ঢাকা, বৃহস্পতিবার, মে ২৪, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : প্রতিটি বাড়ি উৎপাদনের কেন্দ্রবিন্দু করা হবে : এলজিআরডি মন্ত্রী * শেখ হাসিনার হাত ধরে দেশ আবারো গণতন্ত্র ও বিস্ময়কর উন্নয়নের পথে হাঁটছে : তথ্যমন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ইয়েমেনী দ্বীপে ঘূর্ণিঝড় মেকেনুর আঘাত, ৭ জন নিখোঁজ * ভেনিজুয়েলার ২ কূটনীতিককে বহিষ্কারের নির্দেশ যুক্তরাষ্ট্রের * মালয়েশিয়ায় দ্বিতীয়বারের মতো জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন সংস্থায় নাজিব   |    জাতীয় সংবাদ : মাদকের বিরুদ্ধে সামাজিক অবস্থান সুদৃঢ় করতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রীর * ঢাকায় বিধবা ভাতা প্রদান করা হবে : সমাজকল্যাণমন্ত্রী * ঈদ উপলক্ষে রেলের সার্বিক প্রস্তুতি : অগ্রিম টিকেট বিক্রি ১ জুন শুরু * বার কাউন্সিল নির্বাচনের আনুষ্ঠানিক ফল শনিবার    |   শিক্ষা : জয়পুরহাটে প্রাথমিক পর্যায়ে ৫ কোটি ৭১ লাখ টাকা উপবৃত্তি বিতরণ   |   খেলাধুলার সংবাদ : নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো *রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো   |   শিক্ষা : রোমেরোর ইনজুরি নিয়ে হতাশ মাশচেরানো *নেইমারের মাদ্রিদে আসার বিষয়টি নাকচ করে দিয়েছেন রোনাল্ডো   |    বিভাগীয় সংবাদ : মেহেরপুরে এবার ১০ কোটি টাকার লিচু কেনা-বেচা হবে *সুনামগঞ্জে জুলাই মাসেই টেক্সটাইল ডিপ্লোমা ইনস্টিটিউটের নির্মাণ কাজ শুরু * নাটোরে আম সংগ্রহ কার্যক্রম শুরু আগামীকাল *কাজ করে যাচ্ছে কেরানীগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস   |   

এডেনে অস্ত্রবিরতির আহ্বান সৌদি নেতৃত্বাধীন জোটের

রিয়াদ, ৩০ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : সৌদি নেতৃত্বাধীন আরব জোট মঙ্গলবার ইয়েমেনের অন্তঃবর্তীকালীন রাজধানী এডেনে অবিলম্বে অস্ত্রবিরতির আহ্বান জানিয়েছে। সেখানে দক্ষিণাঞ্চলীয় বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে সরকারি সৈন্যদের প্রচ- লড়াই চলছে।
সৌদি বার্তা সংস্থা এসপিএ জোটের বরাত দিয়ে জানিয়েছে, জোট বাহিনী বিবদমান সকল পক্ষকে অবিলম্বে অস্ত্রবিরতি ও সব ধরনের সশস্ত্র সংঘাত বন্ধের আহ্বান জানাচ্ছে।
খবর বার্তা সংস্থা এএফপির।
বিবৃতিতে জানানো হয়, জোট বাহিনী এডেনের নিরাপত্তা ও অস্থিতিশীলতা ফিরিয়ে আনতে সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার অঙ্গীকার করেছে।
জোট বাহিনী জানায়, তারা এর আগেও বিবদমান পক্ষগুলোকে শান্ত হওয়ার আহ্বান জানায়। কিন্তু তাদের সেই আহ্বানে কোন পক্ষই সাড়া দেয়নি।
ইন্টারন্যাশনাল কমিটি ফর রেডক্রস (আইসিআরসি) সোমবার রাতে জানিয়েছে, এডেনে দুই দিনের লড়াইয়ে অন্তত ৩৬ জন নিহত ও অপর ১৮৫ জন আহত হয়েছে।
সোমবার লড়াইরত দুই পক্ষই ট্যাংক ও গোলা ব্যবহার করা শুরু করেছে। এর ফলে বন্দরনগরীটি কার্যত অচল হয়ে পড়েছে।