ঢাকা, রবিবার, মে ২০, ২০১৮

সংবাদ শিরোনাম 

প্রধানমন্ত্রী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা `মুক্তিযোদ্ধা' চিত্রকর্ম এঁকেছেন   |    জাতীয় সংবাদ : বিএনপি নির্বাচনে অংশ না নিলেও গণতন্ত্রের ধারাবাহিকতা বজায় থাকবে : সেতুমন্ত্রী   |    জাতীয় সংবাদ : শ্রমবাজারের চাহিদা বিবেচনায় সরকার কারিগরি শিক্ষা প্রসারে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী * বিশ্ব স্বাস্থ্য সংস্থার ৭১ তম সম্মেলন শুরু হচ্ছে আগামীকাল * বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে আস্থার সম্পর্ক আরো দৃঢ় হয়েছে : টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী   |    আন্তর্জাতিক সংবাদ : ফ্রান্সে বৈদ্যুতিক সরঞ্জামাদিসহ ১ চেচেন গ্রেফতার * চীনে অগ্নিকাণ্ডে ৫ জনের মৃত্যু * বসনিয়ায় বসবাসরত তুর্কীদের সমাবেশে যোগ দেবেন এরদোগান   |   

মালিতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছে জাতিসংঘ নিরাপত্তা পরিষদ

জাতিসংঘ, ২৭ জানুয়ারি, ২০১৮ (বাসস ডেস্ক) : জাতিসংঘ নিরাপত্তা পরিষদ মালিতে একটি বেসামরিক বাসে বৃহস্পতিবারের সন্ত্রাসী হামলাকে বর্বরোচিত ও কাপুরুষিত হামলা হিসেবে উল্লেখ করে শুক্রবার এর কঠোর নিন্দা জানিয়েছে। ওই ঘটনায় মালি ও পার্শ্ববর্তী বুরকিনা ফাসোর ২৬ নাগরিক নিহত হয়।
বৃহস্পতিবার মালির মধ্যাঞ্চলে বোনির কাছে বাসটি একটি স্থলমাইনের ওপর দিয়ে যাওয়ার সময় এই বিস্ফোরণ ঘটে। বাসটি বুরকিনা ফাসোর সীমান্ত অতিক্রম করে মালিতে প্রবেশ করেছিল।
খবর বার্তা সংস্থা এএফপির।
হতাহতদের মধ্যে অনেকেই বুরকিনা ফাসোর নাগরিক।
এক বিবৃতিতে নিরাপত্তা পরিষদ এই ঘটনায় নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে ও শোক প্রকাশ করেছে।
নিরাপত্তা পরিষদ সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে মালির সঙ্গে সংহতি প্রকাশ এবং সহিংস সন্ত্রাসবাদের বিরুদ্ধে আঞ্চলিক ও আন্তর্জাতিক প্রচেষ্টা জোরদার করার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেছে।

সম্পর্কিত সংবাদ