ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

জাপানে বৃদ্ধানিবাসে অগ্নিকান্ডে ১১ জনের মৃত্যু

টোকিও, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : জাপানের উত্তরে একটি বৃদ্ধানিবাসে অগ্নিকান্ডে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আটজন পুরুষ ও তিনজন নারী। আর্থিক সংকটের মুখে পড়ায় তারা সেখানে আশ্রয় নিয়েছিল। বৃহস্পতিবার পুলিশ একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপির।
টেলিভিশনের ভিডিও ফুটেজে তিনতলা বিশিষ্ট এ ভবনে আগুন ছড়িয়ে পড়তে এবং তুষারপাতের মধ্যেই দমকল কর্মীদের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাতে দেখা যাচ্ছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এ বৃদ্ধানিবাসে আগুন লাগার সময় সেখানে ১৬ জন ছিল। এদের মধ্যে আট পুরুষ ও তিন নারী রয়েছে। স্থানীয় একটি সংগঠন পরিচালিত এ বৃদ্ধানিবাস হোক্কাইডোর সাপোরো এলাকায় অবস্থিত।
পুলিশ মুখপাত্র এএফপিকে বলেন, এ সময় অপর পাঁচ বাসিন্দা বেরিয়ে আসতে সমর্থ হয়েছে। তবে তারা সামান্য দগ্ধ হয়েছে। তিনি আরো জানান, কর্তৃপক্ষ মৃত ব্যক্তিদের পরিচয় জানার চেষ্টা করছে।
স্থানীয় গণমাধ্যম জানায়, রাতের বেলা বৃদ্ধনিবাসে সাধারণত কর্মীরা থাকে না।
ভবনটি ৫০ বছর আগে নির্মিত হয়। এটি একটি সরাইখানা ছিল। পরবর্তীতে একে একটি জনকল্যাণমুখী আবাসস্থলে পরিণত করা হয়।