ঢাকা, মঙ্গলবার, মে ২২, ২০১৮

সংবাদ শিরোনাম 

জাতীয় সংবাদ : বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কক্ষপথের অবস্থানে পৌঁছেছে * মুক্তিযোদ্ধার অসম্মানজনক দাফনের বিরুদ্ধে ব্যবস্থা : মোজাম্মেল হক * ৭১তম বিশ্ব স্বাস্থ্য সম্মেলন শুরু   |   শিক্ষা : জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স পরীক্ষার ফরম পূরণ ২৩ মে শুরু   |   প্রধানমন্ত্রী : বাগেরহাট-৩ আসনের উপনির্বাচনে হাবিবুন নাহার আওয়ামী লীগের প্রার্থী * যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম ও আলেম-ওলামাদের জন্য প্রধানমন্ত্রীর ইফতার * এইচবিআরআই খসড়ার চূড়ান্ত অনুমোদন   |    জাতীয় সংবাদ : রাজীবের পরিবারকে কোটি টাকা ক্ষতিপূরণ : আপিলের আদেশ কাল * খালেদা জিয়ার মুক্তির সঙ্গে আগামী জাতীয় নির্বাচনের কোন সম্পর্ক নেই : ড. হাছান মাহমুদ * বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়ন যেকোনো দেশের জন্যই অনুসরণীয় : মুহিত   |   আবহাওয়া : নৌবন্দরসমূহে এক নম্বর সতর্কতা সংকেত   |    আন্তর্জাতিক সংবাদ : ভারতের দক্ষিণাঞ্চলে নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু * পুতিনের সাথে অনানুষ্ঠানিক বৈঠকের জন্য রাশিয়া সফরে মোদি * মাদুরো বিরোধীদের উচিত নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করা : ভেনিজুয়েলার বিরোধীদল * বাস-ট্রাকে সংঘর্ষে মধ্যপ্রদেশে নিহত ৯   |   খেলাধুলার সংবাদ : রোম মাস্টার্সের অষ্টম শিরোপা জিতে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ফিরলেন নাদাল * চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালের জন্য রিয়াল প্রস্তুত : জিদান   |   

ওমানের সাথে কাতারের চুক্তি স্বাক্ষর

মাসকাট, ৩০ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক) : কাতার দ্বি-পাক্ষিক বিনিয়োগ ও বাণিজ্যিক সম্পর্কোন্নয়নে ওমানের সাথে রোববার একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। প্রতিবেশী আরব দেশগুলোর সঙ্গে কাতারের প্রায় আটমাস ধরে সংকট চলার মধ্যে উভয় দেশ এ চুক্তি স্বাক্ষর করলো। খবর এএফপির।
ওমানের বার্তা সংস্থা ওএনএ জানায়, ওমানে উৎপাদিত খাদ্য সামগ্রি কাতারে রপ্তানিসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক সহযোগিতায় মাসকাটে এ চুক্তি স্বাক্ষর করা হয়।
ওমানের কৃষিমন্ত্রী ফুয়াদ আল-সাজওয়ানির বরাত দিয়ে ওএনএর খবরে বলা হয়, এই সমঝোতা চুক্তি স্বাক্ষর দুদেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের একটি প্রমাণ।
কাতারের প্রতিনিধি দলের প্রধান পৌরসভা বিষয়ক মন্ত্রী মোহাম্মাদ বিন আব্দাল্লাহ আল-রুমাইহি ওমানের সাথে দোহার কৌশলগত সম্পর্ককে স্বাগত জানিয়েছেন।
উল্লেখ্য, সন্ত্রাসবাদকে পৃষ্ঠপোষকতাসহ সৌদি আরবের চির প্রতিদ্বন্দ্বী ইরানের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রাখার অভিযোগে গত জুন মাসে কাতারের সাথে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, ইয়েমেন ও মিশরের সাথে সম্পর্ক ভেঙ্গে যায়।