ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

গিনি-বিসাউয়ের সংকট নিরসনে নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা

বিসাউ, ৩১ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক): গিনি-বিসাউয়ের প্রেসিডেন্ট মারিও জোশে ভাজ মঙ্গলবার রাতে দেশটির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করেছেন।
খবর বার্তা সংস্থা এএফপির।
দেশের রাজনৈতিক সংকট নিরসনের লক্ষ্যে আগের প্রধানমন্ত্রী পদত্যাদ করার পর ফরমান জারি করে তিনি নতুন প্রধানমন্ত্রী হিসেবে অগাস্তো অ্যান্টোনিও আর্তুর দা সিলভা এ নিয়োগ দিলেন।
এ নতুন প্রধানমন্ত্রীর প্রধান কাজ হবে আগামী কয়েক মাসের মধ্যে নতুন করে পার্লামেন্ট নির্বাচনের আয়োজন করা।
প্রধানমন্ত্রী ডোমিনগোস সিমোয়ে পেরেইরাকে ভাজ বরখাস্ত করেন। ২০১৫ সালের ওই ঘটনার পর থেকেই দারিদ্রপীড়িত পশ্চিম আফ্রিকার এ দেশে ক্ষমতা দখলের লড়াই চলে আসছে।
উল্লেখ্য, ২০১৬ সালে করা একটি চুক্তি বাস্তবায়নে বাধা দেয়া প্রশ্নে ভাজ ও পেরেইরা পরস্পরকে অভিযুক্ত করেন।
এ চুক্তিতে নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করার কথা বিবেচনায় রাখা হয়েছিল। আর প্রধানমন্ত্রী হিসেবে যার নাম ঘোষণা করা হবে তিনি প্রেসিডেন্টের আস্থাভাজন হবেন।
২০১৮ সালে নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত তিনি তার পদে বহাল থাকবেন।