ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

ব্রাজিলে ড্যান্সক্লাবে বন্দুক হামলায় হতাহত ২০

ব্রাসিলিয়া, ২৮ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : ব্রাজিলের উত্তর-পূর্বাঞ্চলীয় ফর্টালেজা নগরীতে বন্দুক হামলায় অন্তত ১৪ জন নিহত ও অপর ছয় জন আহত হয়েছে।
শনিবার স্থানীয় কর্তৃপক্ষ ঘটনার সত্যতা নিশ্চিত করেছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
শনিবার ভোরে জনাকীর্ণ ফোরো ডো গাগো ড্যান্সক্লাবে একদল অস্ত্রধারী লোক নির্বিচারে গুলি চালায়। সেখানে তখন একটি অনুষ্ঠান চলছিল।
প্রত্যক্ষদর্শীরা স্থানীয় গ্লোবো টিভিকে জানায়, বন্দুকধারীরা তিনটি গাড়িতে করে এসে ক্লাবের সামনে এলোপাতাড়ি গুলি চালায়। তারা আধাঘন্টা ধরে তান্ডব চালিয়ে পালিয়ে যায়।
এই ঘটনায় বেশ কয়েকজন হতাহত হয়েছে হতাহত হয়েছে।
স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এই ঘটনায় ১৪ জন নিহত ও অন্তত অপর ছয় জন আহত হয়েছে। হতাহতদের মধ্যে কয়েকজন শিশু রয়েছে।
হাসপাতাল সূত্র জানায়, আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।
সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কয়েকটি ছবিতে দেখা গেছে, মাটিতে অন্তত ১২টি লাশ পড়ে আছে। এদের অধিকাংশই নারী।
স্থানীয় পুলিশ জানিয়েছে, তারা এর আগে এমন নির্মম ঘটনা দেখেনি।
স্থানীয় পুলিশ জানায়, পরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা হেলিকপ্টারে করে অপরাধীদের খোঁজে তল্লাশী চালিয়ে যাচ্ছে।
ওই অঞ্চলে দুটি মাদক চক্রের মধ্যে যে দ্বন্দ্ব ও বিরোধ চলছে এই ঘটনার সঙ্গে তার কোন সম্পৃক্ততা রয়েছে কিনা- পুলিশ তা খতিয়ে দেখছে।