ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : ২১ বিশিষ্ট নাগরিককে প্রধানমন্ত্রীর একুশে পদক প্রদান   |   আবহাওয়া : রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে   |   বিনোদন ও শিল্পকলা : বিজয় সরকারের ১১৬তম জন্মজয়ন্তী উপলক্ষে তিনদিনব্যাপী উৎসব শুরু   |    বিভাগীয় সংবাদ : জয়পুরহাটে স্কাউটিং বিষয়ক ওরিয়েন্টেশন কোর্স অনুষ্ঠিত *চুয়াডাঙ্গা সাহিত্য সম্মাননা পদক পাচ্ছেন ইবি শিক্ষক ড. রবিউল * জয়পুরহাটে অমর একুশে উদযাপনে কর্মসূচি গ্রহণ *সিলেট নগরীর বর্জ্য ব্যবস্থাপনায় গ্রীন ভ্যালিসহ নতুন পরিকল্পনা   |    আন্তর্জাতিক সংবাদ : ফিলিপাইনে ডায়রিয়ায় ১০ জনের মৃত্যু   |   

ইরাকে মার্কিন-ইরাকি যৌথ বাহিনীর সঙ্গে ভুলক্রমে সংঘর্ষে নিহত ৮, আহত ১০

রামাদি (ইরাক), ২৮ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : ইরাকের পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশে শনিবার মার্কিন ও ইরাকের যৌথ বাহিনীর সঙ্গে স্থানীয় পুলিশ ও আধাসামরিক উপজাতীয় যোদ্ধাদের ভুলক্রমে সংঘর্ষে আট জন নিহত ও অপর দশ জন আহত হয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়ার।
প্রাদেশিক পুলিশের ক্যাপ্টেন মোহাম্মদ আল-দুলাইমি বলেন, ইরাকের রাজধানী বাগদাদ থেকে প্রায় ১৯০ কিলোমিটার উত্তরপশ্চিমে অবস্থিত আল-বাগদাদী শহরে মাঝরাতে এই ঘটনাটি ঘটে। মার্কিন ও ইরাকী যৌথ বাহিনী জঙ্গি সন্দেহে একটি বাড়িতে অভিযান চালালে এ সংঘর্ষ ঘটে।
দুলাইমি বলেন, এই অভিযানে স্থানীয় পুলিশ ও আধাসামরিক উপজাতীয় যোদ্ধারা বিস্মিত হয়ে পড়ে। তারা সৈন্যদের কাছে নিজেদের পরিচয় জানাতে ঘটনাস্থলে ছুটে আসে। কিন্তু দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায় এবং মার্কিন হেলিকপ্টার গানশিপ থেকে স্থানীয় পুলিশ ও আধাসামরিক বাহিনীর সদস্যদের ওপর গুলি চালানো হয়।
নগর পুলিশ প্রধান কর্নেল সালাম আল-ওবাইদির বহর ঘটনাস্থলে পৌঁছলে একটি মার্কিন হেলিকপ্টার থেকে তার বহরের ওপর বোমা বর্ষণ করা হয়।
দুলাইমি আরো বলেন, এতে ওবাইদিসহ কয়েকজন পুলিশ নিহত হয়।