ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ইয়েমেনের এডেনে দুইদিনের প্রচন্ড যুদ্ধে নিহত ৩৬

এডেন, ৩১ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : ইয়েমেনের অন্তর্বর্তীকালীন রাজধানী এডেনে বিচ্ছিন্নতাবাদী ও সরকারী সৈন্যদের মধ্যে দুদিন ধরে চলা সংঘর্ষে এ পর্যন্ত অন্তত ৩৬ জন নিহত হয়েছে।
আন্তর্জাতিক সংস্থা রেডক্রস এ কথা জানিয়েছে।
সামরিক সূত্রগুলো জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় এই বন্দর নগরীতে অভ্যুত্থান প্রচেষ্টার দ্বিতীয় দিনে উভয়পক্ষের মধ্যে লড়াই অব্যাহত রয়েছে। দুপক্ষই রাতভর ট্যাংক ও গোলা ব্যবহার করেছে।
সৌদি বার্তা সংস্থা এসপিএ জোটের বরাত দিয়ে জানিয়েছে, জোট বাহিনী বিবদমান সকল পক্ষকে অবিলম্বে অস্ত্রবিরতি ও সব ধরনের সশস্ত্র সংঘাত বন্ধের আহ্বান জানাচ্ছে। খবর বার্তা সংস্থা এএফপির।
বিবৃতিতে জানানো হয়, জোট বাহিনী এডেনের নিরাপত্তা ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অঙ্গীকার করেছে।
সোমবার ইয়েমেনে ইন্টারন্যাশনাল কমিটি ফর রেড ক্রস টুইটারে জানায়, এডেনে এই সংঘর্ষে এখন পর্যন্ত ৩৬ জন নিহত ও ১৮৫ জন আহত হয়েছে।