ঢাকা, সোমবার, মে ২১, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

জাপানে বৃদ্ধানিবাসে অগ্নিকান্ডে ১১ জনের মৃত্যু

টোকিও, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : জাপানের উত্তরে একটি বৃদ্ধানিবাসে অগ্নিকান্ডে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে আটজন পুরুষ ও তিনজন নারী। আর্থিক সংকটের মুখে পড়ায় তারা সেখানে আশ্রয় নিয়েছিল। বৃহস্পতিবার পুলিশ একথা জানায়। খবর বার্তা সংস্থা এএফপির।
টেলিভিশনের ভিডিও ফুটেজে তিনতলা বিশিষ্ট এ ভবনে আগুন ছড়িয়ে পড়তে এবং তুষারপাতের মধ্যেই দমকল কর্মীদের আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালাতে দেখা যাচ্ছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এ বৃদ্ধানিবাসে আগুন লাগার সময় সেখানে ১৬ জন ছিল। এদের মধ্যে আট পুরুষ ও তিন নারী রয়েছে। স্থানীয় একটি সংগঠন পরিচালিত এ বৃদ্ধানিবাস হোক্কাইডোর সাপোরো এলাকায় অবস্থিত।
পুলিশ মুখপাত্র এএফপিকে বলেন, এ সময় অপর পাঁচ বাসিন্দা বেরিয়ে আসতে সমর্থ হয়েছে। তবে তারা সামান্য দগ্ধ হয়েছে। তিনি আরো জানান, কর্তৃপক্ষ মৃত ব্যক্তিদের পরিচয় জানার চেষ্টা করছে।
স্থানীয় গণমাধ্যম জানায়, রাতের বেলা বৃদ্ধনিবাসে সাধারণত কর্মীরা থাকে না।
ভবনটি ৫০ বছর আগে নির্মিত হয়। এটি একটি সরাইখানা ছিল। পরবর্তীতে একে একটি জনকল্যাণমুখী আবাসস্থলে পরিণত করা হয়।