ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

রাষ্ট্রপতি : শিল্প প্রবৃদ্ধি অব্যাহত রাখতে দেশী বিদেশী বিনিয়োগ বাড়াতে হবে : রাষ্ট্রপতি   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |    অর্থনীতি : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পদক পেলেন রানার গ্রুপের চেয়ারম্যান   |   প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শুক্রবার কলকাতা যাচ্ছেন * একনেকে ৩৯ হাজার ২৪৬ কোটি টাকা ব্যয়ে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের অনুমোদন   |   আবহাওয়া : ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে আরও ২ থেকে ৩ দিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে    |    বিভাগীয় সংবাদ : লোহাগড়া ইতনা গণহত্যা দিবস আগামীকাল * নাটোরে দুই জেএমবি সদস্য গ্রেফতার   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত * রাজীবের ভাইদের ক্ষতিপূরণে আদেশ স্থগিত, তদন্তের নির্দেশ * স্থায়ী প্রতিনিধির সঙ্গে মিয়ানমারে নিযুক্ত জাতিসংঘ মহাসচিবের বিশেষ দূতের সৌজন্য সাক্ষাৎ   |    আন্তর্জাতিক সংবাদ : করাচিতে হিটস্ট্রোকে ৬৫ জনের মৃত্যু * পুতিন ও মোদি কৌশলগত অংশীদারিত্ব নিয়ে আলোচনা করেছেন : লাভরভ *রাশিয়ায় দাবানলে ২৩ হাজার হেক্টর বনাঞ্চল ধ্বংস   |   

ব্রাজিলে ড্যান্সক্লাবে বন্দুক হামলায় হতাহত ২০

ব্রাসিলিয়া, ২৮ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলীয় ফর্টালেজা নগরীতে বন্দুক হামলায় অন্তত ১৪ জন নিহত ও অপর ছয় জন আহত হয়েছে।
শনিবার স্থানীয় কর্তৃপক্ষ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
শনিবার ভোরে জনাকীর্ণ ফোরো ডো গাগো ড্যান্সক্লাবে একদল অস্ত্রধারী লোক নির্বিচারে গুলি চালায়। সেখানে তখন একটি অনুষ্ঠান চলছিল।
প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গ্লোবো টিভিকে জানায়, বন্দুকধারীরা তিনটি গাড়িতে করে এসে ক্লাবের সামনে এলোপাতাড়ি গুলি চালায়। তারা আধাঘন্টা ধরে তান্ডব চালিয়ে পালিয়ে যায়।
এই ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে হতাহত হয়েছে।
স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এই ঘটনায় ১৪ জন নিহত ও অন্তত অপর ছয় জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে কয়েকজন শিশু রয়েছে।
হাসপাতাল সূত্র জানায়, আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।
সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কয়েকটি ছবিতে দেখা গেছে, মাটিতে অন্তত ১২টি লাশ পড়ে আছে। এদের অধিকাংশই নারী।
স্থানীয় পুলিশ জানিয়েছে, তারা এর আগে এমন নির্মম ঘটনা দেখেনি।
স্থানীয় পুলিশ জানায়, পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা হেলিকপ্টারে করে অপরাধীদের খোঁজে তল্লাশী চালিয়ে যাচ্ছে।
ওই অঞ্চলে দুটি মাদক চক্রের মধ্যে যে দ্বন্দ্ব ও বিরোধ চলছে এই ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা রয়েছে কিনা- পুলিশ তা খতিয়ে দেখছে।