ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ইলিশ সংরক্ষণে সরকারের পাশাপাশি সংশ্লিষ্ট সকলে এগিয়ে আসুন : শেখ হাসিনা   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষপর্ব পরীক্ষা আগামীকাল থেকে শুরু   |    বিভাগীয় সংবাদ : গাজীপুরে ১৪তম স্কাউট সমাবেশের উদ্বোধন * দেশে দারিদ্র্যের হার শতকরা ১২ ভাগে নেমে এসেছে : মন্ত্রিপরিষদ সচিব * মাদারীপুরে সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রী নিহত   |    জাতীয় সংবাদ : আওয়ামী লীগকে পুনরায় নির্বাচিত করুন : ডেপুটি স্পিকার *এডিবির প্রেসিডেন্ট আসছেন ২৭ ফেব্রুয়ারি * প্রশ্ন ফাঁস রোধে সকলের সহযোগিতা চাইলেন শিক্ষামন্ত্রী * কাউকে নির্বাচনের জন্য ঘর থেকে ডেকে আনা হবে না : আইনমন্ত্রী* জাটকা সংরক্ষণ সপ্তাহ শুরু আগামীকাল   |   রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি * জাটকা সংরক্ষণ কার্যক্রম গ্রহণের ফলে দেশে ইলিশের উৎপাদন বেড়েছে : রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : ১৯৬৯ সালে মুজিব হলেন বঙ্গবন্ধু : তোফায়েল আহমেদ * এ বছর আরও ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে : নাসিম * বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

গুয়েতেমালায় ২ সাংবাদিকের লাশ উদ্ধার

গুয়েতেমালা সিটি, ৩ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক) : গুয়েতেমালায় একটি আখ ক্ষেত থেকে দুই সাংবাদিকের লাশ উদ্ধার করা হয়েছে। তাদের দুই হাত পিঠমোড়া করে বাঁধা ছিল এবং মাথায় গুলির চিহ্ন রয়েছে। বৃহস্পতিবার কর্তৃপক্ষ একথা জানায়। খবর এএফপির।
মানবাধিকার বিষয়ক ন্যায়পাল জর্ডান রোডাস জানান, নিহত এ দুই সাংবাদিক সম্প্রতি নিখোঁজ হয়েছিলেন। মধ্য আমেরিকার এ দেশের দক্ষিণাঞ্চলীয় সান্তো ডোমিঙ্গ পৌরসভার কাছের একটি আখ ক্ষেত থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। তাদের নাম লরেন্ট ক্যাসিলো ও আলফ্রেড ডি লিওন। তারা একটি অনুষ্ঠানের খবর সংগ্রহের জন্য মজাতেনাঙ্গ নগরীতে গিয়েছিলেন।
রোডাস বলেন, এ হত্যার পেছনে কারা জড়িত রয়েছে তা দ্রুত খুঁজে বের করতে আমি কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি। তিনি সাংবাদিকদের সুরক্ষা বাস্তবায়নেরও জোর দাবি জানান।
উল্লেখ্য, ২০১৫ সালের ১০ মার্চ মজাতেনাঙ্গ উদ্যানে অপর দুই সাংবাদিক নিহত হন। আর এ হত্যায় জড়িত থাকার অভিযোগে গত মাসে কংগ্রেস সদস্য জুলিও জুয়ারেজকে গ্রেফতার করা হয়।