ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

ফিদেল ক্যাস্ট্রোর জ্যেষ্ঠ পুত্রের আত্মহত্যা

হাভানা, ২ ফেব্রুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক): কিউবার প্রয়াত প্রেসিডেন্ট ফিদেল ক্যাস্টোর জ্যেষ্ঠ পুত্র বৃহস্পতিবার আত্মহত্যা করেছেন। তার বয়স হয়েছিল ৬৮ বছর। রাষ্ট্রীয় সংবাদমাধ্যম একথা জানায়। খবর এএফপির।
কিউবার সরকারি সংবাদপত্র গ্রানমার খবরে বলা হয়, ফিদেল ক্যাস্ট্রো দিয়াজ-বালার্ট আজ সকালে আত্মহত্যা করেছেন। বিষন্নতায় ভোগার কারণে তিনি কয়েকমাস ধরে চিকিৎসকদের কাছে চিকিৎসা নিচ্ছিলেন।
ক্যাস্ট্রো দিয়াজ-বালার্টের শারীরিক অবস্থা ক্রমেই অবনতি হতে থাকায় প্রাথমিকভাবে তাকে হাসপাতালে ভর্তি করা হলেও পরে বহির্বিভাগের রোগীর সাথে তার চিকিৎসা অব্যাহত রাখা হয়।
তিনি ছিলেন বিপ্লবী ক্যাস্ট্রোর প্রথম স্ত্রী মির্তা দিয়াজ-বালার্টের সন্তান। ১৯৪৯ সালের ১ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। সাবেক সোভিয়েত ইউনিয়নে প্রশিক্ষণ প্রাপ্ত বিজ্ঞানী ফিদেল জুনিয়র কমিউনিষ্ট শাসিত এ দেশে পারমাণবিক কর্মসূচি উন্নয়নে কাজ করেন।
রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানায়, পারিবারিকভাবে তার অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজন করা হবে।