ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

সিরিয়ার ইদলিবে তুর্কি সেনা নিহত

ইস্তাম্বুল, ৭ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ ইদলিবে রকেট ও গোলার আঘাতে এক কুর্দি সেনা নিহত ও অপর ছয় জন আহত হয়েছে।
মঙ্গলবার সেনাবাহিনী একথা জানিয়েছে।
সোমবার তুর্কি সেনাদের একটি সাঁজোয়া বহর ইদলিবে প্রবেশ করে। রাশিয়ার সঙ্গে চুক্তির আওতায় সহিংসতা কমানোর লক্ষ্যে একটি নতুন পর্যবেক্ষণ পয়েন্ট স্থাপনে তারা এ পদক্ষেপ নেয়।
খবর বার্তা সংস্থা এএফপির।
তুর্কি সেনাবাহিনীর পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, সোমবার সন্ত্রাসী সংগঠনগুলোর নিক্ষিপ্ত রকেট ও গোলার আঘাতে এক সৈন্য নিহত ও অপর পাঁচ জন আহত হয়। আহতদের মধ্যে এক বেসামরিক লোক রয়েছে। ওই ব্যক্তি সৈন্যদের সঙ্গে কাজ করত।
বিবৃতিতে আরো বলা হয়, হামলার পরপরই তুর্কি সেনারা সন্ত্রাসী সংগঠনের সদস্যদের ওপর পাল্টা হামলা চালায়।