ঢাকা, শনিবার, মে ২৬, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ভারতীয় বিনিয়োগকে বাংলাদেশ স্বাগত জানায় : প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর রবীন্দ্রনাথের স্মৃতি বিজড়িত ঠাকুরবাড়ি পরিদর্শন   |   রাষ্ট্রপতি : নজরুলের আদর্শে অসাম্প্রদায়িক সমাজ গঠনের আহ্বান রাষ্ট্রপতির   |    জাতীয় সংবাদ : বাংলাদেশ-ভারত সম্পর্ক দৃঢ় ও অব্যাহত থাকবে : মমতা * বাংলাদেশ ভবন উভয় দেশের সাংস্কৃতিক বিনিময়ের প্রতীক : মোদি * মাদকের ডন বা গডফাদার যে দলের হোক না কেউই ছাড় পাবে না : ওবায়দুল কাদের * ঢাকা বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপিত   |   প্রধানমন্ত্রী : ঢাকা-দিল্লী সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী * শান্তি নিকেতনের সমাবর্তনে প্রধানমন্ত্রী * শেখ হাসিনা-মোদি বৈঠক অনুষ্ঠিত   |    বিভাগীয় সংবাদ : খাদ্য সহায়তা পাচ্ছেন রাঙ্গামাটির সাড়ে ১৯ হাজার জেলে *চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় পিকআপভ্যান চালকসহ নিহত ২   |    আন্তর্জাতিক সংবাদ : নাজিব রাজাকের বাসভবন থেকে ৩০ মিলিয়ন মার্কিন ডলার উদ্ধার * লিবিয়ার বেনগাজিতে গাড়ি বোমা হামলায় ৭ জন নিহত   |   

ইরাকে মার্কিন-ইরাকি যৌথ বাহিনীর সঙ্গে ভুলক্রমে সংঘর্ষে নিহত ৮, আহত ১০

রামাদি (ইরাক), ২৮ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : ইরাকের পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশে শনিবার মার্কিন ও ইরাকের যৌথ বাহিনীর সঙ্গে স্থানীয় পুলিশ ও আধাসামরিক উপজাতীয় যোদ্ধাদের ভুলক্রমে সংঘর্ষে আট জন নিহত ও অপর দশ জন আহত হয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
প্রাদেশিক পুলিশের ক্যাপ্টেন মোহাম্মদ আল-দুলাইমি বলেন, ইরাকের রাজধানী বাগদাদ থেকে প্রায় ১৯০ কিলোমিটার উত্তরপশ্চিমে অবস্থিত আল-বাগদাদী শহরে মাঝরাতে এই ঘটনাটি ঘটে। মার্কিন ও ইরাকী যৌথ বাহিনী জঙ্গি সন্দেহে একটি বাড়িতে অভিযান চালালে এ সংঘর্ষ ঘটে।
দুলাইমি বলেন, এই অভিযানে স্থানীয় পুলিশ ও আধাসামরিক উপজাতীয় যোদ্ধারা বিস্মিত হয়ে পড়ে। তারা সৈন্যদের কাছে নিজেদের পরিচয় জানাতে ঘটনাস্থলে ছুটে আসে। কিন্তু দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায় এবং মার্কিন হেলিকপ্টার গানশিপ থেকে স্থানীয় পুলিশ ও আধাসামরিক বাহিনীর সদস্যদের ওপর গুলি চালানো হয়।
নগর পুলিশ প্রধান কর্নেল সালাম আল-ওবাইদির বহর ঘটনাস্থলে পৌঁছলে একটি মার্কিন হেলিকপ্টার থেকে তার বহরের ওপর বোমা বর্ষণ করা হয়।
দুলাইমি আরো বলেন, এতে ওবাইদিসহ কয়েকজন পুলিশ নিহত হয়।