ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : ওলামা, মুক্তিযোদ্ধা ও এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে খুলনার মেয়রের সাক্ষাত   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

মার্কিন রিপাবলিকানদের বহন করা ট্রেনের সাথে ট্রাকের ধাক্কা, নিহত ১

ওয়াশিংটন, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : মার্কিন প্রতিনিধি পরিষদের স্পিকার পল রায়ানসহ রিপাবলিকান দলের অনেক আইনপ্রণেতাকে বহন করা একটি ট্রেনের সাথে ময়লাবাহী একটি ট্রাকের ধাক্কায় একব্যক্তি নিহত ও অপর ছয়জন আহত হয়েছে। আহতদের মধ্যে একজন কংগ্রেসম্যান রয়েছেন। তাদেরকে হাসপাতালে পাঠানো হয়েছে। বুধবার ভার্জিনিয়ায় এ দুর্ঘটনা ঘটে। কর্মকর্তারা একথা জানান। খবর এএফপির।
হোয়াইট হাউস জানায়, এতে কংগ্রেসের কোন সদস্য মারাত্মকভাবে আহত হয়নি। এ দুর্ঘটনার বিষয়ে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অবহিত করা হয়েছে।
ওয়াশিংটন থেকে পশ্চিম ভার্জিনিয়াগামী এ ট্রেনে কমপক্ষে ৩শ যাত্রী ছিল। এদের মধ্যে আইনপ্রণেতা, তাদের পরিবার ও স্টাফরা রয়েছে।
আহতদের চিকিৎসা দেয়া লাইসেন্সধারী চিকিৎসক সিনেটর বিল ক্যাসিডি টুইটার বার্তায় জানান, ট্রেনের সাথে ধাক্কা খাওয়া ওই ট্রাকে করে তিনজনকে বহন করা হচ্ছিল। এদের মধ্যে একজন নিহত ও অপরজন মারাত্মকভাবে আহত হয়েছে।
এক বিবৃতিতে হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি সারাহ স্যান্ডার্স বলেন, এ দুর্ঘটনায় একজন নিহত ও একজন মারাত্মকভাবে আহত হয়েছে। কংগ্রেস বা তাদের স্টাফদের মধ্যে কেউ মারাত্মকভাবে আহত হয়নি।
আমরা এ দুর্ঘটনায় শিকার হওয়া সকলের জন্য প্রার্থনা করছি।