ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

প্রশান্ত মহাসাগরে ডুবে যাওয়া ফেরিতে আরোহী ছিল ৮০ জনেরও বেশি

ওয়েলিংটন, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : প্রশান্ত মহাসাগরের দুর্গম এলাকায় ডুবে যাওয়া একটি ফেরিতে ৮০ জনেরও বেশী আরোহী ছিল। এদিকে এ জাহাজ নিখোঁজ হওয়ার ঘটনায় কিরিবতির সিনিয়র এক আইনপ্রনেতা নিরপেক্ষ তদন্তের আহবান জানিয়েছেন। বুধবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপির।
খবরে বলা হয়, জীবিতদের সন্ধানে সাগরের বিশাল এলাকা জুড়ে বহুজাতিক বাহিনী উদ্ধার তৎপরতা চালালেও এ পর্যন্ত মাত্র সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে সময় যতই গড়াচ্ছে জীবিত আর কাউকে উদ্ধারের সম্ভাবনা ততই কমে আসছে।
এমভি বুতিরায়োই নামের জাহাজ প্রশান্ত মহাসাগরে ডুবে যাওয়ার সময় এতে ৩৫ থেকে শতাধিক আরোহী ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হলেও কর্মকর্তারা জানান, সময় যত গড়াচ্ছে এ সংখ্যার বিষয়টি ধীরে ধীরে আরো স্পষ্ট হচ্ছে।
উদ্ধার সমন্বয় কেন্দ্র এনজেডের এক বিবৃতিতে বলা হয়, এ ফেরিতে পাঁচজন নাবিকসহ প্রায় ৮০ জন যাত্রী ছিল বলে কিরিবতি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।
কেন্দ্র জানায়, প্রশান্ত মহাসাগরের যে এলাকায় জাহাজটি ডুবে গেছে ওই এলাকায় দ্রুত উদ্ধার অভিযান চালাতে সহায়তা করতে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্র থেকে চারটি হেলিকপ্টার পাঠানো হয়েছে।