ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : ওলামা, মুক্তিযোদ্ধা ও এতিমদের সঙ্গে রাষ্ট্রপতির ইফতার   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন প্রধানমন্ত্রীর সঙ্গে খুলনার মেয়রের সাক্ষাত   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

পাকিস্তানে বোমা হামলায় ৮ জন শিয়া নিহত

পেশোয়ার (পাকিস্তান), ৩১ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক) : আফগান সীমান্তবর্তী পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় উপজাতি এলাকায় মঙ্গলবার রাস্তায় পেতে রাখা একটি বোমা বিস্ফোরণে আট শিয়া অনুসারি নিহত হয়েছে। এদের মধ্যে তিনজন নারী ও একজন শিশু রয়েছে। এটি হচ্ছে শিয়া মুসলিমদের লক্ষ্য করে চালানো সর্বশেষ হামলার ঘটনা। খবর এএফপির।
খবরে বলা হয়, একটি ভ্যানগাড়িতে করে যাওয়ার সময় কুররাম জেলার শিয়া অধ্যুষিত মাকবাল এলাকায় এ বোমার বিস্ফোরণ ঘটানো হয়। ভ্যানটিতে নয়জন যাত্রী ছিল।
স্থানীয় সরকারের সিনিয়র কর্মকর্তা বাসির কান ওয়াজির এএফপিকে বলেন, বিস্ফোরণে নিহত আট যাত্রীর মধ্যে তিনজন নারী ও সাত বছর বয়সী এক বালক রয়েছে।
তিনি জানান, কর্মকর্তারা বিস্ফোরণে ক্ষতবিক্ষত লাশগুলোর পরিচয় জানার চেষ্টা চলছে। তবে প্রাথমিকভাবে জানা গেছে যাত্রীরা সকলেই শিয়া মুসলিম অনুসারি।
স্থানীয় এক গোয়েন্দা কর্মকর্তা এ বোমা বিস্ফোরণ ও হতাহতের খবর নিশ্চিত করেছেন।
তবে এখন পর্যন্ত কেউ এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।