ঢাকা, শুক্রুবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : রোহিঙ্গাদের ফেরাতে সিঙ্গাপুরের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি   |    জাতীয় সংবাদ : বিএনপি বিপর্যয়ের মুখে অপ্রাসঙ্গিক কথাবার্তা বলছে : হানিফ * সরকারের ভিত কারো কথায় নড়ে না : ইনু * ময়মনসিংহে বাস খাদে পড়ে ৪ জনের প্রাণহানি, আহত ২০   |   আবহাওয়া : সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে   |   খেলাধুলার সংবাদ : আইসিসির অনুমোদন পেল কানাডার টি-২০ লীগ * কেনিয়া ক্রিকেট দলের অধিনায়ক, কোচ ও বোর্ড সভাপতির পদত্যাগ   |    আন্তর্জাতিক সংবাদ : পদত্যাগ করছেন অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী * আর্জেন্টিনার রুশ দূতাবাস থেকে ৪০০ কিলো কোকেন উদ্ধার * মধ্যপ্রাচ্য শান্তি প্রস্তাব প্রায় প্রস্তুত : জাতিসংঘে মার্কিন দূত   |   

ওমানের সাথে কাতারের চুক্তি স্বাক্ষর

মাসকাট, ৩০ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক) : কাতার দ্বি-পাক্ষিক বিনিয়োগ ও বাণিজ্যিক সম্পর্কোন্নয়নে ওমানের সাথে রোববার একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। প্রতিবেশী আরব দেশগুলোর সঙ্গে কাতারের প্রায় আটমাস ধরে সংকট চলার মধ্যে উভয় দেশ এ চুক্তি স্বাক্ষর করলো। খবর এএফপির।
ওমানের বার্তা সংস্থা ওএনএ জানায়, ওমানে উৎপাদিত খাদ্য সামগ্রি কাতারে রপ্তানিসহ বিভিন্ন ক্ষেত্রে ব্যাপক সহযোগিতায় মাসকাটে এ চুক্তি স্বাক্ষর করা হয়।
ওমানের কৃষিমন্ত্রী ফুয়াদ আল-সাজওয়ানির বরাত দিয়ে ওএনএর খবরে বলা হয়, এই সমঝোতা চুক্তি স্বাক্ষর দুদেশের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কের একটি প্রমাণ।
কাতারের প্রতিনিধি দলের প্রধান পৌরসভা বিষয়ক মন্ত্রী মোহাম্মাদ বিন আব্দাল্লাহ আল-রুমাইহি ওমানের সাথে দোহার কৌশলগত সম্পর্ককে স্বাগত জানিয়েছেন।
উল্লেখ্য, সন্ত্রাসবাদকে পৃষ্ঠপোষকতাসহ সৌদি আরবের চির প্রতিদ্বন্দ্বী ইরানের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক রাখার অভিযোগে গত জুন মাসে কাতারের সাথে সৌদি আরব, বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, ইয়েমেন ও মিশরের সাথে সম্পর্ক ভেঙ্গে যায়।