ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

ভেনিজুয়েলার তেল খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি উড়িয়ে দিচ্ছে না যুক্তরাষ্ট্র : টিলারসন

বুয়েন্স আয়ার্স, ৫ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্র রোববার জানিয়েছে, ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর ওপর চাপ বজায় রাখতে তারা দেশটির তেল খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি একেবারে উড়িয়ে দিচ্ছে না। তবে এতে ভেনিজুয়েলার জনগণ যেন ভোগান্তিতে না পড়ে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখবে ওয়াশিংটন। খবর এএফপির।
ভেনিজুয়েলার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে এর বিরুদ্ধে একটি অভিন্ন ফ্রন্ট জোরদারে ল্যাটিন আমেরিকা সফরে থাকা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বর্তমানে আর্জেন্টিনায় রয়েছেন।
যুক্তরাষ্ট্রের এ শীর্ষ কূটনীতিক রোববার আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী জর্জ ফাউরিসহ ল্যাটিন আমেরিকার অন্য দেশগুলোর সরকারের কাছ থেকে সমর্থন পেলেও এ অবরোধের ব্যাপারে কিছু দেশ উদ্বেগ প্রকাশ করেছে।
এক যৌথ সংবাদ সম্মেলনে টিলারসন বলেন, ভেনিজুয়েলার গুরুত্বপূর্ণ তেল খাতের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিষয়টি বিবেচনায় রাখা হয়েছে।
পেরুর উদ্দেশে রওনা হওয়ার আগে সোমবার টিলারসনের আর্জেন্টিনার প্রেসিডেন্ট মৌরিসিও ম্যাক্রির সঙ্গে সাক্ষাত করার কথা রয়েছে। পরে পেরু থেকে তার কলম্বিয়ায় যাওয়ার কথা রয়েছে।

সম্পর্কিত সংবাদ