ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : ওলামা, মুক্তিযোদ্ধা ও এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে খুলনার মেয়রের সাক্ষাত   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

দামেস্কে বিদ্রোহী এলাকায় সরকারি বাহিনীর বোমা বর্ষণে প্রায় ৩০ জন নিহত

আরবিন (সিরিয়া), ৬ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : দামেস্কের বিদ্রোহী নিয়ন্ত্রিত এলাকায় সরকারি বাহিনীর ব্যাপক বোমা বর্ষণে সোমবার প্রায় ৩০ জন নিহত হয়েছে। দেশটিতে সাত বছর ধরে চলা এই যুদ্ধে বেসামরিক মানুষকে চরম মূল্য দিতে হচ্ছে। খবর বার্তা সংস্থা এএফপির।
সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত বেশ কয়েকটি এলাকায় উভয়পক্ষের তীব্র লড়াই চলছে।
স্থানীয়রা জানান, ওই এলাকাগুলোতে বাশার বাহিনী বোমা বর্ষণ বাড়িয়ে দিয়েছে এবং বিষাক্ত রাসায়নিক পদার্থ ব্যবহার করছে।
সোমবার যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়েছে, সাম্প্রতিক দিনগুলোতে দামেস্কের কাছে বাশার বিরোধীদের নিয়ন্ত্রণে থাকা ইস্টার্ণ গোউতাসহ বেশ কয়েকটি এলাকায় একাধিক ক্লোরিন (এক ধরনের বিষাক্ত গ্যাস) হামলার স্পষ্ট প্রমাণ রয়েছে।
ব্রিটেন ভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, সোমবার ইস্টার্ণ গোউতায় বেশ কয়েকটি বিমান হামলা ও গোলা বর্ষণ করা হয়েছে।
যুদ্ধ পরিস্থিতি পর্যবেক্ষণকারী সংস্থাটির প্রধান রামি আব্দেল রহমান বলেন, এই হামলায় ২৯ বেসামরিক লোক নিহত ও আরো বেশ কয়েকজন আহত হয়েছে।
সোমবার বিত সাওয়া শহরের একটি বাজারে সবচেয়ে ভয়াবহ হামলাটি চালানো হয়েছে। এতে দুই শিশুসহ ১০ বেসামরিক লোক নিহত হয়েছে।
আরবিনে আরো নয় বেসামরিক লোক ও একজন স্থানীয় উদ্ধারকর্মী নিহত হয়েছে। এদের মধ্যে দুই শিশু রয়েছে।