ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

কলম্বিয়ায় থানায় বোমা হামলায় হতাহত ৪৬

বোগোটা, ২৯ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : কলম্বিয়ার উত্তরাঞ্চলীয় নগরী বারাঙ্কুইলারের একটি থানায় শনিবার বোমা হামলা চালানো হয়েছে। এতে অন্তত পাঁচ পুলিশ নিহত ও অপর ৪১ জন আহত হয়েছে। এই ঘটনার জন্য মাদক পাচারকারীদের অভিযুক্ত করা হয়েছে।
পার্শ্ববর্তী ইকুয়েডোর সীমান্তের কাছে একটি নিরাপত্তা চৌকতে একটি গাড়ি বোমা বিস্ফোরণের মাত্র কয়েক ঘণ্টা পর হামলাটি চালানো হয়।
খবর বার্তা সংস্থা এএফপির।
দুটি হামলার মধ্যে কোন সম্পৃক্ততা নেই বলেই ধারণা করা হচ্ছে। তবে হামলাগুলো এমন এক সময় চালানো হলো যখন দেশটির প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল সান্টোশ দেশটির ৫০ বছর ধরে চলা সশস্ত্র সংঘাতের অবসান ঘটাতে চাইছেন।
দেশটির অধিকাংশ সহিংস ঘটনাই মাদক পাচার সংক্রান্ত।
বারাঙ্কুইলারের হামলাটি ছিল সম্প্রতিক বছরগুলোর মধ্যে নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর চালানো অন্যতম ভয়াবহ হামলা।
বারাঙ্কুইলারের পুলিশ কমান্ডার মারিয়ানো বোতেরো বলেন, কর্মকর্তারা সকালের সমাবেশের জন্য যখন জমায়েত হচ্ছিল ঠিক তখন বোমার বিস্ফোরণ ঘটানো হয়।
পুলিশের এক সূত্র জানায়, বোমা বিস্ফোরণের সময় ঘটনাস্থলে ৪৯ পুলিশ কর্মকর্তা ছিল। এদের মধ্যে পাঁচ কর্মকর্তা নিহত এবং অপর ৪১ জন আহত হয়েছে। নিহতদের বয়স ২৪ বছর থেকে ৩১ বছরের মধ্যে।
অ্যার্টনি জেনারেল নেসতোর মার্টিনেজ বলেন, এই হামলার সঙ্গে জড়িত সন্দেহে ৩১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।
তিনি এক সংবাদ সম্মেলনে বলেন, আমরা তার বিরুদ্ধে পাঁচ জনকে হত্যা, অন্যান্যদের হত্যা প্রচেষ্টা,সন্ত্রাসবাদ ও বিস্ফোরক ব্যবহারের অভিযোগ আনব।