ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

আইএস বিরোধী যুদ্ধে আরো অনেক কিছু করার আছে : ট্রাম্প

ওয়াশিংটন, ১ ফেব্রুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইসলামিক স্টেট গ্রুপ বিরোধী যুদ্ধে আরো অনেক কিছু করার রয়েছে বলে সতর্ক করতে যাচ্ছেন। তিনি মঙ্গলবার তার স্টেট অব ইউনিয়ন ভাষণে এ বিষয়ে সতর্ক করবেন বলে জানা গেছে। খবর এএফপির।
বিশেষজ্ঞরা বলছেন, মার্কিন নেতৃত্বাধীন জোট ইরাক ও সিরিয়া ভূ-খন্ডের প্রায় শতভাগ এলাকা আইএস মুক্ত করেছে বলে ট্রাম্প ঘোষণা দেবেন। এক সময় দেশ দুটির বিশাল এলাকা এ জঙ্গি গ্রুপের দখলে ছিল।
এ যুদ্ধক্ষেত্রে মার্কিন সৈন্যের উপস্থিতি অব্যাহত রাখার ব্যাপারে তার প্রশাসনের যুক্তি তুলে ধরে তিনি আরো বলবেন, এক্ষেত্রে আরো অনেক কিছু করার রয়েছে।
২০১১ সালে ইরাক থেকে সৈন্য প্রত্যাহার করে নেয়ার ব্যাপারে তার পূর্বসূরি বারাক ওবামার ভুলের কথা তুলে ধরে এ ব্যাপারে তার নিজের পর্যবেক্ষণ তুলনা করে অঙ্গীকার ব্যক্ত করে বলবেন, আইএসআইএসকে পরাজিত না করা পর্যন্ত তাদের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে।
উল্লেখ্য, ২০০৩ সাল থেকে ইরাকে মার্কিন সৈন্য মোতায়েন রয়েছে।