ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

সিরিয়ায় কুর্দি মিলিশিয়াদের সঙ্গে সংঘর্ষে ৭ তুর্কি সৈন্য নিহত

আঙ্কারা, ৫ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : সিরিয়ায় কুর্দি মিলিশিয়াদের বিরুদ্ধে তুরস্কের অভিযানকালে শনিবার সাত তুর্কি সেনা নিহত হয়েছে। এদের মধ্যে একটি ট্যাঙ্কে হামলার ঘটনায় পাঁচ জন নিহত হয়।
সেনাবাহিনী একথা জানিয়েছে।
২০ জানুয়ারি সিরিয়ান কুর্দিশ পিপলস প্রোটেকশন ইউনিটস (ওয়াইপিজি)র মিলিশিয়াদের বিরুদ্ধে তুরস্ক সেনাবাহিনীর অভিযান অলিভ ব্রাঞ্চ শুরু হওয়ার পর এটাই একদিনে তাদের সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা। খবর বার্তা সংস্থা এএফপির।
তুরস্ক সংগঠনটিকে সন্ত্রাসী গ্রুপ হিসেবে বিবেচনা করছে।
সর্বশেষ এই প্রাণহানি নিয়ে চলতি অভিযানটিতে এখন পর্যন্ত ১৪ জন তুর্কি সেনা প্রাণ হারাল।
তুরস্ক সেনাবাহিনী ও আঙ্কারা ভিত্তিক মিত্র সিরিয়ান বিদ্রোহীরা ওয়াইপিজিকে আফরিনে তাদের শক্তিশালী ঘাঁটির পশ্চিম সীমান্ত থেকে উচ্ছেদ করতে চাইছে। কিন্তু এখন পর্যন্ত উভয়পক্ষের মধ্যে প্রচ- লড়াই চলছে।
সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, একজন সৈন্য সংঘর্ষে এবং অপর একজন সীমান্ত এলাকায় নিহত হয়েছে।
পরে অপর এক বিবৃতিতে বলা হয়েছে, তুরস্কের সেনাবাহিনীর একটি ট্যাঙ্কে আরেকটি হামলা চালানো হয়। এতে এর ভেতরে অবস্থানরত সকল সৈন্য নিহত হয়।
এর জবাবে তুরস্কের জঙ্গি বিমান ওই এলাকায় ব্যাপক হামলা চালিয়েছে। এতে কুর্দি বিদ্রোহীদের আশ্রয় এবং গোলাবারুদ ও অস্ত্র ভা-ার ধ্বংস হয়ে গেছে।