ঢাকা, বুধবার, মে ২৩, ২০১৮

সংবাদ শিরোনাম 

শিক্ষা : চুয়েটে পিএইচডি এমফিল ও মাস্টার্স কোর্সে ভর্তি শুরু   |    জাতীয় সংবাদ : এসডিজি অর্জনে দেশকে জঙ্গি, মাদক ও জলদস্যু-বনদস্যু মুক্ত করতে হবে : স্বরাষ্ট্রমন্ত্রী * সাংবাদিক কামাল উদ্দিনের ইন্তেকাল *বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত   |   প্রধানমন্ত্রী : বিচারপতি এবং কূটনীতিকদের সম্মানে প্রধানমন্ত্রীর ইফতার * ছাত্র বৃত্তি সঠিকভাবে বিতরণের নির্দেশ প্রধানমন্ত্রীর * বিপন্ন রোহিঙ্গারা স্থানীয় জনগণের সহযোগিতা পাচ্ছে : প্রধানমন্ত্রী   |   খেলাধুলার সংবাদ : লিভারপুলের আক্রমণভাগকে সমীহ করলেও নিজেদেরই সেরা ভাবছেন রোনাল্ডো * ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখেন কেন * আর্জেন্টিনার বিশ্বকাপ অনুশীলনে যোগ দিয়েছেন মেসি   |    আন্তর্জাতিক সংবাদ : বিতর্কিত ভোটে নির্বাচিত মাদুরোকে এরদোগানের অভিনন্দন * ইরানের সরকার পরিবর্তেনের পক্ষে যুক্তরাষ্ট্র * স্কুলে বন্দুক হামলা প্রতিরোধে বিশেষজ্ঞ ও রাজনীতিবিদদের সঙ্গে টেক্সাস গভর্নরের বৈঠক   |    বিভাগীয় সংবাদ : সাতক্ষীরার মুক্তামণি আর নেই * কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে পৃথক বন্দুুকযুদ্ধে দুই মাদক বিক্রেতা নিহত * জয়পুরহাটে বোরো ধান কাটা-মাড়াই উৎসব চলছে   |   

রাশিয়ার শান্তি আলোচনা বর্জনের ঘোষণা সিরিয়ার বিরোধী দলের

ভিয়েনা, ২৭ জানুয়ারি ২০১৮ (বাসস ডেস্ক): সিরিয়ার প্রধান বিরোধী গ্রুপ শুক্রবার জানিয়েছে, তারা আগামী সপ্তাহে অনুষ্ঠেয় রাশিয়ার শান্তি আলোচনা বর্জন করবে। সাত বছরের দীর্ঘ এ সংঘাত নিরসনে মস্কোর জোর কূটনীতিক প্রচেষ্টার ওপর এটি একটি বড় ধরনের আঘাত। খবর এএফপির।
বিরোধী দলীয় সিরিয়ান নেগোশিয়েশন কমিশন (এসএনসি) তাদের টুইটার একাউন্টে বলেছে, রাশিয়া এ সম্মেলন আয়োজনের উত্তরাধিকারী নয়।
জাতিসংঘ ও সিরিয়া সংঘাতের ব্যাপারে সংশ্লিষ্ট বিভিন্ন দেশের প্রতিনিধিদের সাথে দীর্ঘ আলোচনার পর সোচিতে অনুষ্ঠেয় শান্তি আলোচনায় অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে এসএনসি।
সিরিয়া সরকারের শক্তিশালী মিত্র দেশ রাশিয়া আয়োজিত যৌথ এ আলোচনা অংশ নিতে ইতোমধ্যে বেশ কয়েকটি বিদ্রোহী গ্রুপ অস্বীকৃতি জানিয়েছে।
আগামী সোমবার ও মঙ্গলবার কৃষ্ণ সাগর অবকাশ কেন্দ্রে এ আলোচনা হওয়ার কথা। এ শান্তি আলোচনায় অংশ নেয়ার ব্যাপারে প্রধান বিরোধী দলের এমন সিদ্ধান্তের প্রশ্নে ভিয়েনায় জাতিসংঘের মধ্যস্থতায় আয়োজিত দুদিনের পৃথক শান্তি আলোচনার ওপর ছায়া ফেলেছে।

সম্পর্কিত সংবাদ