ঢাকা, সোমবার, মে ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

পোপ-এরদোগান বৈঠকের প্রাক্কালে বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ রোমে

ভ্যাটিকান সিটি, ৫ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান সোমবার রোমে পোপ ফ্রান্সিসের সঙ্গে দেখা করবেন। তাদের এই বৈঠককে সামনে রেখে রোমের কেন্দ্রস্থলে সব ধরনের বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।
খবর বার্তা সংস্থা এএফপির।
সিরিয়ায় কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে তুরস্কের সামরিক আগ্রাসনে ইতালিতে বসবাসকারী কুর্দিরা এরদোগানের ওপর ক্ষুব্ধ।
৫৯ বছরের মধ্যে কোন তুর্কি নেতার এটাই এ ধরনের প্রথম সফর। এই সফরকে ঘিরে ইতালি কর্তৃপক্ষ ২৪ ঘন্টার জন্য সব ধরনের মিছিল সমাবেশ নিষিদ্ধ করেছে।
এরদোগান রোববার রাতে পৌঁছাবেন ইতালি এবং সোমবার সন্ধ্যায় দেশটি ত্যাগ করবেন।
তার এই সফরকে কেন্দ্র করে মোট সাড়ে তিন হাজার পুলিশ মোতায়েন করা হয়েছে।
ইতালিতে কুর্দি এসোসিয়েশনের উদ্যোগে সোমবার অবস্থান ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। এতে ২শ লোক অংশ নেয়ার কথা রয়েছে। স্থানটি ভ্যাটিকেনের কাছেই।

সম্পর্কিত সংবাদ