ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

মালদ্বীপে পার্লামেন্ট ভবন ঘিরে রেখেছে সেনাবাহিনী

মালে, ৫ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : মালদ্বীপে পার্লামেন্টের সেক্রেটারি জেনারেলের পদত্যাগের প্রেক্ষাপটে বিরোধী আইনপ্রণেতারা পার্লামেন্ট ভবন চত্বরে প্রবেশের চেষ্টা করায় সেনাবাহিনী ভবনটি ঘিরে রেখেছে।
এদিকে স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বিপুল সেনা উপস্থিতি সত্ত্বেও কিছু বিরোধী আইনপ্রণেতাকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়েছে।
রোববার সকালে পার্লামেন্টের সেক্রেটারি জেনারেল আহমেদ মোহামেদ সুনির্দিষ্ট কোন কারণ উল্লেখ না করেই পদত্যাগের ঘোষণা দেন। নিরাপত্তার কারণে চলতি বছরের প্রথম পার্লামেন্ট অধিবেশন অনির্দিষ্টকালের জন্যে স্থগিত করার পরই পার্লামেন্টের সেক্রেটারি জেনারেল পদত্যাগের এ ঘোষণা এলো। সোমবার পার্লামেন্ট অধিবেশন শুরুর কথা ছিল।
দেশটির সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার স্বেচ্ছা-নির্বাসিত সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদসহ কারাদ-প্রাপ্ত রাজনৈতিক নেতাদের অবিলম্বে মুক্তির নির্দেশ দেয়ার পর মালদ্বীপে নতুন করে রাজনৈতিক অস্থিরতা তৈরি হয়।
এদিকে স্থানীয় গণমাধ্যম জানায়, মালদ্বীপের সরকার রোববার দেশটির প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়ামিনকে গ্রেফতারে সুপ্রিম কোর্টের একটি আসন্ন নির্দেশের কথা প্রকাশ করে। তবে পুলিশ ও সেনাবাহিনী জোর দিয়ে বলছে, তারা এ আদেশ কার্যকর করবে না।
সেনা ও পুলিশ প্রধানের পাশে বসে দেশটির এটর্নি জেনারেল মোহাম্মদ আনিল সাংবাদিকদের বলেন, সরকার খবর পেয়েছে যে, প্রেসিডেন্ট ইয়ামিনকে গ্রেফতারে সুপ্রিম কোর্টের একটি নির্দেশ অত্যাসন্ন।
তবে তিনি এ পদক্ষেপকে অসাংবিধানিক অভিহিত করে বলেন, সেনাবাহিনী ও পুলিশ প্রেসিডেন্টকে গ্রেফতারের যে কোন আদেশ প্রত্যাখ্যান করবে।