ঢাকা, সোমবার, মে ২৮, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় ২ জন বাংলাদেশী শান্তিরক্ষী নিহত * আগামীকাল নিরাপদ মাতৃত্ব দিবস   |   রাষ্ট্রপতি : মাতৃমৃত্যু ও নবজাতকের মৃত্যুহার কমাতে প্রয়োজন জনসচেতনতা : রাষ্ট্রপতি * প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি ও মন্ত্রিপরিষদ সদস্যদের সম্মানে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : ইপিজেডসমূহে পরিবেশের মান রক্ষায় কঠোর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর * জাতীয় উন্নয়নে মা ও শিশু স্বাস্থ্য সুরক্ষা অপরিহার্য : প্রধানমন্ত্রী   |    জাতীয় সংবাদ : বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের প্রশংসা করেছে যুক্তরাজ্য পার্লামেন্ট * দেশে সর্বোচ্চ ১০ হাজার ৬৯৯ মেগাওয়াট রেকর্ড পরিমাণ বিদ্যুৎ উৎপাদন * সেতুবন্ধন গড়তে সরকারি কর্মচারীদের মানসিকতা পরিবর্তনের আহ্বান তথ্যমন্ত্রীর   |    জাতীয় সংবাদ : পাঠ্যপুস্তকে তামাকের ক্ষতিকর দিক তুলে ধরা হবে : নুরুল ইসলাম নাহিদ * বার কাউন্সিল নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিতদের জয়জয়কার * মাদক বিরোধী অভিযানে যারা মারা যাচ্ছে তাদের কেউই নিরীহ নয় : ওবায়দুল কাদের   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলকে কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের হ্যাটট্রিক শিরোপা জয় করলো রিয়াল মাদ্রিদ *ফাইনালের ভুলের জন্য ক্ষমা চাইলেন লিভারপুলের গোলরক্ষক লোরিস কারিয়াস   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে ৭২ হেক্টর জমিতে তিল চাষ   |    আন্তর্জাতিক সংবাদ : ক্যামেরুনের ইংরেজি ভাষাভাষী অঞ্চলে সংঘর্ষে নিহত ২২ * ট্রাম্প ১২ জুন সিঙ্গাপুরে কিমের সঙ্গে বৈঠকের অপেক্ষায় রয়েছেন * গাজা উপত্যকায় হামাসকে লক্ষ্য করে ইসরাইলের বিমান হামলা * সৌদি ও সংযুক্ত আরব আমিরাতের সকল পণ্য দোকান থেকে সরিয়ে নেয়ার নির্দেশ কাতারের   |   

জোড়া খুনের আসামি যুক্তরাজ্যের নাগরিকের আবেদন আদালতে না-মঞ্জুর

হংকং, ১০ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : যুক্তরাজ্যের নাগরিক জোড়া খুনের আসামি এক ব্যাংক কর্মকর্তার আবেদন না-মঞ্জুর করেছে হংকংয়ের আপিল আদালত। আদালত শুক্রবার এ আদেশ দেয়। খবর এএফপির।
সম্প্রতি যুক্তরাজ্যের নাগরিক রুরিক জুটিং (৩২) তার হংকংয়ের বাসায় ইন্দোনেশিয়ার দুই নারীকে নৃশংসভাবে হত্যা করে। জুটিং পেশায় একজন ব্যাংক কর্মকর্তা।
নিহত ইন্দোনেশিয়ার দুই নারীর নাম সুমাতি নিনসি ও সেনেগ মুজিয়াসি। জাবজ্জীবন সাজাপ্রাপ্ত এ ব্রিটিশ নাগরিক তার বাসায় তাদেরকে ডেকে এনে হত্যা করে লাশ সুইটকেসে ভরে গুম করে।
বিচারক জুটিংকে মানসিক রোগি হিসেবে অভিহিত করেন।
জুিটংয়ের আইনজীবী জিরারড ম্যাককই বলেন, আপিল আদালতের এ আদেশ সঠিক নয়। তিনি দাবি করেন যে হত্যাকান্ডের সময় জুটিং মানসিকভাবে ভারসাম্যহীন ছিলেন।
বিচারক বলেন, মামলার আপিল করার জন্য গ্রহণযোগ্য কোন কারণ নেই। তাই আপিল আবেদন গ্রহণ করা হলো না।
আদালতে জুরি বোর্ডের তিন সদস্য বিচারকের আদেশের সাথে একমত পোষণ করেন।