ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : ওলামা, মুক্তিযোদ্ধা ও এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে খুলনার মেয়রের সাক্ষাত   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

কিম জং উনের বোনকে বহন করা বিমান দ. কোরিয়ায় অবতরণ

সিউল, ১০ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের বোন রাষ্ট্রের আচারানুষ্ঠান বিষয়ক প্রধান কিম ইয়ং নামকে বহন করা একটি বিমান শুক্রবার দক্ষিণ কোরিয়ায় অবতরণ করেছে। টেলিভিশনের ভিডিও ফুটেজে অবতরণের এই দৃশ্য দেখানো হয়। দুদেশের ইতিহাসে এটি একটি বিরল ঘটনা। খবর এএফপির।
উত্তর কোরিয়ার সরকারি নাম ডেমোক্রেটিক পিপলস রিপাবলিক অব কোরিয়া লেখা সাদা রঙের এ বিমান সিউলের কাছে ইনচিওন বিমানবন্দরে অবতরণ করে।
১৯৫৩ সালে অস্ত্রবিরতি পালনের মধ্যদিয়ে কোরীয় যুদ্ধের অবসান ঘটার পর এই প্রথমবারের মতো উত্তর কোরিয়ার ক্ষমতাসীন রাজবংশের কোন সদস্য দক্ষিণ কোরিয়া সফরে গেলেন। কিম ইয়ং নাম দক্ষিণ কোরিয়ায় উইন্টার অলিম্পিক প্রতিনিধিদলের প্রধান।