কথা মেলায় এসেছে *সাহিত্য, প্রকাশনা ও পাঠক সৃষ্টিতে অমর একুশে গ্রন্থমেলার অবদান অনন্য : লেখকবৃন্দ   |    জাতীয় সংবাদ : আদালতের রায়ে নির্বাচনের যোগ্যতা হারালে কিছুই করার নেই : ওবায়দুল কাদের * কাল মহান একুশে ফেব্রুয়ারি * গৌরীপুরে বাসের ধাক্কায় অটোরিকশার ৪ যাত্রী নিহত * বঙ্গবন্ধু যেভাবে সর্বস্তরে বাংলা ভাষা চালুর পরিকল্পনা করেছিলেন   |   খেলাধুলার সংবাদ : আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যৌথভাবে শীর্ষে রশিদ-বুমরাহ *ফিলিস্তিনে ফিফা বিশ্বকাপ ট্রফি *রশীদ খানের বোলিংয়ে আবারো জিম্বাবুয়েকে হারিয়েছে আফগানিস্তান   |   প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান * আমাদের ঐতিহ্য-সংস্কৃতিকে যথাযথ মর্যাদা দিতে হবে : প্রধানমন্ত্রী * একুশের চেতনা ও মুক্তিযুদ্ধের মূল্যবোধকে ধারণ করে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |    বিভাগীয় সংবাদ : চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল *বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিন দিনব্যাপী উৎসব শুরু   |    আন্তর্জাতিক সংবাদ : জেরুজালেম প্রশ্নে যুক্তরাষ্ট্রের সিদ্ধান্তের প্রতিবাদ জানাতে জাতিসংঘে যাচ্ছেন ফিলিস্তিনি নেতা * ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু * সিরিয়ায় বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় বিমান হামলা : ১শ বেসামরিক নাগরিক নিহত   |   

শিকাগোতে বন্দুক হামলায় পুলিশ কমান্ডার নিহত

শিকাগো, ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): শিকাগোর কেন্দ্রস্থলে মঙ্গলবার বন্দুক হামলায় উচ্চপদস্থ এক পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন।
কর্তৃপক্ষ একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপির।
একটি সরকারি ভবনে এক ব্যক্তি সাথে বন্দুযুদ্ধে তিনি নিহত হন। ওই লোকটি সন্দেহজনকভাবে ঘোরাফেরা করছিল।
খবরে বলা হয়, ৫৩ বছর কমান্ডার পল বাউয়ার হামলাকারীর গুলির আঘাতে মারাত্মকভাবে আহত হলে তাকে হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসা নেয়ার সময় তার মৃত্যু হয়।
পুলিশ প্রধান এডি জনসন জানান, সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়েছে। তার পরিচয় জানা যায়নি।
এক সংবাদ সম্মেলনে জনসন বলেন, আমাদের জন্য আজ একটি কঠিন দিন।
জনসন জানান, নিরাপত্তা বাহিনীর টহল দল মঙ্গলবার বিকেলের দিকে এক ব্যক্তিকে এগিয়ে আসতে দেখে। লোকটির কর্মকান্ডে সন্দেহ হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হলে সে কর্মকর্তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এ সময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ হয়।
শিকাগোর গুরুত্বপূর্ণ সরকারি ভবন থমসন সেন্টারের নিচ তলায় এ বন্দুকযুদ্ধ হয়। এ ভবনটিতে বিভিন্ন সংস্থার অনেক অফিস রয়েছে।
ইলিনয় গভর্নর ব্রুস রনার টুইটারে এক বার্তায় বলেন, আজ থমসন সেন্টারে বন্দুকযুদ্ধে নিহত কর্মকর্তার পরিবার ও সহকর্মীদের প্রতি আমরা শোক ও সমবেদনা জানাচ্ছি।