ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

প্রশান্ত মহাসাগরে ডুবে যাওয়া ফেরিতে আরোহী ছিল ৮০ জনেরও বেশি

ওয়েলিংটন, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : প্রশান্ত মহাসাগরের দুর্গম এলাকায় ডুবে যাওয়া একটি ফেরিতে ৮০ জনেরও বেশী আরোহী ছিল। এদিকে এ জাহাজ নিখোঁজ হওয়ার ঘটনায় কিরিবতির সিনিয়র এক আইনপ্রনেতা নিরপেক্ষ তদন্তের আহবান জানিয়েছেন। বুধবার কর্মকর্তারা একথা জানান। খবর এএফপির।
খবরে বলা হয়, জীবিতদের সন্ধানে সাগরের বিশাল এলাকা জুড়ে বহুজাতিক বাহিনী উদ্ধার তৎপরতা চালালেও এ পর্যন্ত মাত্র সাতজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে সময় যতই গড়াচ্ছে জীবিত আর কাউকে উদ্ধারের সম্ভাবনা ততই কমে আসছে।
এমভি বুতিরায়োই নামের জাহাজ প্রশান্ত মহাসাগরে ডুবে যাওয়ার সময় এতে ৩৫ থেকে শতাধিক আরোহী ছিল বলে প্রাথমিকভাবে ধারণা করা হলেও কর্মকর্তারা জানান, সময় যত গড়াচ্ছে এ সংখ্যার বিষয়টি ধীরে ধীরে আরো স্পষ্ট হচ্ছে।
উদ্ধার সমন্বয় কেন্দ্র এনজেডের এক বিবৃতিতে বলা হয়, এ ফেরিতে পাঁচজন নাবিকসহ প্রায় ৮০ জন যাত্রী ছিল বলে কিরিবতি কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।
কেন্দ্র জানায়, প্রশান্ত মহাসাগরের যে এলাকায় জাহাজটি ডুবে গেছে ওই এলাকায় দ্রুত উদ্ধার অভিযান চালাতে সহায়তা করতে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও যুক্তরাষ্ট্র থেকে চারটি হেলিকপ্টার পাঠানো হয়েছে।