ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

যুক্তরাষ্ট্রের আসন্ন মধ্যবর্তী নির্বাচনে হস্তক্ষেপ করতে পারে রাশিয়া : সিআইএ প্রধান

ওয়াশিংটন, ৩০ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক): যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পরিচালক মাইক পম্পিও সোমবার প্রকাশিত এক সাক্ষাতকারে বলেছেন, রাশিয়ার নির্বাচনী হস্তক্ষেপ থেমে যায়নি। বরং দেশটি ২০১৮ সালে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে হস্তক্ষেপ করতে পারে।
খবর এএফপির।
রুশদের ব্যাপারে পম্পিও বিবিসিকে বলেন, নির্বাচনে হস্তক্ষেপের বিষয়ে তাদের কর্ম তৎপরতা তেমনভাবে কমে যায়নি।
তিনি বলেন, আমি প্রতিটি ক্ষেত্রে লক্ষ্য করেছি যে তারা এ কাজ অব্যাহত রাখার চেষ্টা করবে। তবে আমি জোরদিয়ে বলতে পারি আমেরিকা অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সক্ষম হবে।
২০১৬ সালের শেষে যুক্তরাষ্ট্রের শীর্ষ স্থানীয় গোয়েন্দা সংস্থাগুলো এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে রাশিয়ার প্রেসিডেন্ট ভাদিমির পুতিন যুক্তরাষ্ট্রের গত প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের ব্যাপারে ব্যাপক গোয়েন্দা তৎপরতা চালানোর নির্দেশ দিয়েছিলেন। আর তাদের এই প্রচেষ্টায় ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের ক্ষতি করার এবং ডোনাল্ড ট্রাম্পের ভাবমূর্তি বড় করার প্রচারণা চালানো হয়।
আর এই প্রচেষ্টার অংশ হিসেবে হিলারি ক্লিনটনের ই-মেইল বার্তা হ্যাক করে তা বিভিন্ন মাধ্যমে প্রকাশ করা হয়।